বাড়ি > বায়োস্কোপ > রবি মোহন সাইনি,KBC জুনিয়ারের কোটিপতি মেধাবী কিশোর এখন IPS অফিসার!
রবি মোহান সাইনি এখন আইপিএস অফিসার 
রবি মোহান সাইনি এখন আইপিএস অফিসার 

রবি মোহন সাইনি,KBC জুনিয়ারের কোটিপতি মেধাবী কিশোর এখন IPS অফিসার!

  • ১৯ বছর আগে কেবিসি জুনিয়ারে এক কোটি টাকা জিতেছিল এই কিশোর। আর মঙ্গলবার পোরবন্দরের এসপি হিসাবে দায়িত্ব নিল রবি মোহন সাইনি। 

কৌন বনেগা ক্রোড়পতির রবি মোহন সাইনিকে মনে আছে? কেবিসির এক্কেবারে শুরুর দিকে ছোটোদের জন্য একটি স্পেশ্যাল ফরম্যাটের আয়োজন করা হয়েছিল। ২০০১ সালে কেবিসি জুনিয়রে কোটিপতি হয়েছিল ১৪ বছরের রবি মোহন সাইনি। ১৫টি প্রশ্নের সঠিক জবাব দিয়ে এক কোটি টাকার প্রাইজ যেতে সেই কিশোর। প্রায় দু দশক পরে ফের সংবাদ শিরোনামে রবি। ৩৩ বছরের রবি এখন একজন পুলিশ সুপার। মঙ্গলবার পোরবন্দরের এসপি হিসাবে দায়িত্ব নিলেন তিনি। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওখা সাক্ষাত্কারে রবি মোহান সাইনি জানান,'স্কুল শেষ করে আমি এমবিবিএস পড়েছি জয়পুরের মহাত্মা গান্ধী মেডিক্যাল কলেজে। আমি ইটার্নশিপ করছিলাম যখন ইউপিএসসি-র পরীক্ষায় উত্তীর্ণ হই। আমার বাবা ভারতীয় নৌ-সেনায় কাজ করতেন,বলতে পারেন তাঁর থেকে অনুপ্রেরণা নিয়েই আমার পুলিশে যোগদান'।

২০১৪ সালে আইপিএস পরীক্ষায় পাস করেন সাইনি। গোটা দেশে তাঁর ব়্যাঙ্ক ছিল ৪৬১। নতুন দায়িত্ব প্রসঙ্গে তিনি জানান, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পোরবন্দরে যাতে লকডাউন ঠিকভাবে পালন করা হয় সেটাই এখন মূল উদ্দেশ্য। আইন-শৃঙ্খলার উপর আরও বেশি জোর দেওয়া হবে। 

প্রসঙ্গত শীঘ্রই কৌন বনেগা ক্রোড়পতির নতুন সিজন নিয়ে ফিরছেন অমিতাভ বচ্চন। এই মাসের গোড়াতেই শুরু হয়ে গিয়েছে কেবিসি সিজন ১২-র রেজিস্ট্রেশন পর্বের প্রক্রিয়া। এবারও এই কুইজ শো’র সঞ্চালক হিসাবে থাকছেন অমিতাভ বচ্চন। করোনা সংকটের জেরে এই বছর কেবিসির সিলেকশন পর্ব পুরোটাই অনলাইনে সম্পন্ন হবে বলেই জানিয়েছেন সোনি এন্টারটেনমেন্ট টেলিভিশন।

 

বন্ধ করুন