বাংলা নিউজ > বায়োস্কোপ > Miss Universe 2022 R'Bonney Gabriel: বিউটি উইথ ব্রেন! কোন প্রশ্নের জবাব দিয়ে মিস ইউনিভার্স হলেন আর'বনি গ্যাব্রিয়েল?

Miss Universe 2022 R'Bonney Gabriel: বিউটি উইথ ব্রেন! কোন প্রশ্নের জবাব দিয়ে মিস ইউনিভার্স হলেন আর'বনি গ্যাব্রিয়েল?

কোন প্রশ্নের জবাব দিয়ে মিস ইউনিভার্সের খেতাব জিতেলেন আর'বনি? (AP Photo/Gerald Herbert) (AP)

প্রশ্নোত্তর রাউন্ডে আর'বনি গ্যাব্রিয়েলের জবাব মন কেড়ে নিয়েছিল সকলে বিচারকের। তাঁর বয়স নিয়ে দেওয়া একটি উত্তর তো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সকলেই বলছেন, ‘বিউটি উইথ ব্রেন’।

৭১তম মিস ইউনিভার্স হয়েছেন ২৭ বছরের মিস ইউএসএ আর'বনি গ্যাব্রিয়েল। আপাতত এই সুন্দরীর একাধিক ছবি-ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ভারতের হয়ে এই সৌন্দর্য প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করছিলেন দিভিতা রাই। তবে শীর্ষ ১৬-তে জায়গা করে নিতে পারলেও মুকুট জিততে পারেননি। প্রথম এবং দ্বিতীয় রানার আপ মিস ভেনিজুয়েলা আমান্ডা দুদামেল এবং মিস ডোমিনিকান রিপাবলিক আন্দ্রেনা মার্টিনেজ।

প্রশ্নোত্তর রাউন্ডে আর'বনি গ্যাব্রিয়েলের জবাব মন কেড়ে নিয়েছিল সকলে বিচারকের। বিচারকরা গ্যাব্রিয়েলকে যে প্রশ্নগুলি করেছিলেন তার মধ্যে একটি ছিল, ‘মিস ইউনিভার্সে এবছর সবচেয়ে বড় পরিবর্তন এতে বিবাহিত এবং মায়েরাও অংশ নিতে পারবেন। তুমি আর কী বদল আনতে চাও?’ জবাবে তিনি জানান, ‘আমি চাই যাতে বয়সের উর্দ্ধসীমা আরেকটু বাড়িয়ে দেওয়া হয়। আমার বয়স এখন ২৮, আর এটাই প্রতিযোগিতার উর্দ্ধসীমা। আমার প্রিয় কোট, ‘এখন যদি না হয়, তাহলে কখন?’ একজন মহিলা হিসেবে আমার বিশ্বাস বয়স আমাদের সংজ্ঞায়িত করতে পারে না। না এটা গতকাল ছিল, না এটা কাল হবে, না আজ। এখন সময় হল তুমি যা চাও তার পিছনে ছোটার।’ প্রসঙ্গত, এই জবাব আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

দ্বিতীয় প্রশ্নটি ছিল, ‘তুমি যদি মিস ইউনিভার্স যেত তাহলে কীভাবে প্রমাণ করবে এটি একটি ক্ষমতায়ণ ও প্রগতিশীল সংগঠন’। যার জবাবে আর'বনি বলেন, ‘আমি একজন সমাজ পরিবর্তনকারী নেতা হতে চাই। ১৩ বছর ধরে আমি সেলাই-শিল্পের সঙ্গে যুক্ত, আমি একটি শক্তি হিসাবে ফ্যাশনকে ব্যবহার করি। দূষণ কমাতে আমি এক্ষেত্রে পুনর্ব্যববহার যোগ্য উপকরণকে কাজে লাগাই। মানব পাচার এবং গার্হস্থ্য হিংসে থেকে বেঁচে আসা মহিলাদের আমি সেলাইয়ের কাজ শেখাই। কারণ আমি বিশ্বাস করি অন্যের উপর, তোমার সম্প্রদায়ের উপর বিনিয়োগ করলে তবেই সমাজে বদল আসবে। আমাদের সবার মধ্যে কিছু বিশেষ গুণ রয়েছে। আর যখন সেটাকে অন্যের জীবনে বপন করি, তখনই পরিবর্তন আসে।’

আর'বনি গ্যাব্রিয়েল প্রথম ফিলিপিনো-আমেরিকান যিনি মিস ইউএসএ জিতেছেন। এশিয়ান আমেরিকানদের কণ্ঠস্বর হতে চান। ক্লোদিং লাইন R'Bonney Nola-এর সিইও তিনি। ফ্যাশন ডিজাইনার, মডেল এবং সেলাই প্রশিক্ষক হিসেবে কাজ করছেন অনেক ছোট বয়স থেকে। সৌন্দর্য প্রতিযোগিতার মঞ্চে শুধু রূপ নন, বুদ্ধিমত্ত্বা দিয়ে সকলের মন জয় করে নিয়েছেন আমেরিকার এই কন্যা।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ কারা লাকি? ৪ মার্চের রাশিফলে জানুন ভাগ্য মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.