বাংলা নিউজ > বায়োস্কোপ > অসুস্থতার সময় কীভাবে পাশে দাঁড়িয়ে ছিলেন ‘দেবদূত’ সলমন, জানালেন রেমো ডিসুজা
রেমো ডিসুজা ও সলমন খান
রেমো ডিসুজা ও সলমন খান

অসুস্থতার সময় কীভাবে পাশে দাঁড়িয়ে ছিলেন ‘দেবদূত’ সলমন, জানালেন রেমো ডিসুজা

  • সলমনকে দেবদূত হিসেবে বর্ণনা করেন রেমো ডিসুজা।

গত ১১ ডিসেম্বর আচমকা হৃদরোগে আক্রান্ত হন বলিউডে খ্যাতনামা কোরিওগ্রাফার তথা পরিচালক রেমো ডিসুজা। সেই ভয়ঙ্কর দিনের অভিজ্ঞতা স্মরণ করে আজও শিউরে উঠছেন রেমো। তিনি জানান, সেদিন তিনি জিমে গিয়েছিলেন। কিন্তু আচমকাই অসুস্থতা বোধ করেন। এরপরই তিনি জিম না করে বাড়ি ফিরে আসেন স্ত্রী-র সঙ্গে।

এক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছেন, তিনি লিফটে করে ওপরে ওঠার সময় বোতাম টিপেই মাটিতে বসে পড়েন।  যখনই তিনি লিফট থেকে বেরান তিনি কাশতে শুরু করেন। লিজেল তাঁর স্মার্ট ওয়াচের দিকে তাকিয়ে দেখেন, সেখানে তাঁর হৃদস্পন্দন দেখা যাচ্ছে। তাঁর স্মার্ট ওয়াচ সাড়া দিচ্ছে।  লিজেল তাঁকে জিজ্ঞেস করেন, ‘তুমি কি সুস্থ আছো?’ রেমো জানান, সেই সময়ের যন্ত্রণাটা এর আগে তিনি কখনো অনুভব করেননি। হাসপাতালে পৌঁছতোই চিকিৎসক জানান, তাঁর মেজর হার্ট অ্যাটাক হয়েছে।

 সলমন প্রসঙ্গে রেমো বলেন, ভাইজানকে ‘দেবদূত বলতে পারেন অথবা সোনার হৃদয়ের মানুষ’ বলতে পারেন। তিনি সলমনের সঙ্গে কাজ করেছেন এবং তিনি মনে করে সলমন একপ্রকার রত্ন। তিনি আরও বলেন, তাঁর স্ত্রী এবং সলমন খুব ভালো বন্ধু। তিনি যখনই অসুস্থ হয় পড়েন, লিজেল সঙ্গে সঙ্গে সলমনকে ফোন করেন। যে ৬ দিন তিনি হাসপাতালে ছিলেন, সলমন তাঁর প্রতি নজর রেখেছিলেন। এমনকি ডাক্তারের সঙ্গে ব্যক্তিগত ভাবে কথাও বলেছেন। রেমোর অসুস্থতায় পাশে থাকার জন্য লিজেলও সলমন খানকে ধন্যবাদও জানিয়েছেন। 

রেমো বলেন জানিয়েছেন, তাঁর হৃদপিণ্ডের ডানদিকের আটারি ১০০ শতাংশ ব্লকেজ হয়েছে। সাধারণ মানুষের ক্ষেত্রে হৃদযন্ত্র ৫৫ শতাংশ কাজ করে। কিন্তু তাঁকে যখন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, তাঁর হৃদযন্ত্র ২৫ শতাংশ কাজ করছিল। এটা কী করে তাঁর সঙ্গে হল? নিজেই জানে না জাতীয় পুরস্কারজয়ী এই কোরিওগ্রাফার। তিনি বলেন, সময় মতো তিনি তাঁর বডির চেপ আপ করাতেন। এটা সম্ভবত বংশগত অথবা কাজের চাপে ঘটতে পারে বলে তিনি মনে করছেন।

বন্ধ করুন