বাংলা নিউজ > বায়োস্কোপ > গায়ের রঙের কারণে আকছার শুনতে হত কালু, কালিয়া: রেমো ডি'সুজা
রেমো ডি'সুজা (ছবি সৌজন্যে - টুইটার)

গায়ের রঙের কারণে আকছার শুনতে হত কালু, কালিয়া: রেমো ডি'সুজা

  • বলিউডের তারকা-কোরিওগ্রাফার তালিকায় একেবারে উপরের দিকেই রয়েছে রেমো ডি'সুজার নাম।

বলিউডের তারকা-কোরিওগ্রাফার তালিকায় একেবারে উপরের দিকেই রয়েছে রেমো ডি'সুজার নাম। নেটমাধ্যমেই যথেষ্ট সক্রিয় তিনি। মাঝেমধ্যেই স্ত্রী লিজেল ডি'সুজার সঙ্গে মজার, মিষ্টি সব ভিডিয়ো নেটমাধ্যমে আপলোড করেন রেমো। সম্প্রতি, ফের একটি ভিডিয়ো পোস্ট করলেন এই জনপ্রিয় কোরিওগ্রাফার। সেখানে স্ত্রীয়ের উদ্দেশে নিজের ভালোবাসার কথা জানানোর পাশাপাশি তিনি আরও জানান কীভাবে গায়ের রং কৃষ্ণবর্ণ হওয়ার জন্য একসময় কটাক্ষ ও লাঞ্ছনার শিকার হতেন তিনি। 

ভিডিয়োতে দেখা যাচ্ছে ১৯৬৫ সালে মুক্তি পাওয়া সুপারহিট ছবি 'গুমনাম'-এ মহম্মদ রফির গাওয়া সেই বিখ্যাত গান 'হাম কালে হুয়া তো ক্যায়া হুয়া দিলওয়ালে হ্যায়'-এর সঙ্গে ঠোঁট মেলাতে। সঙ্গে জানালেন, তাঁর গায়ের রং কৃষ্ণবর্ণ হওয়ার কারণে একসময় অনেকেই তাঁকে এই কারণে কটাক্ষ করে 'কালু', 'কালিয়া' বলে ডাকতেন ,যা শুনে স্বাভাবিকভাবেই মন খারাপ হত তাঁর। ছেলের মন খারাপ কাটানোর জন্য তখন রেমোর মা রফির ওই গানখানি গাইতেন। ধীরে ধীরে মায়ের মুখে সেই গানখানি শুনতে ধুনটে একটি সময়ের পর সেটিই রেমোর প্রিয়া গান হয়ে উঠেছিল, যা এখনও অটুট। স্ত্রীকে নিজের ভালোবাসা জাহির করার জন্য তাই তিনি এই গানখানিই বেছে নিলেন। বলাই বাহুল্য, নেটপাড়ায় রেমোর এই ভিডিয়ো।

প্রসঙ্গত, প্রায় ১১ বছর পর 'ডান্স ইন্ডিয়া ডান্স লিটল মাস্টার'-এর সিজন ৫-এ ফের ফিরছেন তিনি। শো-এর বিচারকের আসনে বসতে দেখা যাবে তাঁকে। তাঁর সঙ্গে সহ বিচারক হিসেবে দেখা যাবে সোনালি বেন্দ্রে এবং মৌনি রায়।

বন্ধ করুন