বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা মুক্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ, ভালো আছেন ‘ঋজুদা'র স্রষ্টা

করোনা মুক্ত সাহিত্যিক বুদ্ধদেব গুহ, ভালো আছেন ‘ঋজুদা'র স্রষ্টা

বুদ্ধদেব গুহ (ছবি-ফেসবুক)

করোনা জয়ী বুদ্ধদেব গুহ, সারাদিন গান শুনছেন হাসপাতালে চিকিত্সাধীন সাহিত্যিক। 

করোনায় একের পর রত্নকে হারিয়েছে বাঙালি, কিছুদিন আগেই আমরা হারিয়েছি অতিপ্রিয় কবি শঙ্খ ঘোষকে।এর মাঝেই গত মাসের শেষের দিকে জানা যায় করোনা আক্রান্ত হয়ে পড়েছেন বর্ষীয়ান সাহিত্যিক বুদ্ধদেব গুহ। চিন্তায় ঘুম উড়েছিল তাঁর গুণমু্দ্ধ পাঠকদের। মাঝে লেখকের মৃত্যুর ভুয়ো খবরও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়, তবে বুধবার এল মন ভালো করা খবর। ভালো আছেন ‘ঋজুদা’র স্রষ্টা, করোনা যুদ্ধে জয়ী হয়েছেন তিনি। চিকিৎসক জানিয়েছেন, তিনি এখন ফুরফুরে মেজাজে রয়েছে, সারাদিন গান শুনছেন। আপতত চিকিত্সকদের পর্যবেক্ষণে হাসপাতালেই ভর্তি তহে খুব শিগরির তাঁকে ছেড়ে দেওয়া হবে। 

কয়েকদিন থেকেই আগেই করোনায় আক্রান্ত হয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। করোনায় আক্রান্ত হয়ে প্রথমে এক হোটেলে কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। কিন্তু শ্বাসকষ্টের সমস্যা বেড়ে যাওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল ৮৬ বছর বয়সী সাহিত্যিককে। 

'জঙ্গল্মহল' তাঁর প্রথম প্রকাশিত গ্রন্থ। ‘মাধুকরী’, ‘কোজাগর’, ‘অববাহিকা’, ‘বাবলি’-র মতো উপন্যাস উপহার দিয়েছেন পাঠকদের। তাঁর রচিত চরিত্র ‘ঋজুদা’ জায়গা করে নিয়েছে বাঙালির মননে। বুদ্ধদেব গুহ-র করোনা মুক্তির খবরে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সকলেই। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

জল্পনায় সিলমোহর, বাবা-মা হতে চলেছেন দীপিকা রণবীর, কবে আসছে প্রথম সন্তান? ‘BJPএবং সন্দেশখালির মহিলাদের আন্দোলনের জন্য…’, শাহজাহানের গ্রেফতারি নিয়ে সুকান্ত 'ওঁর মতো...' যখন-তখন বিতর্কিত মন্তব্য করে বসেন, তবুও জয়ার হয়ে সাফাই নভ্যার! রণজয়ের নাম ভাঙিয়ে ৭৩ লক্ষ টাকার প্রতারণা! ফ্যানেদের সতর্ক করলেন পর্দার অনিকেত কাল থেকে শুরু নতুন মাস, কেমন কাটবে এই মাসটি? সব ভালো হবে তো? রইল সব রাশির রাশিফল ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে প্লেসমেন্টের আকাল,তাও মোটা বেতনের চাকরি দিচ্ছে এই সংস্থা ভেঙেছিল স্বপ্ন, অবসাদে মাত্র ৩৮ বছর বয়সে নিজের প্রাণ দিলেন সফটওয়্যার সংস্থার CEO চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ ভারতের, খিদের জ্বালায় পুড়তে পারে বাকিদের পেট রাঁচি টেস্টে ভারতের বিরুদ্ধে সাদামাটা পারফরম্যান্স, রবিনসনকে একহাত নিলেন আথারটন ঘুরে দাঁড়াতে বাজার থেকে ৪৫ হাজার কোটি তুলবে ভোডাফোন-আইডিয়া, সবুজ সংকেত বোর্ডের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.