বাংলা নিউজ > বায়োস্কোপ > Anushka Sharma: ঝুলন গোস্বামীর বায়োপিকে ‘না’ অনুষ্কার, শেষ মুহূর্তে সরে দাঁড়ালেন বিরাট ঘরনি!
ঝুলনের বায়োপিক থেকে সরে দাঁড়ালেন অনুষ্কা (ছবি-পিটিআই ও ইনস্টাগ্রাম)

Anushka Sharma: ঝুলন গোস্বামীর বায়োপিকে ‘না’ অনুষ্কার, শেষ মুহূর্তে সরে দাঁড়ালেন বিরাট ঘরনি!

  • ফের থমকে গেল ঝুলনের বায়োপিকের কাজ, সরে দাঁড়ালেন অনুষ্কা শর্মা। 

ফের থমকে গেল ঝুলন গোস্বামীর বায়োপিকের কাজ। বাংলার এই তারকা ক্রিকেটারের জীবনীচিত্র শুরু থেকেই বারবার বাধার মুখে পড়ছে। ২০২০ সালের জানুয়ারি মাসে (করোনা পূর্ববর্তী সময়ে) শোনা গিয়েছিল অনুষ্কা শর্মা অভিনয় করতে চলেছেন ঝুলনের বায়োপিকে। সেইমতো ইডেন গার্ডেনে এসে লুক সেটও করেছিলেন অনুষ্কা। সেই শ্যুটে হাজির ছিলেন ঝুলন গোস্বামী নিজেও। সেই ছবি নিমেষেই ভাইরাল হয়েছিল। বল হাতে ২২ গজে বিরাট পত্নীকে দেখবার উন্মাদনা ছিল চোখে পড়বার মতো। কিন্তু এখন শোনা যাচ্ছে, এই ছবি থেকে নিজেকে সরিয়ে ফেললেন অনুষ্কা। 

করোনা, অনুষ্কার প্রেগন্যান্সি- সবের জেরেই থমকে ছিল এই ছবির কাজ। চলতি বছরের গোড়ার দিকেই কন্যা সন্তানের মা হয়েছেন অনুষ্কা, এরপর জুলাই মাস নাগাদ শোনা গিয়েছিল ঝুলন গোস্বামীর বায়োপিকের সঙ্গেই দীর্ঘ সময় পর পর্দায় ফিরবেন বিরাট ঘরনি। নায়িকার ঘনিষ্ঠ সূত্র মারফত খবর, ‘চাকদহ এক্সপ্রেস' ঝুলনের বায়োপিক থেকে সরে দাঁড়িয়েছেন অনুষ্কা। এই ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে অনুষ্কার প্রযোজনা সংস্থা ক্লিন স্লেট ফিল্মস, পরিচালনা করছেন প্রসিত রায়। অনুষ্কা লিড রোল থেকে সরে দাঁড়ালেও প্রযোজক হিসাবে তিনি এই ছবির সঙ্গে জুড়ে থাকবেন। 

কিন্তু কী কারণে অনুষ্কা শেষ মুহূর্তে মন পালটালেন? সেই কারণ স্পষ্ট নয়। উল্লেখ্য, বক্স অফিসে অনুষ্কার শেষ রিলিজ ছিল জিরো (২০১৮)। দীর্ঘ তিন বছর অভিনয় জগত থেকে গায়েব বিরাট ঘরনি।

২০১৭ সালে সর্ব প্রথম ঝুলনের বায়োপিকের খবর সামনে এসেছিল। এরপর নানা টালবাহানায় ঝুলে থেকেছে এই প্রোজেক্ট। শুরুতে এই প্রোজেক্টের সঙ্গে জড়িত ছিলেন বাংলা টেলিভিশনের পরিচিত নাম সুশান্ত দাস। ২০১৮-র মে মাসে সোনি পিকচার্স ইন্ডিয়া মাসে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে এই ছবির। তবে প্রযোজক সংস্থার সঙ্গে মতপার্থক্যের জেরে মাঝপথেই প্রোজেক্ট থেকে বেরিয়ে আসেন সুশান্ত ঘোষ।

ভারতীয় মহিলা ক্রিকেটের আইকন ঝুলন গোস্বামী। গোটা বিশ্বের মহিলা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট সংখ্যা রয়েছে তাঁরই ঝুলিতে। এই দীর্ঘদেহী পেসার তাঁর ক্রিকেট জীবনে যা কৃতিত্ব স্থাপন করেছেন তা সত্যিই অনন্য। ভারত ক্রিকেট পাগল দেশ। তবুও মহিলা ক্রিকেট ও ক্রিকেটাররা এখানে বরাবরই উপেক্ষিত। তাই কাঙ্ক্ষিত জনপ্রিয়তা কোনওদিনই মেলেনি ঝুলন, মিতালি রাজদের। তবে সময় পাল্টাচ্ছে। শীঘ্রই মিতালি রাজের বায়োপিক ‘সাবাস মিঠু’ নিয়ে পর্দায় হাজির হচ্ছেন তাসপী পান্নু। আগামী ৪ঠা ফেব্রুয়ারি মুক্তি পাবে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের এই ছবি। এখন দেখবার ঝুলন গোস্বামী হিসাবে পর্দায় কার দেখা মিলবে। ‘সাবাস মিঠু’ ছবিতে ঝুলনের চরিত্রে দেখা যাবে টলিউড অভিনেত্রী মুমতাজ সরকারকে। 

বন্ধ করুন