বাংলা নিউজ > বায়োস্কোপ > ফেডারেশনের কলাকুশলী ছাড়া শ্যুটিংয়ে ‘না’ প্রসেনজিৎ-এর, বাতিল হল বিজ্ঞাপনী শ্যুট!
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (ফাইল ছবি)
প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (ফাইল ছবি)

ফেডারেশনের কলাকুশলী ছাড়া শ্যুটিংয়ে ‘না’ প্রসেনজিৎ-এর, বাতিল হল বিজ্ঞাপনী শ্যুট!

  • ফেডারেশনের সঙ্গে কোনওরকম আলোচনা না করে শ্যুটিং নয়, সাফ জানিয়ে দিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়! 

লাইট-ক্যামেরা তৈরি ছিল। অ্যাকশন-কাট বলবার অপেক্ষায় পরিচালক কিন্তু আলো জ্বলেও নিভে গেল।রবিবার শ্যুটিং হল না এক নামী বিজ্ঞাপনী সংস্থার নতুন ক্যাম্পেনের। সেই সংস্থার মুখ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, এদিন বাইপাস সংলগ্ন এক বাড়িতে বিজ্ঞাপনের শ্যুটিং হওয়ার কথা ছিল। সেইমতো সব আয়োজনও করা হয়েছিল, কিন্তু শেষ মুহূর্তে বেঁকে বসেন বুম্বাদা। কী কারণ? 

এদিন সকালে টলিউড তারকার টিমের সদস্যরা লোকেশনে পৌঁছে বুঝতে পারেন ফেডারেশনের সঙ্গে কোনওরকম আলোচনা করা হয়নি এই শ্যুটিং নিয়ে, সেখানে উপস্থিত নেই ফেডারেশনের টেকনিশিয়ানরা। তা জানা মাত্রই অভিনেতার তরফে  নির্দেশ আসে যতক্ষণ না ফেডারেশনের সঙ্গে কথা বলা হচ্ছে, ততক্ষণ শ্যুটিং বন্ধ রাখতে হবে। কিন্তু রবিবার ছুটির দিন হওয়ায় প্রয়োজনীয় আলোচনার জন্য সময় লাগবে, এমনটা জানানো হয়েছিল অভিনেতাকে। সূত্রের খবর, একথা শোনামাত্র বুম্বাদা স্পষ্টভাবে সংশ্লিষ্ট সংস্থাকে জানান, তিনি শ্যুটিংয়ের জন্য অন্য ডেট দিতে প্রস্তুত, তবে ফেডারেশনের সঙ্গে আলোচনা ছাড়া তিনি শ্যুটিং করবেন না। 

ইন্ডাস্ট্রির অন্যতম অভিভাবক হিসাবেই পরিচিত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। শ্যুটিং নিয়ে যখন প্রযোজক বনাম ফেডারেশনের ঠান্ডা লড়াই জারি রয়েছে বেশ কয়েকমাস ধরে তখন বুম্বাদার এই অবস্থান বেশ গুরুত্বপূর্ণ বলেই মনে করছে ইন্ডাস্ট্রির একটা বড় অংশ। অভিনেতার আজকের এই সিদ্ধান্তকে কুর্নিশ জানিয়েছে ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া। 

একটি আনুষ্ঠানিক বিবৃতিতে ফেডারেশন জানায়, 'বাংলা চলচ্চিত্রের অন্যতম বিশিষ্ট অভিনেতা শ্রী প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যিনি আমাদের বাংলার ফিল্ম ইন্ডাস্ট্রিকে সমৃদ্ধ করেছেন, গৌরবান্বিত করেছেন তাঁর অভিনয়ের আলোক দ্যুতিতে; তিনি আরো একবার প্রমান করলেন যে তিনি ফেডারেশনের কলাকুশলীদের সঙ্গেই আছেন, তাদের পাশে আছেন।

যখন এক নামী ব্র্যান্ড এর শুটিং এ তিনি জানতে পারেন ফেডারেশনের কলাকুশলীদের ছাড়াই সেই শুটিংটি হচ্ছে, তিনি তৎক্ষণাৎ সেটি ফেডারেশনের গোচরে আনেন ও জানান তিনি ফেডারেশনের কলাকুশলীদের সঙ্গে নিয়েই তিনি শুটিং করতে চান, এর জন্য তিনি অন্য আরেকদিন ডেট দিতেও প্রস্তুত আছেন বলে জানান। আমরা সাধুবাদ জানাই বুম্বাদার এই মহানুভবতাকে'।

পাশাপাশি ‘ক্ষমতার অলিন্দে বসে প্রতিনিয়ত কলাকুশলীদের সমালোচনা’ কড়া মানুষদেরও কড়া বার্তা তাঁদের। ফেডারেশন জানাল, 'বিপদের দিনে পাশে দাঁড়িয়ে কলাকুশলীদের সাথে দুঃখ কষ্ট ভাগ করে নেবার ন্যূনতম প্রয়োজনীয়তা ও বোধ করেন না, এরা ভুলে যান তারাও কিন্তু কলাকুশলীদের উপরেই নির্ভরশীল! অথচ সৌজন্যের ধার ও ধারেন না এই মানুষগুলো।

শ্রী প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এর কাছে আমরা কৃতজ্ঞ। ফেডারেশন এর সমস্ত কলাকুশলীদের পক্ষ থেকে তাঁকে জানাই অসংখ্য ধন্যবাদ ও কুর্নিশ!'

 

বন্ধ করুন