বাংলা নিউজ > বায়োস্কোপ > Return To Hogwarts: গ্রিফিন্ডরের কমন রুমে আড্ডায় মশগুল হ্যারি-রন-হারমাইনি! নস্টালজিক ভক্তরা
রিটার্ন টু হগওয়ার্টস
রিটার্ন টু হগওয়ার্টস

Return To Hogwarts: গ্রিফিন্ডরের কমন রুমে আড্ডায় মশগুল হ্যারি-রন-হারমাইনি! নস্টালজিক ভক্তরা

  • রি-ইউনিয়ন স্পেশ্যাল, হ্যারি পটার সিরিজের প্রথম সিনেমা 'হ্যারি পটার অ্যান্ড দ্য সর্সারার্স স্টোন'-এর ২০তম বর্ষ পূর্তিতে মুক্তি পাচ্ছে ‘রিটার্ন টু হগওয়ার্টস’। 

গোটা বিশ্বে হ্যারি পটার ফিল্ম সিরিজ দারুণ জনপ্রিয়। ২০০১ সালে মুক্তি পেয়েছিল এই ফিল্ম সিরিজের প্রথম ছবি, ‘হ্যারি পটার অ্যান্ড দ্য সর্সাস স্টোন’। সেই ছবির দু-দশক পূর্তি উপলক্ষ্যেই আসছে 'হ্যারি পটার ২০তম অ্যানিভার্সারি: রিটার্ন টু হগওয়ার্টস'। মুক্তি পেল ছবির প্রথম ঝলক। টিজার প্রকাশ করেছে এইচবিও ম্যাক্সে। 

অন্যদিকে, ড্যানিয়েল র‌্যাডক্লিফ, এমা ওয়াটসন এবং রুপার্ট গ্রিন্ট, যারা যথাক্রমে হ্যারি পটার, রোনাল্ড উইজলি এবং হারমায়োনি গ্রেঞ্জার চরিত্রে অভিনয় করেছেন। আসন্ন হ্যারি পটার সিরিজ ‘রিটার্ন টু হগওয়ার্টস’এর জন্য গ্রিফিন্ডর কমনরুমে একত্রিত হয়েছেন। এইচবিও ম্যাক্স বৃহস্পতিবার সেই ছবি শেয়ার করেছে সামাজিক মাধ্যমের দেওয়ালে। ছবিতে ড্যানিয়েল র‌্যাডক্লিফ, এমা ওয়াটসন এবং রুপার্ট গ্রিন্টকে গ্রিফিন্ডর কমন রুমের একটি সেট আপে চ্যাট করতে দেখা যায়, যেমনটা সিনেমায় দেখা যায়। এইচবিও ম্যাক্স হ্যারি পটার রিটার্ন টু হগওয়ার্টস টিজার প্রকাশ করার কিছুক্ষণ পরেই নতুন ছবিটি শেয়ার করা হয়েছে।

২০২২ সালের ১ জানুয়ারি মুক্তি পাবে এই বিশেষ সিনেমা। হ্যারি পটারের ৮টি সিনেমার অভিনেতা-অভিনেত্রীদের একত্রিত করবে এইচবিও ম্যাক্স। চলতি বছরের ১৬ নভেম্বর হ্যারি পটারের ২০ বছর পূর্তিতে বিশেষ টিভি শো মুক্তি দেওয়ার কথা জানায় ওয়ার্নার ব্রোস স্টুডিও। আটটি সিনেমার হ্যারি পটার সিরিজের প্রথম সিনেমা 'হ্যারি পটার অ্যান্ড দ্য সর্সারার্স স্টোন'। ২০তম বর্ষপূর্তি স্মরণ করবে এই রিইউনিয়ন। ২০০১ সালের নভেম্বর মাসে মুক্তি পায় 'হ্যারি পটার অ্যান্ড দ্য সর্সারার্স স্টোন'।

'রিটার্ন টু হগওয়ার্টস' ছবিতে অভিনয় করবেন হেলেনা বনহ্যাম কার্টার (Helena Bonham Carter), টম ফেলটন (Tom Felton), রবি কোলট্রেন (Robbie Coltrane), জেমস ফেলপস (James Phelps), রাল্ফ ফিয়েনস (Ralph Fiennes), জেসন আইজ্যাকস (Jason Isaacs), গ্যারি ওল্ডম্যান (Gary Oldman), আলফ্রেড এনোক (Alfred Enoch), ম্যাথিউ লুইস (Matthew Lewis), অলিভার ফেলপস (Oliver Phelps), মার্ক উইলিয়ামস (Mark Williams), বনি রাইট (Bonnie Wright) এবং ইভানা লিঞ্চকে (Evanna Lynch)।

হ্যারি পটারের লেখক জে কে রাউলিংয়। একাধিক টুইটে সমকামী সম্পর্ক নিয়ে প্রশ্ন তুলে জে কে রাউলিং বলেছিলেন, সমকামী সম্পর্ক যৌনতার প্রয়োজনীয়তাকে অস্বীকার করে। তাঁর এই ট্রান্স-বিরোধী মন্তব্যের কারণে বিশেষ সাক্ষাতকার নেওয়া হবে না এই সিনেমায়। তবে তাঁর পুরনো ফুটেজ দেখানো হবে। 

 

বন্ধ করুন