বাংলা নিউজ > বায়োস্কোপ > এয়ারপোর্টে লেন্সবন্দি রিয়া, পোশাকের মাধ্যমে ফের পুরুষতন্ত্রকে খোঁচা অভিনেত্রীর!
এয়ারপোর্টে রিয়া চক্রবর্তী
এয়ারপোর্টে রিয়া চক্রবর্তী

এয়ারপোর্টে লেন্সবন্দি রিয়া, পোশাকের মাধ্যমে ফের পুরুষতন্ত্রকে খোঁচা অভিনেত্রীর!

  • ‘ম্যান আপ’ রিয়া চক্রবর্তীর পোশাকে লেখা এমনই বার্তা। কার উদ্দেশে এই স্লোগান? 

সুশান্ত মামলার মূল অভিযুক্ত হিসাবে দোষ প্রমাণের আগেই তাঁকে দোষী ঘোষণা করছে সংবাদমাধ্যম এবং সোশ্যাল মিডিয়ার একটা বড় অংশ, এই নিয়ে বারবার ফুঁসে উঠেছেন রিয়া চক্রবর্তী। ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছেন রিয়া, যদিও পথ সহজ নয়। এর মাঝে রবিবার মুম্বই এয়ারপোর্টে সপরিবারে লেন্সবন্দি হলেন রিয়া। সুশান্ত মামলার মূল অভিযুক্তকে দেখেই হাজারো ক্যামেরার ফ্ল্যাশের ঝলকানি, রিয়ার সঙ্গে ছিলেন তাঁর বাবা ইন্দ্রজিত চক্রবর্তী এবং ভাই শৌভিক চক্রবর্তীও।

এদিন নজর কাড়ল অভিনেত্রীর হুডিতে লেখা বার্তা। ব্লু ডেনিম ও সাদা হুডিতে সেজে এদিন এয়ারপোর্টে পৌঁছান রিয়া, তাঁর সাদা হুডির উপর বড় বড় লাল হরফে লেখা স্লোগান- ‘ম্যান আপ’, যার অর্থ হল 'পুরুষ হও’। কার উদ্দেশ্যে এই বার্তা দিলেন রিয়া? উঠছে প্রশ্ন। তবে পুরুষতন্ত্রকে খোঁচা এই প্রথমবার দিলেন না রিয়া। 

এর আগে এনসিবির জেরার তৃতীয় দিন, অর্থাত্ গ্রেফতার হওয়ার দিন রিয়া টি-শার্টে লেখা ছিল- ‘Roses are red, violets are blue, Let’s smash patriarchy, Me and you’, যার বাংলা তর্জমা করলে দাঁড়ায় ‘গোলাপের রঙ লাল,বেগুনির রঙ নীল, আসুন আমি-তুমি একসঙ্গে মিলে এই পিতৃতন্ত্রকে গুঁড়িয়ে দিই’।

পিতৃতন্ত্র নিয়ে সরব রিয়া (ফাইল ছবি)
পিতৃতন্ত্র নিয়ে সরব রিয়া (ফাইল ছবি) (ANI)

উল্লেখ্য, শনিবার গভীর রাতে মুম্বই ছেড়েছিলেন রিয়া, চব্বিশ ঘন্টার মধ্যেই তিনি ফিরে আসেন। তবে কোথায় গিয়েছিলেন নায়িকা, সেই নিয়ে কোনও তথ্য মেলেনি। 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর সাত মাস কেটে গিয়েছে। এখনও এই মৃত্যুতদন্ত নিয়ে কোনওরকম দিশা দেখাতে পারেনি সিবিআই। আত্মহত্যা নাকি খুন না অন্য কিছু? সেই রহস্যের সমাধানও হয়নি। এরমাঝেই বলিউডে নতুন ইনিংস শুরু করতে গিয়েও ধাক্কা খাচ্ছেন রিয়া চক্রবর্তী। চেহরে'র সঙ্গেই বলিউডে কামব্যাক করবার কথা রিয়ার। সুশান্ত বিতর্ক শুরু হওয়ার আগেই এই ছবির শ্যুটিং ও ডাবিংয়ের কাজ সেরে ফেলেছিলেন অভিযুক্ত নায়িকা।গত সপ্তাহে প্রকাশ্যে এসেছে ‘চেহরে’র পোস্টার। ঘোষিত হয়েছে মুক্তির তারিখও। তবে বিতর্ক এড়াতে ছবির পোস্টারে জায়গা হয়নি রিয়ার।

রিয়ার ঘনিষ্ঠমহল সূত্রে খবর, এই ঘটনায় মন ভেঙেছে রিয়ার। এর মাঝেই পোশাকে ‘পুরুষতন্ত্র’কে ফের খোঁচা দিলেন সুশান্ত মামলার মূল অভিযুক্ত। 

বন্ধ করুন