বাড়ি > বায়োস্কোপ > সুপ্রিম কোর্টের দ্বারস্থ রিয়া চক্রবর্তী, আর্জি মামলা স্থানান্তরিত করা হোক মুম্বইয়ে
সুপ্রিম কোর্টে রিয়া চক্রবর্তী 
সুপ্রিম কোর্টে রিয়া চক্রবর্তী 

সুপ্রিম কোর্টের দ্বারস্থ রিয়া চক্রবর্তী, আর্জি মামলা স্থানান্তরিত করা হোক মুম্বইয়ে

  • সুশান্তের বাবার এফআইআরের প্রেক্ষিতে দেশের সর্বোচ্চ আদালতের দারস্থ রিয়া চক্রবর্তী।

এবার দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ রিয়া চক্রবর্তী। সুশান্তের গার্লফ্রেন্ডের বিরুদ্ধে অভিনেতাকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া সহ একাধিক বিস্ফোরক অভিযোগে এফআইআর দায়ের করেছে পরিবার। এই খবর মঙ্গলবার সন্ধ্যায় সামনে আসবার পরেই সুশান্তের মৃত্যুর তদন্তের মোড় অনেকখানি ঘুরে গিয়েছে। এবার সুপ্রিম কোর্টে পিটিশন দায়ের করলেন রিয়া চক্রবর্তী। রিয়ার আইনজীবী সতীশ মানেসিন্ধে জানিয়েছেন মুম্বইয়ে তদন্তভার স্থানান্তরিত করা হোক, আদালতের কাছে আর্জি জানিয়েছেন নায়িকা। তবে কি পাটনা পুলিশের তদন্তে আস্থা রাখতে পারছেন না রিয়া? উঠছে প্রশ্ন। 

সুশান্তের বাবা কেকে সিং রিয়া ও অভিনেত্রীর পুরো পরিবার এবং ম্যানেজাদের বিরুদ্ধে চক্রান্ত, সুশান্তের সঙ্গে প্রতারণা (আর্থিক ও মানসিক) এবং তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মতো অভিযোগ এনেছেন কেকে সিং। ভারতীয় দণ্ডবিধির ৩০৬ (আত্মহত্যায় প্ররোচনা), ৩৪১,৩৪২,৩৮০,৪০৬, ৪২০-ধারায় পাটনার রাজীব নগর থানায় অভিযোগ জানিয়েছে সুশান্তের পরিবার। সুশান্তের মৃত্যুর তদন্ত মুম্বই পুলিশ করলেও কেন পাটনায় এফআইআর দায়ের করা হল সেই নিয়েই আপত্তি জানিয়েছেন রিয়া। পাশাপাশি সূত্রের খবর অন্তর্বর্তীকালীন জামিনেরও আবেদন জানিয়েও আদালতের দারস্থ হয়েছেন রিয়া। 

অন্যদিকে আজ বিকাল পাঁচটায় জরুরি বৈঠকে বসছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। জি নিউজ সূত্রে খবর, বৈঠকে মুম্বই পুলিশের উচ্চ পদস্থ পুলিশ অফিসার ও সুশান্তের কেসের দায়িত্বে থাকা অভিষেক ত্রিমুখেকে উপস্থিত থাকতে বলা হয়েছে। উল্লেখ্য সুশান্তের মৃত্যুকে অস্বাভাবিক মৃত্যুর মামলা হিসাবেই তদন্ত করছে মুম্বই পুলিশ। অন্যদিকে পাটনা পুলিশের কাছেই প্রথম এফআইআর দায়ের করা হয়েছে সুশান্তের মৃত্যুর তদন্তের। দুটি রাজ্যের পুলিশ এই মামলায় জড়িয়ে পড়ায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হস্তক্ষেপ ছাড়া বাকি কোনও রাস্তা দেখছেন না আইন বিশেষজ্ঞরা। তাই অবশেষে সিবিআইয়ের হাতেই এই মামলা তুলে দিতে পারে মহারাষ্ট্র সরকার,বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন