বাংলা নিউজ > বায়োস্কোপ > 'দিদির পাঠানো জাল প্রেসক্রিবশনের পরই হয়ত অবনতি হয় সুশান্তের মানসিক স্বাস্থ্যের',বম্বে হাইকোর্টে জানাল মুম্বই পুলিশ
রিয়ার সমর্থে মুম্বই পুলি্শ 
রিয়ার সমর্থে মুম্বই পুলি্শ 

'দিদির পাঠানো জাল প্রেসক্রিবশনের পরই হয়ত অবনতি হয় সুশান্তের মানসিক স্বাস্থ্যের',বম্বে হাইকোর্টে জানাল মুম্বই পুলিশ

  •  দিদির পাঠানো জাল প্রেসক্রিবশনের পরই হয়ত অবনতি হয় সুশান্তের মানসিক স্বাস্থ্য,কোর্টকে বলল মুম্বই পুলিশ

নিয়ম মেনেই সুশান্তের দুই দিদির বিরুদ্ধে রিয়ার জমা দেওয়া অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করা হয়েছে, বম্বে হাইকোর্টকে জানাল মুম্বই পুলিশ। রিয়ার অভিযোগ ‘অপরাধের প্রকৃতি ব্যক্ত করে’ বম্বে হাইকোর্টে জমা দেওয়া হলফনামায় জানাল মুম্বই পুলিশ,খবর সংবাদ সংস্থা পিটিআই সূত্রে।

এফআইআরে সুশান্তের দুই দিদি প্রিয়াঙ্কা সিং ও মীতু সিং এবং চিকিত্সক তরুণ কুমারের বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ এনে গত ৭ সেপ্টেম্বর মুম্বই পুলিশের কাছে পালটা অভিযোগ দায়ের করেছিলেন রিয়া চক্রবর্তী। সেই এফআইআর খারিজ করার দাবি জানিয়ে এরপর বম্বে হাইকোর্টে পিটিশন দাখিল করেন সুশান্তের দুই দিদি। 

গত সপ্তাহে  রিয়া বম্বে হাইকোর্টে সুশান্তের দুই দিদির তরফে দায়ের এফআইআর খারিজের পিটিশনের বিরোধিতা করে অ্যাফিডেভিট জমা দেয়। রিয়া জানান, সুশান্তের জন্য ভুয়ো প্রেসক্রিবশন জোগাড় করার জন্য দায়ী মীতু ও প্রিয়াঙ্কা এবং দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চিকিত্সক তরুণ কুমার। 

বান্দ্রা পুলি্শ থানার সিনিয়র পুলিশ আধিকারিক নিখিল কাপসে হলফনামায় সাফ জানান, পুলিশের তরফে পিটিশন দাখিলকারীদের মানহানি কিংবা মৃতের সম্মানহানির কোনওরকম চেষ্টা করা হয়নি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার (CBI) তরফে জারি সুশান্ত মৃত্য মামলার তদন্তে কোনওরকম ‘হস্তক্ষেপ বা দিকভ্রষ্ট করার চেষ্টা কর হয়নি’। রিয়ার তরফে যে অভিযোগ আনা হয়েছে তা অপরাধের প্রকৃতি তুলে ধরেছে সেই অনুযায়ী অভিযোগ দায়ের করা হয়েছে। 

হলফনামায় মুম্বই পুলি্শ হাইকোর্টকে জানিয়েছেন, রিয়া অভিযোগের কপিতে জানায় সুশান্তের দুই দিদি প্রিয়াঙ্কা সিং ও মীতু সিং, দিল্লির এক চিকিত্সক সাহায্য নিয়ে সুশান্তকে অ্যানসাইটির ওষুধ নেওয়ার পরামর্শ দিয়েছিলেন একটি ভুয়ো প্রেসক্রিবশনের মাধ্যমে। মুম্বইয়ে দায়ের হওয়া এফআইআরে সুশান্তের দুই দিদি এবং দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালের চিকিত্সক তরুণ কুমারের বিরুদ্ধে চক্রান্ত,জালিয়াতি, প্রতারণা এবং ষড়যন্ত্রের বিষয়টি খতিয়ে দেখবার কথা উল্লেখিত হয়েছে। বলা হয়েছে কোনওরকম পরীক্ষা না করেই সুশান্তকে সাইকোট্রপিক ড্রাগ সমন্বিত ওষুধ প্রেসক্রাইব করা হয়েছিল।এফআইআরে আরও বলা হয় 'এই প্রেসক্রিবশন হাতে পাওয়ার পরই হয়ত সুশান্তের মানসিক স্বাস্থ্যের অবনতি ঘটেছিল এবং সে আত্মহত্যাপ্রবণ হয়ে পড়ে', হলফনামায় এটিও জানিয়েছে মুম্বই পুলিশ।

গত ৮ জুন সুশান্তকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রেসক্রিবশন পাঠিয়েছিলেন প্রিয়াঙ্কা সিং, অসুবিধা বা প্রয়োজন করে অ্যানসাইটির সেই ওষুধ খাওয়ার পরামর্শ দেন। এই দিনই রিয়া সুশান্তের ফ্ল্যাট ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন, এরপর ১৪ জুন বান্দ্রার কাটার রোডের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্তের দেহ। 

যদিও মুম্বই পুলি্শের উলটো পথে হেঁটে গত সপ্তাহেই বম্বে হাইকোর্টকে সিবিআই জানিয়েছে সুশান্তের দুই দিদি প্রিয়াঙ্কা সিং ও মীতু সিংয়ের বিরুদ্ধে রিয়ার তরফে দায়ের করা এফআইআর ‘জলঘোলা করার চেষ্টা মাত্র ও সেটি আইনানুগ নয়’। গত বুধবার রিয়ার এফআইআরের বিরোধিতা করে বম্বে হাইকোর্টে হলফনামা জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআইয়ের তরফে জানানো হয়েছে অভিনেতার দিদিদের বিরুদ্ধে এফআইআরে যে অভিযোগ রিয়া এনেছেন তা 'অনুমানমূলক এবং কল্পনাপ্রসূত'। এই অভিযোগগুলি বর্তমানে জারি থাকা তদন্তেরই অংশ হতে পারে।

বিচারপতি এসএস সিন্ধে এবং এসএমস কার্নিকের বেঞ্চে আগামিকাল সুশান্তের দুই দিদির পিটিশন ও রিয়ার পালটা হলফনামার শুনানি হবে।

বন্ধ করুন