বাড়ি > বায়োস্কোপ > বিনা পয়সাতে রিয়ার হয়ে মামলা লড়ছেন সতীশ মানেসিন্ধে ? সাফাই দিলেন আইনজীবী
রিয়া চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম)
রিয়া চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম)

বিনা পয়সাতে রিয়ার হয়ে মামলা লড়ছেন সতীশ মানেসিন্ধে ? সাফাই দিলেন আইনজীবী

  • রিয়া চক্রবর্তীকে ‘ফ্রি সার্ভিস’ দিচ্ছেন না সতীশ মানেসিন্ধে। রিয়ার মন্তব্যের ভুল ব্যাখ্যা নিয়ে সাফাই দিলেন আইনজীবী।

রিয়া চক্রবর্তীকে যখন জেরা করছে সিবিআই তখন আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন অভিযুক্তর আইনজীবী সতীশ মানেসিন্ধে। না, রিয়াকে ‘ফ্রি সার্ভিস’ দিচ্ছেন না দেশের অন্যতম দামী ক্রিমিন্যাল আইনজীবী সতীশ মানেসিন্ধে, তেমনই দাবি তাঁর। পাশাপাশি তিনি নিজে উদ্যোগ নিয়ে রিয়ার মামলা লড়তে চেয়েছেন সেই দাবিও খারিজ করলেন আইনজীবী। 

এদিন সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, ‘রিয়া তাঁর ইন্টারভিউতে শুধু এটা বলেছে আমি টাকা পয়সার কথা এই মামলা নেওয়ার সময় তুলিনি। কিন্তু মানুষ বলছে আমি ওকে যেচে এই মামলা নেওয়ার কথা বলেছি বা বিনা পয়সা সার্ভিস দিচ্ছি সেটা মিথ্যা। তবে পারিশ্রমিকটা মক্কেল এবং আমার মধ্যেকার বিষয়’।

এর আগে সুশান্তের পরিচিত, তথা প্রয়াত অভিনেতার পরিবার ঘনিষ্ঠা স্মিতা পারেখ টাইমস নাওকে জানান রিয়ার আইনজীবী বিনা পারিশ্রমিকেই নাকি মামলা লড়ছেন রিয়ার পক্ষ থেকে। তিনি বলেন, ‘রিয়া আমাকে বলেছে যে ওই আইনজীবী ফ্রি-সার্ভিস দিচ্ছে এবং টাকাা পয়সার ব্যাপারে কিছুই বলেনি। তার মানে অবশ্যই ওঁর হয়ে কেউ সেই টাকা দিচ্ছে’।

রিয়ার বিরুদ্ধে সুশান্তের পরিবারের তরফে মামলা দায়ের হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই দেশের অন্যতম হাই-প্রোফাইল ক্রিমিন্যাল লইয়ার হিসাবে পরিচিত সতীশ মানেসিন্ধে রিয়ার মামলা লড়বার দায়িত্ব নেন। এর আগে সঞ্জয় দত্ত, সলমন খানের মতো বলিউড তারকাদের হয়ে মামলা লড়েছেন তিনি। 

এর আগে মুম্বই পুলিশ সুশান্তের মৃত্যু মামলার তদন্ত করছিল। এরপর বিহার পুলিশের কাছে এফআইআর দায়ের করে সুশান্তের পরিবার। কিন্তু আপতত তিন কেন্দ্রীয় সংস্থা এই মামলার দায়িত্বে। মানেসিন্ধে সেই প্রসঙ্গে ব্যাঙ্গাত্মক সুরে বলেন, ‘এখন তো শুধু এনআইএ (National Investigation Agency), ইমকাম ট্যাক্স (ডিপার্টমেন্ট) এবং ইন্টালিজেন্স ব্যুরো (আইবি) বাকি রয়েছে’।

রিয়াকে আপতত জেরা করছে সিবিআই। এই প্রথম কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জেরার মুখে অভিযুক্ত। রিয়ার উপর সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ রয়েছে পরিবারের। তবে আত্মহত্যা নাকি খুন হয়েছেন সুশা্ন্ত ? সেই বিষয়টিও খতিয়ে দেখছে সিবিআই। সিবিআইয়ের পাশাপাশি শীঘ্রই নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর প্রশ্নের মুখে পড়তে হবে রিয়াকে। আগেই দু'বার ইডি জিজ্ঞাসাবাদ করেছে রিয়া চক্রবর্তীকে।

বন্ধ করুন