বাড়ি > বায়োস্কোপ > ‘রিয়াও সিবিআই তদন্ত দাবি করেছিলেন’, উলটো সুর অভিযুক্ত নায়িকার আইনজীবীর গলায়
সুপ্রিম রায়ের পর প্রতিক্রিয়া টিম রিয়ার 
সুপ্রিম রায়ের পর প্রতিক্রিয়া টিম রিয়ার 

‘রিয়াও সিবিআই তদন্ত দাবি করেছিলেন’, উলটো সুর অভিযুক্ত নায়িকার আইনজীবীর গলায়

  • সিবিআইয়ের তদন্তের মুখোমুখি হতে তৈরি রিয়া চক্রবর্তী, বললেন সুশান্ত মামলার মূল অভিযুক্তের আইনজীবী সতীশ মানেসিন্ধে। 

সুশান্তের মৃত্যুর একমাস পূর্তির দিন টুইট বার্তায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন রিয়া চক্রবর্তী। কিন্তু এই ঘটনার দু-সপ্তাহের মধ্যে সুশান্তের পরিবারের তরফে রিয়া চক্রবর্তী ও তাঁর পরিবারের বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচণা দেওয়া সহ একাধিক ধারায় এফআইআর দায়ের করা হয়। এরপর গত ২৮ জুলাই সুশান্তের মৃত্যু তদন্ত দ্রুত মুম্বই পুলিশের হাতে স্থানান্তরিত করবার আবেদন জানিয়ে এবং বিহার পুলিশের এফআইআরের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেছিলেন রিয়া চক্রবর্তী। সেই পিটিশনের আজ চূড়ান্ত রায় ঘোষণা করল সুপ্রিম কোর্ট।

এদিন রিয়া চক্রবর্তীর পিটিশন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। মুম্বই পুলিশ এই মামলায় সিবিআইয়ের সঙ্গে সবরকম সহযোগিতা করতে বাধ্য, নির্দেশ সর্বোচ্চ আদালতের। বিহার পুলিশের এই মামলার এফআইআর দায়ের করবার পূর্ণ আইনি অধিকার রয়েছে। পর্যবেক্ষণ শীর্ষ আদালতের। পাশাপাশি ৩৫ পাতার দীর্ঘ রায়ে সুপ্রিম কোর্ট এও জানিয়েছে সুশান্তের মৃত্যুর সিবিআই তদন্তের দাবি জানানো হয়েছিল রিয়ার তরফেও। 

এদিন রায় ঘোষণা হওয়ার পর রিয়ার আইনজীবী সতীশ মানেসিন্ধে সংবাদ সংস্থা এএনআইকে জানান,  রিয়া সিবিআইয়ের তদন্তের মুখোমুখি হতে তৈরি, যেমনটা উনি মুম্বই পুলিশ কিংবা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তদন্তের সম্মুখীন হয়েছে। উঁনার বিশ্বাস সত্যিটা সামনে আসবেই যে এজেন্সিই তদন্ত করুক না কেন। 

তিনি যোগ করেন, সুপ্রিম কোর্ট সবরকম তথ্য এবং পরিস্থিতি যাচাই করেছেন এই মামলার এবং মুম্বই পুলিশের রিপোর্ট খতিয়ে দেখে এবং রিয়া নিজেই যেহেতু সিবিআই তদন্ত দাবি করেছিলেন তাও পর্যবেক্ষণ করে দেখা হয়েছে'।

সুশান্তের বাবা কেকে সিংয়ের আইনজীবী বিকাশ সিং সুপ্রিম কোর্টের রায় সামনে আসবার পর সংবাদ সংস্থা এএনআইকে জানান, 'সুশান্ত সিংয়ের পরিবারের জন্য বড় জয়, মুম্বই পুলিশ এই মামলায় ভুল দিশা দিয়েছিল। আজ সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছে পাটনা পুলিশের কাছে জুরিসডিকশন ছিল এই মামলার এফআইআর দায়ের করবার এবং বিহার সরকারেরও পূর্ণ অধিকার রয়েছে এই মামলার তদন্তের সিবিআই তদন্তের সুপারিশ সিবিআইয়ের হাতে দেওয়ার। সিবিআইয়ের তদন্তে কোর্ট স্ট্যাম্প দিয়েছে এবং সুশান্ত সংক্রান্ত কোনও মামলা দায়ের হলে সেটা সিবিআই তদন্ত করবে জানিয়ে দিয়েছে সিবিআই'।

এদিন সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছে এই মামলার সঙ্গে সম্পর্কিত যে কোনও মামলার তদন্ত করবে সিবিআই। এবং মুম্বই পুলিশকে এই মামলার তদন্তে সিবিআইয়ের সঙ্গে সবরকম সহযোগিতা করবার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। 

বন্ধ করুন