বাংলা নিউজ > বায়োস্কোপ > সিল্কের মৃত্যুর পর দক্ষিণী ছবির সেক্স সিম্বল হয়ে উঠেন শাকিলা, সেই কাহিনি পর্দায়
শাকিলার ট্রেলারের একটি দৃশ্যে রিচা ও পঙ্কজ
শাকিলার ট্রেলারের একটি দৃশ্যে রিচা ও পঙ্কজ

সিল্কের মৃত্যুর পর দক্ষিণী ছবির সেক্স সিম্বল হয়ে উঠেন শাকিলা, সেই কাহিনি পর্দায়

  • নয়ের দশকের দক্ষিণী ছবির সেক্স সিম্বল শাকিলার চরিত্রে অভিনয় করছেন রিচা চড্ডা। নামী সুপারস্টারের চরিত্রে পঙ্কজ ত্রিপাঠি। 

সিল্ক স্মিতার আত্মহত্যা নাড়িয়ে দিয়েছিল দক্ষিণের ইন্ডাস্ট্রিকে। প্রাপ্তবয়স্ক ছবির নায়িকা হিসাবে পরিচিত সিল্কের জীবনের করুণ পরিণতির পর তাঁর উত্তরসূরীর খোঁজ কী মিলবে? সেই নিয়েও সন্দেহ ছিল তবে পরিস্থিতির চাপে পড়ে সেই জায়গা দখলের লড়াইয়ে শামিল হতে হয় রক্ষণশীল মুসলিম পরিবারের মেয়ে শাকিলাকে। ধীরে ধীরে দক্ষিণী ছবির 'সেক্স সিম্বল' হিসাবে পরিচিতি লাভ করেন শাকিলা। সেই কাহিনি এবার রূপোলি পর্দায় ফুটিয়ে তুলতে চলেছেন রিচা চড্ডা। বুধবার মুক্তি পেল শাকিলার ট্রেলার। 

শাকিলার জীবনের উত্থান পতনের কাহিনি নিয়েই পরিচালক ইন্দ্রজিত লঙ্কেশের এই ছবি। ট্রেলার শুরুর দিকেই শাকিলার মায়ের মুখের সংলাপ ছবির গতিপথ বেঁধে দেয়, ‘ইস শহর মে অগর রহনা হ্যায় তো মুঝে সড়ক পে বিকনা হোগা ইয়া তুঝে পর্দে পর’। ছবিতে রিচার পাশাপাশি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠি। দক্ষিণী ছবির সুপারস্টার সেলিমের চরিত্রে রয়েছেন পঙ্কজ। সুপারস্টার সেলিমের মুখোশ শকিলা খুলে দিতে পারবে কিনা, সেই গল্প উঠে আসবে এই ছবি। 

নব্বইয়ের দশকে সেভেন্টি এমএম স্ক্রিনে আগুন ঝরাতেন এই প্রাপ্তবয়স্ক ছবির নায়িকা। ১৯৯২ সালে প্লেগার্লস ছবির সঙ্গে শুরু শাকিলার রুপোলি সফর। ২০০২ সালে তিনি ঘোষণা আর বি-গ্রেড ছবিতে অভিনয় করবেন না। নাইন্টিজে শাকিলার শরীরি মাদকতায় বিভোর ছিল গোটা দক্ষিণ ভারত, প্রায় ২৫০টির বেশি সফট পর্ণ ঘরানার ছবিতে অভিনয় করেছেন শাকিলা। অনান্য ভারতীয় ভাষাতেও ডাবড হয়ে মুক্তি পেত এই সব তামিল ছবি। 

এর আগে বিদ্যা বালানা পর্দায় সিল্ক স্মিতাকে তুলে ধরেনছেন ‘ডার্টি পিকচার’ ছবিতে। লড়াই কোনও অংশ কম না হলেও যদিও সিল্কের মতো ট্র্যাজেডিতে ভরপুর নয় শাকিলার জীবন। বড়দিনে হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালম- এই পাঁচটি ভাষায় সিনেমাহলে মুক্তি পাবে শাকিলা। 

বন্ধ করুন