বাংলা নিউজ > বায়োস্কোপ > হাইকোর্টে রিচা চড্ডার কাছে ক্ষমা চাওয়ার প্রতিশ্রুতি দিয়ে ভোল বদল অভিনেত্রীর!
জিতে গেলেন রিচা চড্ডা
জিতে গেলেন রিচা চড্ডা

হাইকোর্টে রিচা চড্ডার কাছে ক্ষমা চাওয়ার প্রতিশ্রুতি দিয়ে ভোল বদল অভিনেত্রীর!

  • নিঃশর্ত ক্ষমা চাওয়ার প্রতিশ্রুতি দিয়েও পিছিয়ে এলেন অনুরাগের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনা বাঙালি অভিনেত্রী। 

আদালতে বড় জয় পেলেন রিচা চাড্ডা।  কদিন আগেই পরিচালক অনুরাগ কশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেছিলেন এক বাঙালি অভিনেত্রী। সেই অভিযোগের প্রেক্ষিতে রিচা চড্ডার নামও টেনে এনেছিলেন তিনি। এতেই চটে যান রিচা। তীব্র বিরোধিতা করে অভিযোগকারিণীর বিরুদ্ধে নামেন আইনি লড়াইয়ে। বম্বে হাইকোর্টে মানহানির মামলা ঠুকে দেন ‘মসান’ খ্যাত অভিনেত্রী। 

সেই মামলার শুনানি চলাকালীন বৃহস্পতিবার অনুরাগের বিরুদ্ধে অভিযোগ আনা অভিনেত্রীর আইনজীবী আদালতকে জানান তাঁর মক্কেল রিচার কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে রাজি আছে।  নিজের সোশ্যাল মিডিয়ায় কোর্ট অর্ডারের একটি কপি পোস্ট করেন রিচা চড্ডা। বম্বে হাই কোর্টকে অসংখ্য ধন্যবাদ জানিয়ে লেখেন , ' অবশেষে আমরা জিতেছি , সত্যমেব জয়তে। এখন সেটেলমেন্ট অর্থাৎ যৌথ মীমাংসার খাতিরে আগামী ১২ অক্টোবর আমাদের পরবর্তী শুনানি নির্ধারিত হয়েছে। এখন এটি পাবলিক রেকর্ড এবং খুব সহজেই কোর্টের সাইটে এই রায়ের প্রতিলিপি পাওয়া যাবে।' তাঁর পোস্টে একটি আদালতের রায়ের কপি দেখা গিয়েছে যার দ্বিতীয় পাতায় লাল কালিতে মেনশন একটি বিশেষ জায়গা চিহ্নিত করে দিয়েছেন অভিনেত্রী। সেখানে লেখা আছে, 'অভিযোগ প্রত্যাহার করা হচ্ছে এবং নিঃশর্তে ক্ষমা চাওয়া হল। '

কদিন আগেই অভিযোগকারী ওই অভিনেত্রী একটি সাক্ষাৎকারে দাবি করেন ছবিতে সুযোগ দেওয়ার আছিলায় বাড়িতে ডেকে  অনুরাগ কশ্যপ তাঁর শ্লীলতাহানি করেছিলেন ২০১৩ সালে। এই প্রসঙ্গে অভিনেত্রী রিচা চাড্ডা , হুমা কুরেশি এবং মাহি গিলের নামও টেনে আনেন ওই অভিযোগকারিনী। তাঁর বক্তব্য ছিল অনুরাগ কশ্যপ তাঁকে বলেছেন রিচা, হুমা কুরেশিরা নাকি একটা ফোন কলেই অনুরাগের সামনে হাজিরা দেয়। অনুরাগের সব চাহিদা পূরণ করেন, কোনও কথাই ফেলেন না। 

অকারণে এবং অপ্রয়োজনীয় ভাবে তাঁর মক্কেলের নাম জড়িয়ে সন্মানহানি করার চেষ্টা করার অপরাধে ওই বাঙালি নায়িকাকে গত ২২ সেপ্টেম্বর আইনি নোটিশ ধরান রিচা। হাইকোর্টে রিচা চড্ডা ১.১ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে মামলা ঠুকে দেন। 

 আদালতে ওই বাঙালি নায়িকার আইনজীবী নিঃশর্ত ক্ষমা চাওয়ার কথা জানালেও সোশ্যাল মিডিয়ায় উলটো দাবি করছেন নায়িকা। অভিযোগকারী জানান তিনি কারোর কাছে ক্ষমা চাইতে বাধ্য নন, কারণ তিনি যা দাবি করছেন তা সর্বৈব সত্য এবং যা তাঁকে অনুরাগ জানিয়েছিলেন, সেটাই বলেছেন তিনি। কাজেই ক্ষমা চাওয়ার কোনও প্রশ্নই আসে না।

রিচা স্পষ্ট জানিয়েছে কোনও মহিলার বিরুদ্ধে কোনও অন্যায় হলে অবশ্যই তাঁর ন্যায়-বিচারের পক্ষে তিনি , কিন্তু অভিযোগের সাথে অহেতুক এবং ইচ্ছাকৃত ভাবে একজন তৃতীয় ব্যক্তি হিসেবে তাঁর বা অন্য যে কারুর নাম জড়ানোর বিরোধিতা তিনি করবেন। ইতিমধ্যেই রিরিচার সাহসী পদক্ষেপের প্রশংসা করেছেন তাপসী পান্নু, হুমা কুরেশি, স্বরা ভাস্কর থেকে শাবানা আজমিরা।

বন্ধ করুন