বাংলা নিউজ > বায়োস্কোপ > Richard Gere-Shilpa Shetty kissing Case: হলিউড অভিনেতার সঙ্গে চুমু! অশ্লীলতার মামলা থেকে শিল্পার অব্যাহতি বহাল রাখল আদাল

Richard Gere-Shilpa Shetty kissing Case: হলিউড অভিনেতার সঙ্গে চুমু! অশ্লীলতার মামলা থেকে শিল্পার অব্যাহতি বহাল রাখল আদাল

২০০৭ সালের চুমু কাণ্ডে ‘অশ্লীলতার’ দায় থেকে অব্যাহতি দিল শিল্পাকে মুম্বইয়ের আদালতও।

২০০৭ সালে এক ইভেন্টে ঘটেছিল চুমুর ঘটনা হলিউডের রিচার্ড গেরে ও শিল্পা শেট্টির মধ্যে। এর আগে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শিল্পাকে অব্যাহতি দিয়েছিলেন ‘অশ্লীলতার’ দায় থেকে। সেই আদেশই বহাল রাখল মুম্বইয়ের সেশন কোর্ট।

২০০৭ সালে রাজস্থানে একটি প্রচারমূলক ইভেন্টে হলিউড অভিনেতা রিচার্ড গেরে প্রকাশ্যে চুম্বন করেছিল বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টিকে। আর তা নিয়ে দায়ের হওয়া অশ্লীলতা মামলায় সোমবার মুম্বইয়ের একটি সেশন কোর্ট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের দেওয়া আদেশ বহাল রাখল। 

দায়রা বিচারক এসসি যাদব ম্যাজিস্ট্রেটের আদেশকে চ্যালেঞ্জ করে মহারাষ্ট্র রাজ্যের দায়ের করা পুনর্বিবেচনার আবেদন খারিজ করে দেন। প্রচারমূলক ইভেন্টের ওই ঘটনার পরে, রাজস্থানের মুন্দাওয়ারে প্রথম শ্রেণীর বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের কাছে শিল্পা এবং রিচার্ডের বিরুদ্ধে একটি মামলা নথিভুক্ত করা হয়েছিল। 

ভারতীয় দণ্ডবিধির ধারা ২৯২, ২৯৩, ২৯৪ (অশ্লীলতা) এর অধীনে এবং তথ্য প্রযুক্তি আইন ও মহিলাদের অশালীন প্রতিনিধিত্ব (নিষেধ) আইনের অধীনে এই মামলা দায়ের হয়। পরে শিল্পার তরফে মামলাটি মুম্বইতে স্থানান্তরিত করার আবেদন জানানো হয়, যাতে সুপ্রিম কোর্ট অনুমোদন দিয়েছিল। এবং স্থানান্তর করার পর সেই মামলা মুম্বইয়ের ব্যালার্ড পিয়ারের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দ্বারা শুনানি হয়।

ম্যাজিস্ট্রেট কেতকী চ্যাবন ২০২২ সালের জানুয়ারিতে শিল্পাকে অব্যাহতি দিয়েছিলেন এই মতামত দিয়ে যে, অভিনেত্রী রিচার্ড দ্বারা এই কাজের শিকার, যিনি এই মামলার মূল অভিযুক্ত। 

এই আদেশকেই মহারাষ্ট্র রাজ্য দায়রা আদালতে চ্যালেঞ্জ করেছিল। তাদের তরফে দাবি ছিল যে, ম্যাজিস্ট্রেট অভিযুক্তকে অব্যাহতি দেওয়ার ক্ষেত্রে ভুল করেছেন এবং আদেশটি বেআইনি এবং প্রাকৃতিক ন্যায়বিচারের নীতির বিরুদ্ধে। সঙ্গে আরও দাবি করা হয়েছিল যে শেট্টি নিজেকে জনসমক্ষে চুম্বন করার অনুমতি দেওয়ায় তিনিও ২৯৪ আইপিএস ধারার অধীনে 'অশ্লীল কাজ'-এর আপরাধের আওতায় আসেন। 

প্রসঙ্গত, ১৫ বছর আগের ওই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন শিল্পা ও রিচার্ড, সেখানে প্রকাশ্যে আচমকাই শিল্পাকে জড়িয়ে ধরে চুমু খান হলিউড তারকা। ওই ঘটনায় নিজের সাফাইতে শিল্পা জানিয়েছিলেন, সেইসময় রিচার্ডের আচরণের প্রতিবাদ করতে পারেননি তিনি ঠিকই তবে ঘটনার আকস্মিকতায় চমকে গিয়েছিলেন। এর জন্য অশ্লীলতার দায়ে অভিযুক্ত করাটা অনুচিত। আদালতের রায়ে বর স্বস্তি পেলেন অভিনেত্রী।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বায়োস্কোপ খবর

Latest News

Afghanistan বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.