বাংলা নিউজ > বায়োস্কোপ > রিপড জিনস বিতর্ক: ছেঁড়া জিনস পরবার শর্ত রাখলেন কঙ্গনা
কঙ্গনা রানাওয়াত
কঙ্গনা রানাওয়াত

রিপড জিনস বিতর্ক: ছেঁড়া জিনস পরবার শর্ত রাখলেন কঙ্গনা

  • পোশাক বিতর্ক উসকে বিতর্কিত মন্তব্য করেছিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী। এবার পরামর্শ দিলেন কঙ্গনা!

রিপড জিনস বিতর্কে মুখ খুললেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত রিপড জিনস নিয়ে বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে। মেয়েদের ছেঁড়া জিনস পরার বিরুদ্ধে সরব হয়েছেন তিনি। তাঁর এহেন মন্তব্যের বিরুদ্ধে সামাজিক মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। উত্তরাখন্ডেরই মেয়ে কঙ্গনা। তিনিও পিছিয়ে থাকলেন না এই বিতর্ক নিয়ে মন্তব্য করা থেকে। 

টুইটারে নিজের রিপড জিনস পরা একাধিক ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। ক্যাপশনে লিখেছেন, ‘আপনি যদি ছেঁড়া জিনস পরতে চান তাহলে তাতে কুল ব্যাপারটা থাকাটা জরুরি। যেমন রয়েছে এই ছবিগুলিতে। তাতে সেটা আপনার স্টাইল হবে, অভিভাবকদের কাছে মাসের হাতখরচ না পাওয়া, রাস্তার ভিখিরের মতো না লাগলেই হল। যেমন আজকাল বেশিরভাগ যুবতীদের দেখায় #RippedJeansTwitter’।

মেয়েদের ছেঁড়া জিনস পরা নিয়ে ঠিক কী বলেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী? 

‘ছেঁড়া ডেনিম পরছেন, হাঁটু দেখা যাচ্ছে, এই মূল্যবোধই দেওয়া হচ্ছে এখন। কোথা থেকে শেখানো হচ্ছে এসব? স্কুল বা শিক্ষকদের কী ভুল রয়েছে? আমরা ছেলেকে ছেঁড়া জিনস পরিয়ে কোথায় নিয়ে চলেছি তাকে? মেয়েরাও ছেঁড়া জিনস পরছে। এটা কি ভালো? সকলে পশ্চিমী দেশগুলির সঙ্গে পাল্লা দিতে দৌড়চ্ছেন। পশ্চিমী দেশগুলির নাগরিকরা গা–ঢাকা পোশাক পরে যোগাসন করে আমাদের অনুসরণ করছেন, আর আমরা খোলামেলা পোশাকের দিকে ঝুঁকছি। এটা বাবা–মা তাঁর সন্তানের কাছে খারাপ উদাহরণ তুলে ধরছে।’‌

এই প্রসঙ্গে রাওয়াত আরও জানান, স্বেচ্ছাসেবি সংস্থা চালান, এমন এক মহিলার সঙ্গে তাঁর দেখা হয়েছিল। তিনি ছেঁড়া জিনস পরেছিলেন। সমাজে কী বার্তা দিচ্ছেন ওই মহিলা? এই মন্তব্যের প্রেক্ষিতে মহিলা সমাজকর্মী এবং বিরোধীরা একসুরে বলেছেন, ‘মুখ্যমন্ত্রীর এই মন্তব্য সংকীর্ণ এবং পুরুষতান্ত্রিক মানসিকতার বহিপ্রকাশ।’‌ 

এমনকি সামাজিক মাধ্যমে সুর চড়িয়েছেন অমিতাভ বচ্চন নাতনি নভ্যা নভেলি নন্দাও। , নভ্যা ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন- ‘তোমার মানসিকতা বদলানো উচিত মেয়েদের পোশাক বদলের পরামর্শ দেওয়ার আগে'। এখানেই থেমে যাননি নভ্যা। ইনস্টা স্টোরিতে নিজে ছেঁড়া বা টর্নড জিনস পরা একটি ছবি পোস্ট করে লেখেন, ‘হ্যাঁ, আমি ছেঁড়া জিনস পরি, এবং ধন্যবাদ… খুব গর্বের সঙ্গে আমি ছেঁড়া জিনস পরি’।

বন্ধ করুন