বাংলা নিউজ > বায়োস্কোপ > Ritabhari Chakraborty: ‘দাদা প্রেগন্যান্টও আপনি হবেন?’ ‘সাম্য’ গড়তে চেয়ে কটাক্ষের মুখে, জবাব ঋতাভরীর

Ritabhari Chakraborty: ‘দাদা প্রেগন্যান্টও আপনি হবেন?’ ‘সাম্য’ গড়তে চেয়ে কটাক্ষের মুখে, জবাব ঋতাভরীর

ঋতাভরীর দিদি চিত্রাঙ্গদার বিয়ের মুহূর্ত

Ritabhori Chakraborty: ‘যেটুকু ভালো সেটুকু রেখে সাম্যের পথে এগোনোটাই কাম্য’, ট্রোলারদের কড়া বার্তা ঋতাভরীর। স্বামী সম্বিতের কপালে চিত্রাঙ্গদার সিঁদুর ছোঁয়ানোর ছবি পোস্ট করায় সমালোচনার মুখে পড়েন নায়িকা। সেই সমালোচনার উপযুক্ত জবাব দিলেন ‘ব্রহ্মা জানেন গোপন কম্মোটি’র নায়িকা। 

‘অসাম্যটুকুকে মুছে সাম্যটুকু গড়তে চেয়েছি শুধু’- শবরীর মুখের এই সংলাপ আজও ভুলতে পারেনি দর্শক। ‘ব্রহ্মা জানেন গোপন কম্মোটি’ ছবিতে মহিলা পুরোহিত ঋতাভরী ওরফে শরবী জোর গলায় বার্তা দিয়েছিল সমাজে নারীদের সমান অধিকারের। নিজেদের জীবনেও সেই সাম্যের বার্তা মিলিয়ে দিয়েছেন ঋতাভরী। বছর শেষে সাত পাকে বাঁধা পড়েছেন অভিনেত্রীর দিদি চিত্রাঙ্গদা শতরূপা। আর সেই বিয়েতে পৌরহিত্য করেছেন মহিলা পুরোহিত। বিয়ে হয়েছে বৈদিক মতে, হয়নি কন্য়াদান।

ছেলেবেলার বন্ধু সম্বিত চট্টোপাধ্যায়ের হাতে সীমন্তিনী হওয়ার পর চিত্রাঙ্গদাও ‘স্যম্যের প্রতীক’ স্বরূপ সম্বিতের কপালে সিঁদুর ছোঁয়ান। সেই মুহূর্তটি ছিল ঋতাভরীর কাছে ‘২০২২ সালে সবথেকে প্রিয় মুহূর্ত’। আসলে ঋতাভরীর জীবন যেন তাঁর সিনেমার বাস্তব প্রতিফলন। এই বিশেষ মুহূর্ত সবার সঙ্গে ভাগ করে নেওয়ায় কটাক্ষের মুখে পড়তে হয় ঋতাভরীকে। স্বামীর কপালে সিঁদুর ঠেকানোকে কেউ ‘আদিখ্যেতা’ বলে উল্লেখ করেন। অনেকেই বিষয়টি নিয়ে খিল্লি করে লেখেন, ‘বিয়ের দিন ভাইয়ের কপালে ফোঁটা দিচ্ছে বোধহয়’। এক নেটিজেন ঋতাভরীর পোস্টের কমেন্ট বক্সে লেখেন- ‘এইজন্যে নিব্বা নিব্বির নায়িকাদের আমার বিরক্তিকর লাগে।’ অনেকে তো আরও আক্রমণাত্মক ভঙ্গিতে লিখেছেন, ‘সিঁদুর যখন পড়ছে তখন দাদা নিশ্চয় প্রেগন্যান্টও হতে পারবে’।

হ্যাঁ, প্রাকৃতিক নিয়মে সন্তান প্রসবের বিষয়টি নিয়েও ট্রোলড হতে হল ঋতাভরীকে। গোটা বিষয় নিয়ে সপাটে জবাব দিতেও ছাড়লেন না নায়িকা। ফেসবুকের দেওয়ালে ঋতাভরী লেখেন- ‘আমি একটা গোটা ছবি করেছি এই বিষয়ে তাই এই আনন্দ উৎসবের মাঝে আর কোনও নেগেটিভিটিকে পাত্তা দিইনি। কিন্তু আশ্চর্য হলাম দেখে, মানুষ এখনও প্রাকৃতিক নিয়ম এবং মানুষের বানানো নিয়ম গুলিয়ে ফেলে। প্রেগন্যান্সি প্রাকৃতিক নিয়ম আর সিঁদুর, ভাত কাপড়ের দায়িত্ব ইত্যাদি মানুষের বানানো। যেটুকু ভালো সেটুকু রেখে সাম্যের পথে এগোনোটাই কাম্য। তোমরা ভালো থেকো। কোনওটাই কারোর উপর চাপিয়ে দেওয়া না, যার যেটাতে সুখ, আনন্দ, সেটা বেছে নিও। আমরা খুব সুখে এবং ভালো আছি তোমাদের ভালোবাসায় এবং আশীর্বাদে।’

আরও পড়ুন- লুচি-বেগুন ভাজা থেকে চিকেন-চিংড়ি, চিত্রাঙ্গদার বিয়ের মেনু শুনলে জিভে জল আসবেই

তবে সকলে যে ঋতাভরীর সমালোচনা করেছেন তেমনটা নয়। বৈদিক মতে বিয়ে এইভাবেই হয়- সেকথাও জানিয়েছেন নেটিজেনদের একাংশ। নায়িকা ও তাঁর পরিবারের এই উদ্যোগকেও সাধুবাদ জানিয়েছেন তাঁরা।

বায়োস্কোপ খবর

Latest News

রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান!লন্ডন-সিঙ্গাপুর প্লেনের ভিতরে কী ঘটছিল? বহু প্রতীক্ষিত ‘ওয়েলকাম-৩’ থেকে সরলেন সঞ্জয়! কিন্তু কেন? ৩ খানের সঙ্গেই করেছেন স্ক্রিন শেয়ার, জানেন বলিউডের সেই ভাগ্যবতী সুন্দরী কারা ৮২.৬২% পেয়ে ফার্স্ট আরামবাগ, লাস্ট হাওড়া- পঞ্চম দফায় বাংলার ৭ আসনে কত ভোট পড়ল? গৌরবের ইচ্ছেপূরণ! ‘আশা করছি এই বছরেই...’ অনুরাগীদের দিলেন কোন খুশির খবর?

Latest IPL News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.