বাংলা নিউজ > বায়োস্কোপ > Ritabhari Chakraborty: সোশ্যাল মিডিয়ার ট্রোলিং আমার গায়ে লাগে, অবহেলা করতে পারি না: ঋতাভরী

Ritabhari Chakraborty: সোশ্যাল মিডিয়ার ট্রোলিং আমার গায়ে লাগে, অবহেলা করতে পারি না: ঋতাভরী

ফাটাফাটি ছবিতে ঋতাভরী

Ritabhari Chakraborty: ফাটাফাটি ছবিটার জন্য বিস্তর খাটতে থুড়ি কষ্ট করতে হয়েছে ঋতাভরী চক্রবর্তীকে। ওজন বাড়াতে হয়েছে বহুগুণ। তাঁর সেই চেহারা নিয়ে বহু ট্রোলের মুখেও পড়েছেন তিনি। কিন্তু সমাজকে ভালো বার্তা দিতে উপেক্ষা করেন সব কিছুই।

সৌন্দর্য আর সুস্থতার সঙ্গে দেহের গড়নের কোনও সম্পর্ক নেই। প্রথম দুইয়ের সঙ্গে সরাসরি যোগ আছে মনের। আকর্ষণীয় হতে গেলে কেবল দৈহিক ভাবে সুন্দর হলেই হয় না, মনও ভালো রাখতে হয়। না, এটা আমি বলছি না। এমনটা মনে করেন বাংলার ফাটাফাটি নায়িকা ঋতাভরী। আর কিছুদিনের অপেক্ষা তারপরই, মে মাসে মুক্তি পাচ্ছে তাঁর নতুন ছবি। আর এই ছবি যেন তাঁর জীবনকেও অনেকটাই বদলে দিয়েছে সমাজকে শিক্ষা দেওয়ার পাশাপাশি।

ফাটাফাটি ছবির চিত্রনাট্য মনে ধরেছিল অভিনেত্রীর। আর সেই কারণেই তো চরিত্রের খাতিরে ওজন বাড়িয়েছিলেন বহুগুণ। সেই চেহারার জন্য বিস্তর সমালোচনার মধ্যেও পড়তে হয় তাঁকে। কিন্তু তাতে থোড়াই কেয়ার করেন তিনি! এই ছবিতে তিনি কেবল কাজ করেননি, একই সঙ্গে সেটাকে উপলব্ধিও করেছেন। বুঝেছেন, বিশ্বাস করেছেন সৌন্দর্যের সঙ্গে মনের যোগ, শরীরী গড়নে নয়।

ফাটাফাটি ছবিতে উঠে আসবে এক প্লাস সাইজ মডেল ফুল্লরার কথা। তাঁর চেহারা হয়তো আকর্ষণীয় নয়, কিন্তু তাঁর কাজ বা মেধা নজর কাড়বেই আপনার। এক সাধারণ মহিলা থেকে প্লাস সাইজ মডেল হয়ে ওঠার যে সফর সেটাই এখানে ফুটে উঠবে। অরিত্র মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে ঋতাভরী ছাড়াও দেখা যাবে আবির চট্টোপাধ্যায়, স্বস্তিকা দত্ত, প্রমুখকে।

সম্প্রতি এবিপি আনন্দকে দেওয়া একটি সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন তিনি এই ছবির কাজ শেষ করার পরই একটি সিরিজের অফার পেয়েছিলেন। কিন্তু সেখানে প্রযোজকের তরফে তাঁকে শর্ত দেওয়া হয় দুই সপ্তাহের মধ্যে ওজন ঝরাতে হবে। মানতে হবে স্ট্রিক্ট ডায়েট। অভিনেত্রীর কথায়, 'আমি ওজন কমাতে তৈরি ছিলেন কিন্তু এভাবে নয়। আমি ধীরে সুস্থে, স্বাভাবিক পদ্ধতিতে ওজন কমাতে চেয়েছিলাম। ৬ মাসের সময় চেয়েছিলাম। নিজেকে আবার কোনও ঝড়ের মধ্যে দিয়ে নিয়ে যেতে চাইনি আমি।'

ফাটাফাটি ছবিটির লুকের জন্য বিস্তর ট্রোল্ড হয়েছেন ঋতাভরী। না লুক নয়, তাঁর চেহারার জন্য। এই ছবির জন্য যেহেতু তিনি অনেকটাই ওজন বাড়িয়েছিলেন সেটার জন্য তাঁকে ট্রোল্ড হতে হয়। সেটাকে কীভাবে সামাল দিয়েছিলেন তিনি? উত্তরে অভিনেত্রী বলেন, 'সোশ্যাল মিডিয়ার ট্রোলিং আমার খুব গায়ে লাগে। সবসময় সেগুলো উড়িয়ে দেওয়া, অবহেলা করা সম্ভব হয় না। সমালোচনা এক জিনিস, যা আমার জন্য ভালো, উন্নতিতে সাহায্য করবে সেগুলো অবশ্যই দেখব, শুনব, শিক্ষা নেব। কিন্তু এটা সঠিক সমালোচনা নয়, এখানে মানসিকতা প্রকাশ পায়। কোন ছবিতে অভিনেতা অভিনেত্রীর লুক কেমন হবে সেটা পরিচালক প্রযোজক ঠিক করেন। সেটা যদি কারও মানতে অসুবিধা হয় তাহলে বুঝতে হবে তাঁর শিল্পে সমস্যা নেই, সমস্যা হল তাঁকে সেভাবে মেনে নিতে।'

বায়োস্কোপ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.