নতুন পালক ঋতুপর্ণার মুকুটে (ছবি-ইনস্টাগ্রাম)
নতুন পালক ঋতুপর্ণার মুকুটে (ছবি-ইনস্টাগ্রাম)

সুখবর দিলেন ঋতুপর্ণা,সর্বকালের সেরা ২৫ এশিয় ফুড ফিল্মের তালিকায় আহা রে

অভিনেত্রী-প্রযোজক ঋতুপর্ণা সেনগুপ্তর এই ছবির সঙ্গে টলিউডে ডেব্যিউ করেছিলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ। আহা রে পরিচালক রঞ্জন ঘোষ।

লকডাউনের জেরে বন্ধ ছবির কাজ। এখন ঘরে বসেই কাটছে টলিউডের তারকা থেকে আম বাঙালির জীবন। করোনা সংকটের মাঝেই, মন ভালো করা খবর দিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। অভিনেত্রী-প্রযোজক ঋতুপর্ণার 'আহা রে' এশিয়ার সেরা খাদ্য বিষয়ক সর্বকালের সেরা ২৫টি ফিল্মের তালিকায় জায়গা করে নিয়েছে। গত বছরই মুক্তি পেয়েছিল ঋতুপর্ণা সেনগুপ্ত ও আরিফিন শুভ অভিনীত 'আহা রে'। পরিচালনার দায়িত্বে ছিলেন হৃদ মাঝারে খ্যাত পরিচালক রঞ্জন ঘোষ। ইনস্টাগ্রামে অভিনেত্রী এই খবর জানিয়ে লেখেন, 'আনন্দের সঙ্গে এই খবরটা আপনাদের সকলের সঙ্গে ভাগ করে নিচ্ছি!! অনেক অভিনন্দন টিম আহা রে'কে। আমাদের ছবি খাবার নিয়ে তৈরি সর্বকালের সেরা এশিয় ছবির তালিকায় জায়গা করে নিয়েছে!'

‘এশিয়ান মুভি পালস’-এর তরফে প্রকাশিত এই ছবির তালিকায় রয়েছে জুজো ইতামির ‘তামপোপো’ এবং অ্যাং লি’র ‘ইট ড্রিংক ম্যান উওম্যান’-এক মতো ছবি, সুতরাং সেই তালিকায় আহা রে'র নাম থাকাটা বড় প্রাপ্তি বাংলা ছবিমহলে। এ ব্যাপারে পরিচালক রঞ্জন ঘোষ জানিয়েছেন, 'যে ছবিগুলো ফিল্ম স্কুলে পড়বার সময় দেখেছি, বিশ্লেষণ করেছি সেই ছবিগুলোর সঙ্গে আহা রে'র নাম দেখতে পেয়ে ভালো লেগেছে। প্রযোজক ঋতুপর্ণা সেনগুপ্তকে আমি অশেষ ধন্যবাদ জানাচ্ছি এই ছবিটার পাশে দাঁড়ানোর জন্য। এটা গোটা টিমের জয়। সবার সঙ্গে এই উপলব্ধিটা ভাগ করে নিতে চাই'। প্রসঙ্গত পরিচালকের তৃতীয় ছবি আহা রে।

ছবির একটি দৃশ্যে ঋতুপর্ণা ও আরিফিন
ছবির একটি দৃশ্যে ঋতুপর্ণা ও আরিফিন


ঋতুপর্ণা, আরিফিন শুভ ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, দীপঙ্কর দে, শকুন্তলা বড়ুয়া, অমৃতা চট্টোপাধ্যায়,শুভ্র শঙ্খ দাস। দুই বাংলার খাবার, আর সেই খাবারের সঙ্গে মিলেমিশে একাকার ফারাজ-বসুন্ধরার ভালোবাসা, এটাই আহা রে'র প্রেক্ষাপট। বাংলাদেশের শেফ ফারাজ আর কলকাতার হোম কুক বসুন্ধরার বন্ধুত্বের শুরুটা খাবার সঙ্গে হলেও গন্তব্যটা কিন্তু প্রেম। বাঙালি দর্শকদের মন আগেই জিতে নিয়েছে এই ছবি। এবার এই সম্মানীয় তালিকায় জায়গা করে নিল আহা রে।

এই ছবি ছাড়াও আরও দুটি ভারতীয় ছবি সর্বকালের সেরা ২৫ এশিয় ফুড ফিল্মের তালিকায় জায়গা করে নিয়েছে- ইরফান খান, নিমরিত কৌর অভিনীত ‘দ্য লাঞ্চবক্স’ এবং আশিক আবু’র মালায়ালম ছবি ‘সল্ট অ্যান্ড পেপার’।

বন্ধ করুন