বাংলা নিউজ > বায়োস্কোপ > মহানায়কের বায়োপিকে সুচিত্রা সেনের চরিত্রে ঋতুপর্ণা! থাকছেন শ্রাবন্তীও?
সুচিত্রার চরিত্রে ঋতুপর্ণা
সুচিত্রার চরিত্রে ঋতুপর্ণা

মহানায়কের বায়োপিকে সুচিত্রা সেনের চরিত্রে ঋতুপর্ণা! থাকছেন শ্রাবন্তীও?

  • উত্তম কুমারের বায়োপিক তৈরি করছেন পরিচালক অতনু বোস। কে হবেন মহানায়ক? 

জল্পনা শোনা যাচ্ছিল বেশ কয়েকদিন ধরেই অবশেষে সিলমোহর পড়ল। রুপোলি পর্দায় মহানায়ককে নিয়ে ছবি তৈরি করছেন পরিচালক অতনু বসু। ছবিতে উত্তমকুমারের ভূমিকায় কে অভিনয় করবেন তা এখনও স্পষ্ট নয়, তবে সুচিত্রা সেনের চরিত্রে কে থাকছেন তা কার্যত নিশ্চিত। দীর্ঘ কয়েক মাস ধরে আলোচনার পর অবশেষে ঋতুপর্ণা সেনগুপ্ত রাজি হয়েছেন সুচিত্রার চরিত্রে অভিনয় করতে। 

যদিও এই প্রোজেক্ট নিয়ে মুখ খুলতে না-রাজ পরিচালক। তিনি সংবাদ প্রতিদিনকে জানান, ‘একটু অপেক্ষা করুন, অনেক সারপ্রাইজ পাবেন’। সুতরাং বিস্তারিত কিছু না জানালেও, মহানায়কের বায়োপিক যে হচ্ছে সেখবরে সিলমোহর দিয়ে দিলেন পরিচালক। সূত্রের খবর বেশ বড় পরিসরেই তৈরি হবে এই ছবি, যা প্রযোজনার দায়িত্বে থাকছে মুম্বইয়ের একটি সংস্থা।

এর আগে ‘ব্ল‌্যাক কফি’, ‘আত্মজা’, ‘বিপ্লব আজ ও কাল’-এর মতো ছবি পরিচালনা করেছেন অতনু বসু। ‘আত্মজা’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে জয়া প্রদার মতো অভিনেত্রীকে, যাঁর গ্রহণযোগ্যতা গোটা দেশজুড়ে রয়েছে।    

জানা যাচ্ছে উত্তমকুমারকে নিয়ে তৈরি হতে চলা এই ছবিতে খুব সম্ভবত গৌরী দেবীর চরিত্রে অভিনয় করবেন শ্রাবন্তী। কিন্তু উত্তমকুমার কে হবেন? সেটাই লাখ টাকার প্রশ্ন। উত্তম কুমার আজও বাঙালির হৃদয় জুড়ে রয়েছেন, এর আগে রুপোলি পর্দায় উত্তম কুমার হিসাবে দর্শক যিশু সেনগুপ্তকে দেখেছে, মহালয়া ছবিতে। এছাড়াও স্টার জলসার ধারাবাহিক ‘মহানায়ক’-এ প্রসেনজিত্ চট্টোপাধ্যায়কে দর্শক দেখেছে। যদিও কম বিতর্ক হয়নি এই সিরিয়ালকে ঘিরে। উত্তম কুমারের জীবনী নয়, জীবন দ্বারা অনুপ্রাণিত পরে এমন সাফাই দিতে হয়েছিল টিম ‘মহানায়ক’কে। এই ধারাবাহিক নিয়ে বেজায় মনোক্ষুণ্ন হন উত্তম অনুরাগীরা।

তাই উত্তমের জীবন নিয়ে ছবি করতে গেলে অভিনেতা-অভিনেত্রী নির্বাচন থেকে চিত্রনাট্য সব বিষয় নিয়েই বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে তা ভালোভাবেই জানেন অতনু বসু। 

করোনা আবহে দীর্ঘ সময় সিঙ্গাপুরে পরিবারের সঙ্গে কাটানোর পর শহরে ফিরে একের পর এক প্রোজেক্টে কাজ করে চলেছেন ঋতুপর্ণা। জানা যাচ্ছে আগামী মাসেই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হতে পারে এই ছবি। 

বন্ধ করুন