বাংলা নিউজ > বায়োস্কোপ > গুপ্তচর হিসেবে নাম লিখিয়েছেন 'আয়রন ম্যান'!প্রকাশ্যেই সেকথা স্বীকার হলি-তারকার
পর্দায় ফিরছেন রবার্ট ডাউনি জুনিয়র। (ছবি সৌজন্যে- ইউটিউব)
পর্দায় ফিরছেন রবার্ট ডাউনি জুনিয়র। (ছবি সৌজন্যে- ইউটিউব)

গুপ্তচর হিসেবে নাম লিখিয়েছেন 'আয়রন ম্যান'!প্রকাশ্যেই সেকথা স্বীকার হলি-তারকার

  • ফের একবার পর্দায় হাজির হচ্ছেন রবার্ট ডাউনি জুনিয়র। তবে সুপারহিরো হিসেবে নয় কিন্তু। পাক্কা ভিলেন হিসেবে। গুপ্তচর হিসেবে নাম লিখিয়েছেন তিনি। নিজের মুখেই সেকথা জানিয়েছেন এই বিখ্যাত হলি-তারকা।

বহুদিন পর্দায় হাজির হননি বিখ্যাত হলিউড তারকা রবার্ট ডাউনি জুনিয়র। ২০১৯ সালে 'অ্যাভেঞ্জার্স: এন্ড গেম' -এ শেষবারের মতো 'আয়রন ম্যান' হিসেবে হাজির হওয়ার পর মাত্র একটিবার বড়পর্দায় হাজির হয়েছিলেন এই হলি-অভিনেতা। ২০২০ সালের জানুয়ারি মাসে সেই 'ডা. ডু লিটল' ছবিখানাও মুখ থুবড়ে পড়ে বক্স অফিসে। তারপর থেকে এখনও পর্যন্ত পর্দায় হাজির হননি রবার্ট। যদিও মাঝেমধ্যে নেটমাধ্যমে ভক্তদের সঙ্গে গল্প আড্ডা দিতে দেখা যায় তাঁকে। কখনও বা নিজের একান্ত কিছু ব্যক্তিগত মুহূর্তে ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে থাকেন তিনি। অবশেষে একবার ফের পর্দায় ফিরছেন তিনি। তবে 'সুপারহিরো' হিসেবে নয় কিন্তু। বরং একজন গুপ্তচর হিসেবেই! আর ফেরার মাধ্যম কিন্তু মোটেও বড়পর্দা নয়। বরং ছোটপর্দা।

আজ্ঞে হ্যাঁ, এই প্রথমবারের জন্য টিভি সিরিজে দেখা যাবে রবার্ট ডাউনি জুনিয়রকে। তবে সেখানে তিনি নায়ক হিসেবে নন, বরং প্রধান ভিলেন হিসেবে দেখা দেবেন দর্শকদের। এইচবিও-র এই নতুন টিভি সিরিজ 'দ্য সিম্প্যাথাইজার'-এ প্রধান ভিলেন হিসেবে মোট তিনটি চরিত্রে অভিনয় করতে দেখা যাবে 'টনি স্টার্ক'-কে। সেইসব চরিত্র যথাক্রমে একজন ক্যালিফোর্নিয়া নিবাসী রাজনীতিবিদ, আমেরিকার গুপ্তচর সংস্থা 'সিআইএ'-এর একজন ফিল্ড অফিসার এবং একজন ছবি পরিচালক।

নায়ক নন বরং খলনায়কের চরিত্রে ছোটপর্দায় দেখা দেবেন রবার্ট ডাউনি জুনিয়র। (ছবি সৌজন্যে- ইউটিউব)
নায়ক নন বরং খলনায়কের চরিত্রে ছোটপর্দায় দেখা দেবেন রবার্ট ডাউনি জুনিয়র। (ছবি সৌজন্যে- ইউটিউব)

ভিয়েৎ থান এনগুয়েন-এর লেখা পুলিৎজার পুরস্কার প্রাপ্ত উপন্যাস 'দ্য সিম্প্যাথাইজার'-কেই পর্দায় রূপ দিতে চলেছেন 'ওল্ড বয়' ছবি খ্যাত বিখ্যাত কোরিয়ান পরিচালক পার্ক চ্যাং উক। এই স্পাই থ্রিলারে কাজ করার ব্যাপারে যে তিনি নিজেও যথেষ্ট উত্তেজিত সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের মুখেই তা শিকার করেছেন রবার্ট ডাউনি জুনিয়র।

পুলিৎজার পুরস্কার প্রাপ্ত উপন্যাস 'দ্য সিম্প্যাথাইজার' বইয়ের প্রচ্ছদ। (ছবি সৌজন্যে- ফেসবুক)
পুলিৎজার পুরস্কার প্রাপ্ত উপন্যাস 'দ্য সিম্প্যাথাইজার' বইয়ের প্রচ্ছদ। (ছবি সৌজন্যে- ফেসবুক)

তবে এত বছর 'সুপারহিরো' হিসেবে যাঁকে অকুন্ঠ ভালোবাসা দিয়ে এসেছেন মানুষ এবার কি তাঁকে 'ভিলেন' হিসেবে ঘৃণা করতে পারবেন তাঁরা? জবাবের জন্য আপাতত 'দ্য সিম্প্যাথাইজার' সিরিজ মুক্তি পাওয়া পর্যন্ত অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

 

বন্ধ করুন