বাংলা নিউজ > বায়োস্কোপ > রাজামৌলির RRR এবার ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডসে! পেল সেরা ছবি-সহ ৫ বিভাগে নমিনেশন

রাজামৌলির RRR এবার ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডসে! পেল সেরা ছবি-সহ ৫ বিভাগে নমিনেশন

আরআরআর-এর একটি দৃশ্যে রাম চরণ, আলিয়া ভাট এবং জুনিয়র এনটিআর।

Critics Choice Awards 2023: RRR-এর মাথায় নতুন পালক। বিখ্যাত ক্রিটিক্স চয়েজ অ্যাওয়ার্ড ২০২৩-এর পাঁচটি বিভাগের জন্য নমিনেশন পেল ছবিখানা। অস্কার পাওয়ার রাস্তা হল আরও প্রশস্থ। 

বিশ্বমঞ্চে ফের একবার সমাদৃত এসএস রাজামৌলি-র ‘আরআরআর’। ক্রিটিক্স চয়েজ অ্যাওয়ার্ড ২০২৩-এর পাঁচটি বিভাগের জন্য নমিনেশন পেয়েছে এই সিনেমা। সেরা ছবি, সেরা পরিচালক (রাজামৌলি), সেরা বিদেশি ভাষার ছবি, সেরা ভিস্যুয়াল এফেক্টস, সেরা গান (নাটু নাটু)। 

যদিও এবারের ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডে নমিনেশন পাওয়ার ক্ষেত্রে এগিয়ে রয়েছে ‘এভরিথিং এভরিভয়্যার অল অ্যাট এভিং অ্যাট’, যা পেয়েছে ১৪টি বিভাগে নমিনেশন। এরপরে আছে ‘দ্য ফ্যাবেলম্যানস’ যেটি ১১টি নমিনেশন পেয়েছে ও ‘ব্যাবিলন’ পেয়েছে ১০টি। 

২০২৩ সালের ১৫ জানুয়ারি লস অ্যাঞ্জেলেসে এবারের ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডসটি অনুষ্ঠানিত হতে। সাধারণত এটিকেই সম্মানজনক আমেরিকান পুরস্কারের মরশুমের শুরু হিসেবে ধরা হয়, যা শেষ হয় মার্চে একাডেমি পুরস্কারের হাত ধরে। 

প্রসঙ্গত, আরআরআর-এর বিজয়রথ থামার নামই নিচ্ছে না। দিনকয়েক আগেই এটি মনোনীত হয় গোল্ডেন গ্লোবস ২০২৩ এর জন্য। সেখানে সেরা ছবি এবং সেরা গানের বিভাগে মনোনীত হয়েছে এটি। সম্প্রতি এই ছবি নিউ ইয়র্ক ক্রিটিক্স সার্কেল অ্যাওয়ার্ডসে সেরা পরিচালকের পুরস্কারও জিতে নিয়েছে। ২০২২ আটলান্টা ফিল্ম ক্রিটিক্স সার্কেল অ্যাওয়ার্ডস-এর পক্ষ থেকে সেরা আন্তর্জাতিক ছবির সম্মানও পেয়েছে।

দক্ষিণের দুই স্বাধীনতা সংগ্রামী কোমারাম ভীম এবং আল্লুরি সীতারাম রাজুর লড়াইয়ের কাহিনিকে নাটকীয় কায়দায় সিনেমার পর্দায় ফুটিয়ে তোলা হয়েছে আরআরআরে। এসএস রাজামৌলির এই ছবিতে মুখ্য ভূমিকায় ছিলেন দক্ষিণের দুই সুপারস্টার রামচরণ এবং জুনিয়র এনটিআর। ভীমের চরিত্রে অভিনয় করেছিলেন জুনিয়র এনটিআর। রাজুর চরিত্রে দেখা মিলেছিল রামচরণকে।ছবিতে কেমিও ছিল বলিউডের আলিয়া ভাটেরও। তিনি রামচরণের স্ত্রীয়ের চরিত্রে অভিনয় করেন। রামচরণের বাবার চরিত্রে অভিনয় করেন অজয় দেবগণ। সারা বিশ্বের বক্স অফিসের নিরিখে ১০০০ কোটি টাকারও বেশি ব্যবসা করেছে রাজামৌলির ছবি।

বায়োস্কোপ খবর

Latest News

জয়ের হ্যাটট্রিকের পর বারাণসীতে ফিরেই ভাষণে ভোজপুরী! ফোকাসে কৃষি, কী বললেন মোদী? আয়া নয়, বৃদ্ধদের দেখভাল করছে রোবট! মনে করায় ওষুধের কথা, পড়তে পারে মনের অবস্থা মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন হিমন্ত বিশ্বশর্মা, কোন দাবিতে অসম থেকে বার্তা? ‘মোদীজিকে ভয় দেখানো যাবে না’, চিনকে তুলোধনা করে বার্তা তাইওয়ানের 'আমাকে মানেই না ওঁরা', বিজেপি নিয়ে ক্ষোভ-অভিমান সুর অনন্ত মহারাজের কণ্ঠে তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী রাতের মেট্রোয় যাত্রী নেই!‌ বিপুল টাকা লোকসান করে চলছে ট্রেন, পরিষেবা কি বন্ধ হবে IPL-র প্রতিভা খুঁজতে ইডেনে আরপিরা, বাংলার T20 লিগে ব্যাটে-বলে নজর কাড়লেন ঋত্বিক দিল্লিতে শ্রীদেবী কন্যাকে মন দিলেন আমির পুত্র! বেদাং কি তবে খুশির অতীত? দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.