বাংলা নিউজ > বায়োস্কোপ > RRR Oscar Campaign: অস্কারের মনোনয়ন পেতে মরিয়া রাজামৌলি, ছবির প্রচারের জন্য কত খরচ করছেন জানেন

RRR Oscar Campaign: অস্কারের মনোনয়ন পেতে মরিয়া রাজামৌলি, ছবির প্রচারের জন্য কত খরচ করছেন জানেন

অস্কারের মনোনয়ন পেতে মরিয়া রাজামৌলি

RRR Oscar Campaign: এসএস রাজামৌলি কী কী করছেন জানেন যাতে তাঁর ছবি ‘আরআরআর’ অস্কারের জন্য মনোনীত হয়? দেখুন।

‘আরআরআর’ ছবিটি একটার পর একটা রেকর্ড ভেঙেছে। বিশ্বজুড়ে দুর্দান্ত ব্যবসা করেছে। এখন এই ছবি অস্কারের মনোয়ন পাওয়ার লড়াইয়ে শামিল হয়েছে। এসএস রাজামৌলি কিছুই করতে বাকি রাখতে চাইছেন না যাতে তাঁর ছবিটি অস্কারের জন্য মনোনীত হয়। ভারত সরকারের তরফে পান নলিনের গুজরাটি ছবি 'ছেল্লো শো'টিকে ভারতের তরফে অস্কারের জন্য মনোনীত করা হয়েছে। তবে রাজামৌলি এবং তাঁর দল আরআরআর ছবিটিকে স্বাধীনভাবে অস্কারে জায়গা করে নেওয়ার চেষ্টা করছেন। আশা করা হচ্ছে এসএস রাজামৌলির এই চেষ্টা সফল হবে। আর এই চেষ্টার জন্য কত টাকা খরচ করছেন জানেন? কান্তারা ছবির পাঁচ গুণ বেশি টাকা!

একটি ছবিকে স্বাধীনভাবে অস্কারের জন্য মনোনীত করাটা যে মোটেই সহজ বিষয় নয় সে কথা সকলেরই জানা। এটার জন্য একটানা এবং ব্যাপক প্রচার চালাতে হয়। লস অ্যাঞ্জেলেসে ব্যাপকভাবে প্রচার করতে পারলে অস্কারের মঞ্চে ঠাঁই হলেও হতে পারে। জানা গিয়েছে এসএস রাজামৌলি, রাম চরণ ও এনটিআর জুনিয়র তাঁদের যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন যাতে তাঁদের ছবি আরআরআর অস্কারের জন্য মনোনয়ন পায়।

লস অ্যাঞ্জেলেসে এই ছবির প্রচারের জন্য নাকি এসএস রাজামৌলি এবং আরআরআর এর প্রযোজকরা প্রায় ৮০ কোটি টাকা বিনিয়োগ করেছেন। আর তাঁদের এই পরিশ্রম যে সফল হচ্ছে সেটা দেখা যাচ্ছে। লস অ্যাঞ্জেলেস টাইমসের গ্লেন হুইপ লিখেছেন, 'আপনি কী এসএস রাজামৌলির আরআরআর ছবিটি দেখেছেন? না সত্যি দেখেছেন? নেটফ্লিক্সে নয়, বড় পর্দায়? এই ছবির অ্যাকশন দৃশ্য থেকে দুর্দান্ত নাচের গান আপনার মুখে হাসি ফোটাতে বাধ্য। যাঁরা এই ছবিটি নির্মাণ করেছেন তাঁরা মনোনয়ন পাওয়ার অধিকারী।'

একটি ছবির প্রচারের জন্য ৮০ কোটি টাকা খরচ করা হচ্ছে ভাবা যায়! যেখানে ঋষভ শেঠির ছবি ‘কান্তারা’ তৈরি করতে এই ছবির প্রচারের পাঁচ ভাগের এক ভাগ লেগেছিল! তাহলে বুঝুন রাজামৌলি এবং তাঁর দল কী প্রচণ্ড চেষ্টা চালাচ্ছেন যাতে এই ছবিটি অস্কারের জন্য মনোনীত হয়।

ছবিটি চলতি বছরের ২৪ মার্চ মুক্তি পেয়েছে। অভিনয়ে দেখা গিয়েছে রাম চরণ, এন টি আর জুনিয়র, অজয় দেবগন, আলিয়া ভাট, প্রমুখ অভিনেতাদের।

বন্ধ করুন