বাংলা নিউজ > বায়োস্কোপ > ফের শুরু হবে 'ময়দান' ছবির সেট তৈরির কাজ, খরচ ৩০ কোটি টাকা!
'ময়দান' ছবিতে ফুটবল কোচ সইদ আবদুল রহিমের চরিত্রে অজয় দেবগন। ছবি সৌজন্যে - ট্যুইটার
'ময়দান' ছবিতে ফুটবল কোচ সইদ আবদুল রহিমের চরিত্রে অজয় দেবগন। ছবি সৌজন্যে - ট্যুইটার

ফের শুরু হবে 'ময়দান' ছবির সেট তৈরির কাজ, খরচ ৩০ কোটি টাকা!

ফের একবার শুরু হবে 'ময়দান' এর শ্যুটিংয়ের সেট তৈরির কাজ। এই নিয়ে তৃতীয়বার। জানালেন, ছবির অন্যতম প্রযোজক বনি কাপুর।সব মিলিয়ে স্রেফ এই সেট তৈরির পিছনে খরচ হতে চলেছে প্রায় ৩০ কোটি টাকা!

অজয় দেবগনের কেরিয়ারে অন্যতম গুরুত্বপূর্ণ ছবি হতে চলেছে 'ময়দান'। বিগ বাজেটের এই ছবি আদতে কিংবদন্তি ফুটবল কোচ সইদ আবদুল রহিমের জীবনের উপর তৈরি বায়োগ্রাফিক্যাল স্পোর্টস ড্রামা। বছর দেড়েক আগে এই ছবির শ্যুটিং শুরু হলেও নানান কারণে এখনও তা শেষ হয়ে উঠতে পারেনি। এবার ফের একবার শুরু হবে 'ময়দান' এর শ্যুটিংয়ের সেট তৈরির কাজ। এই নিয়ে তৃতীয়বার! জানালেন ছবির অন্যতম প্রযোজক বনি কাপুর। সম্প্রতি মুম্বইয়ে আছড়ে পড়েছিল বিধ্বংসী সাইক্লোন তাউট। ঝড়ের তান্ডবে সম্পূর্ণ ধ্বংস হয়েছে 'ময়দান' এর শ্যুটিংয়ের জন্য তৈরি হয়ে থাকা বিরাট সেট। এই প্রসঙ্গে বনি জানিয়েছেন গত বছর প্রথমবার লকডাউন ঘোষণার পর বলিউড ইন্ডাস্ট্রি বন্ধ হয়ে যাওয়ার সুবাদে প্রথমবার ভেঙে ফেলতে হয়েছিল এই ছবির জন্য তৈরি হওয়া সেট। এরপর পুনরায় বিরাট অঙ্কের টাকা খরচ করে তৈরি করা হয়েছিল ঠিক ওই একই সেট। এবার তা ভেঙে পড়লো তাউটের সৌজন্যে। তাই ফের একবার ওই একইরকম দেখতে সেট তৈরি করতে হবে ছবির বাকি থাকা অংশের শ্যুটিং শেষ করার জন্য। জানা গেছে দু'বারে এই সেট তৈরি করতে খরচ হয়েছে ২২ কোটি টাকা। এবার ফের একবার এই সেট তৈরির বাজেট দাঁড়িয়েছে ৭ কোটি টাকায়।সব মিলিয়ে স্রেফ এই সেট তৈরির পিছনে খরচ হতে চলেছে প্রায় ৩০ কোটি টাকা! বনি জানিয়েছেন,' করোনার প্রকোপ, লকডাউন ইত্যাদি না থাকলে এতদিনে দিব্যি শেষ হয়ে যেত 'ময়দান' এর শ্যুটিং'

'ময়দান' ছবির পোস্টার। ছবি সৌজন্যে - ট্যুইটার
'ময়দান' ছবির পোস্টার। ছবি সৌজন্যে - ট্যুইটার

সূত্রের খবর,ইতিমধ্যেই ছবির আর্ট ডিপার্টমেন্টকে এই সেট তৈরির যাবতীয় নির্দেশ দিয়ে দিয়েছেন বনি। একবার সরকারি নির্দেশ পাওয়া গেলেই কিভাবে শ্যুটিং শুরু হবে 'ময়দান'-এর সেই পরিকল্পনাও নাকি ফাঁদা হয়ে গেছে। তবে সদ্য জল্পনা শুরু হয়েছিল ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্মে নাকি রিলিজ করতে পারে 'ময়দান'. সে বিষয়ে প্রশ্ন করা হলে সমস্ত জল্পনা নস্যাৎ করে বনি জানিয়েছেন এই এই ছবি এক ও একমাত্র বড়পর্দাতেই মুক্তি পাবে। সেইমতো 'ময়দান'-এর পোস্ট প্রোডাকশনের কাজও শুরু করে দিয়েছেন তাঁরা।

বন্ধ করুন