বাংলা নিউজ > বায়োস্কোপ > Nati Binodini Biopic: ‘উনি একজন সিনিয়র…!’, কঙ্গনার সঙ্গে তুলনা ওঠায় একটু কি মন খারাপ রুক্মিণীর?

Nati Binodini Biopic: ‘উনি একজন সিনিয়র…!’, কঙ্গনার সঙ্গে তুলনা ওঠায় একটু কি মন খারাপ রুক্মিণীর?

হিন্দি আর বাংলায় আসছে নটী বিনোদিনীর বায়োপিক, যাতে কাজ করবেন যথাক্রমে কঙ্গনা আর রুক্মিণী। 

থিয়েটারের প্রথিতযশা নাম নটি বিনোদিনীর চরিত্রে অভিনয় করছেন রুক্মিণী আর কঙ্গনা, যদিও আলাদা আলাদা বায়োপিকে। শুনুন এই নিয়ে কী বললেন দেবের বান্ধবী। 

বলিউড আর টলিউডের পরিচিত মুখ কঙ্গনা রানাওয়াত আর রুক্মিণী মৈত্র। আর এবার দুজনেই বাংলা থিয়েটারের জনপ্রিয় মুখ নটী বিনোদিনী-র চরিত্রে অভিনয় করতে চলেছেন। আর তারপর থেকে দুই ইন্ডাস্ট্রিতেই চলছে একটা চাপা গুঞ্জন। হিন্দিতে ‘নটী বিনোদিনী’র বায়োপিক পরিচালনা করতে চলেছেন ‘মর্দানি’ পরিচালক প্রদীপ সরকার। কাহিনি লিখেছেন প্রকাশ কাপাডিয়া। 

মাত্র ১১ বছরের কেরিয়ারে বাংলা থিয়েটারের দশা আর দিশা বদলে দিয়েছিলেন নটী বিনোদিনী। মঞ্চে প্রমিলা, সীতা, দ্রৌপদী, রাধা, মতিবিবি, কলাপকুণ্ডলার থেকে শ্রীচৈতন্য- একাধিক ঐতিহাসিক কিংবা সাহিত্য ও পুরাণনির্ভর চরিত্রকে তুলে ধরেছেন বিনোদিনী। লিখে গিয়েছিলেন নিজের আত্মজীবনীও। সেপ্টেম্বর মাসে শিক্ষক দিবসে আনুষ্ঠানিক ঘোষণা হয়েছিল ‘বিনোদিনী- একটি নটীর উপাখ্যান’। যাতে মুখ্য চরিত্রে দেবের বান্ধবী রুক্মিণী। রামকমল মুখোপাধ্যায়ের পরিচালনায় ছবির মুক্তি পাওয়ার কথা ছিল পরেরবছর। আর তার মাঝেই কঙ্গনা করলেন ‘নটী বিনোদিনী’র হিন্দি বায়োপিকের ঘোষণা। 

এই একই বায়োপিক নিয়ে আসায় রুক্মিণী কি মনে মনে আঘাত পেয়েছেন? নিজের সঙ্গে বলিউডের এ লিস্টার নায়িকার তুলনাকে কেমন চোখে দেখছেন তিনি? ‘ককপিট’ অভিনেত্রী জানালেন, ‘যদিও আমার সিনেমা বিনোদিনী আগেই ঘোষণা করা হয়ে গিয়েছিল, তবুও বাঙালি হিসেবে খুব গর্ব হচ্ছিল। গোটা দেশ এক বাঙালি অভিনেত্রীকে নিয়ে কথা বলছে, যে মহিলাদের সিনেমা/ থিয়েটারে মেয়েদের আসার রাস্তা করে দিয়েছিল, সব বাধা কাটিয়ে। সুতরাং গোটা টিমের জন্য আমার অনেক শুভেচ্ছা রইল। আরও একবার এগিয়ে বাংলা।’ আরও পড়ুন: রুক্মিণীকে কড়া চ্যালেঞ্জ! বাঙালি পরিচালকের ছবিতে ‘নটী বিনোদিনী’ হচ্ছেন কঙ্গনা

সঙ্গে রুক্মিণী আরও জানালেন একই বায়োপিকে দুজনের কাজ করায় নিসন্দেহে দুজনের মধ্যে তুলনা হবেই। ‘সনক’ অভিনেত্রী সেই প্রসঙ্গে জানালেন, ‘কঙ্গনার সঙ্গে তুলনা হওয়া নিসন্দেহে একটা বড় পাওনা। না আর অসাধারণ অভিনেত্রী। আমি নিজেও ওঁর একজন বড় ভক্ত। সুতারং এর বেশি আমি কী বা চাইব? আমি আমার নিজের ছবির সঙ্গে ন্যায় করার, জানি কঙ্গনাও দুর্দান্ত কাজ করবেন।’

 

বন্ধ করুন