বাংলা নিউজ > বায়োস্কোপ > Rukmini Maitra: ‘সত্যবতী মা হতে চলেছে’, দুর্গ রহস্য নিয়ে নতুন চ্যালেঞ্জের মুখে রুক্মিনী

Rukmini Maitra: ‘সত্যবতী মা হতে চলেছে’, দুর্গ রহস্য নিয়ে নতুন চ্যালেঞ্জের মুখে রুক্মিনী

সত্যবতী হওয়ার আগে অকপট রুক্মিণী

Rukmini Maitra: সদ্যই নটী বিনোদিনীর চরিত্রে অভিনয় করলেন রুক্মিণী মৈত্র। এখনও মুক্তি পায়নি সেই ছবি। ইতিমধ্যেই প্রকাশ্যে এল তাঁকে দেখা যাবে ব্যোমকেশের সহধর্মিণী সত্যবতীর চরিত্রে।

ফের বড়পর্দায় জুটি বাঁধছেন দেব এবং রুক্মিণী। ব্যোমকেশ ও দুর্গ রহস্য ছবিতে তাঁদের একত্রে দেখা যাবে। দেব যে বিরসা দাশগুপ্ত পরিচালিত এই ছবিতে নাম ভূমিকায় অভিনয় করবেন সেটা আগেই জানা গিয়েছিল। এবার প্রকাশ্যে এল সত্যবতীর চরিত্রে থাকবেন রুক্মিণী।

সদ্যই বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী। রীতিমত সুদীপ্তা চক্রবর্তীর থেকে তালিম নেওয়ার পর তিনি এই ছবির শ্যুটিং শুরু করেছিলেন। সেই ছবির কাজ শেষ হতে না হতেই প্রকাশ্যে এল তাঁর নতুন কাজের খবর।

ব্যোমকেশ ও দুর্গ রহস্য ছবির শুভ মহরত অনুষ্ঠিত হল সদ্যই। সেখানে উপস্থিত ছিলেন অভিনেত্রী। শ্যুটিং শুরু হল এই ছবির। এবার তাঁকে এখানে এক বুদ্ধিমতী বাঙালি গৃহবধূর চরিত্রে দেখা যাবে, যিনি কিনা সত্যান্বেষীর যোগ্য সহধর্মিণী ছিলেন।

এবিপি আনন্দকে দেওয়া একটি সাক্ষাৎকারে নায়িকা জানালেন বিনোদিনীর পরই সত্যবতীর চরিত্র করাটা কতটা চ্যালেঞ্জিং। অভিনেত্রীর কথায়, 'কেবল বিনোদিনী নয়, আমার কাছে যে চরিত্র আসুক না কেন আমি সেটাতে নিজের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করি। বিনোদিনীতে যেমন প্রাণ ঢেলে অভিনয় করেছি সত্যবতীর চরিত্রর জন্যেও তেমন করব।' সত্যবতী চরিত্র নিয়ে অভিনেত্রীর মত কী? তাঁর কথায়, ' সবাই বলছেন সত্যবতী একজন বাঙালি গৃহবধূ। তবে আমায় যে আকর্ষিত করেছে সেটা কিন্তু ওঁর বুদ্ধিমত্তা। এই গল্পের প্রেক্ষাপট যে সময়কার সেই সময়ে কিন্তু আমাদের দিদা ঠাকুমাদের মধ্যে হয়তো একজন করে সত্যবতী লুকিয়ে থাকতেন। তাঁরাই পুরুষদের সঠিক দিশা দেখাতেন। হয়তো তাঁদের কৃতিত্ব প্রকাশ্যে আসত না।'

নিজেকে কীভাবে তৈরি করছেন অভিনেত্রী এই ছবির জন্য? তাঁর কথায়, 'ব্যোমকেশ ও দুর্গ রহস্য ছবিতে আমার চরিত্রের কাছে সব থেকে বড় চ্যালেঞ্জ হল এটার লুক। এখানে আমায় অন্তঃসত্ত্বা দেখানো হবে। এর আগেও আমি চ্যাম্প ছবিতে অন্তঃসত্ত্বার চরিত্রে অভিনয় করেছি। কিন্তু এটা সেই তুলনায় অনেকটাই আলাদা। এই চরিত্রের জন্য আমি এখন দামিনী বসু বেণীদির সঙ্গে ওয়ার্কশপ করছি।'

কলকাতা এবং তাঁর পার্শ্ববর্তী অঞ্চলে এই ছবির শ্যুটিং হবে। যেতে হবে মধ্যপ্রদেশে। রুক্মিণী জানিয়েছেন তাঁদের লুক সেট হয়ে গিয়েছে এই ছবির জন্য।

আবার দেবের সঙ্গে কাজ। কোন রসায়ন দেখবে সকলে তাঁদের মধ্যে? অভিনেত্রীর কথায় 'আমি এখনও পর্যন্ত অনেক অভিনেতাদের সঙ্গে কাজ করেছি। কিন্তু সব থেকে সিরিয়াস হয়ে, গম্ভীর ভাবে কাজ করেছি দেবের সঙ্গেই। আমার সব সময় ভয় হয় ও কখন বকবে। তাই ক্যামেরা অফ হওয়ার পরেও আমরা আমাদের চরিত্রের মধ্যে থাকি। আমাদের ব্যক্তিগত সম্পর্ক যাই হোক, সেটা আমরা সেটে আনি না। এই ছবিতে যেহেতু ব্যোমকেশ সত্যবতীর দাম্পত্য জীবনের অনেক দিন কেটে গিয়েছে এমন সময় দেখানো হবে সেহেতু ওদের মধ্যে একটা নির্ভরশীলতা দেখাতে হবে। থাকবে বন্ধুত্বও। কিন্তু আমার আর দেবের বাস্তব জীবনের রসায়ন পর্দার রসায়ন গড়ে তুলতে সাহায্য করেনি। ক্যামেরার সামনে আমরা দুজন আলাদা মানুষ হয়ে যাই।'

বায়োস্কোপ খবর

Latest News

আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? 5 ওভার শেষে Oman-র স্কোর 24/2 UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী!

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.