বাংলা নিউজ > বায়োস্কোপ > সুখবর দিলেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সংগীত শিল্পী, AIR-এ দারুণ ফলাফল করলেন রূপঙ্কর
রূপঙ্কর বাগচী 
রূপঙ্কর বাগচী 

সুখবর দিলেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সংগীত শিল্পী, AIR-এ দারুণ ফলাফল করলেন রূপঙ্কর

  • ‘এ’ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সংগীত শিল্পী। ৭৪০০ টাকায় চাকরি পাকা হয়েছে রূপঙ্করের।

এবার রেডিওতে কণ্ঠ শোনা শোনা যাবে রূপঙ্কর বাগচীর। গত মার্চ মাসে অল ইন্ডিয়া রেডিওতে (AIR) ‘আধুনিক গান’ ক্যাটাগরিতে অডিশন দিয়েছিলেন তিনি। সদ্য ফলাফল প্রকাশিত হয়েছে। ‘এ’ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত সংগীত শিল্পী। ফলাফলের ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করে সকলের সঙ্গে সুখবর ভাগ করে নিয়েছেন তিনি। 

ফেসবুকে ফলাফলের ছবি শেয়ার করে ক্যাপশনে সংগীত শিল্পী লিখেছেন, ‘অল ইন্ডিয়া রেডিওর অডিশন দিইনি আগে কোনওদিন। গত বছর লকডাউনে এক ওলটপালট অবস্থায় দিয়ে ফেলেছিলাম। আজ রেজাল্ট বেরোলো! দিব্য লাগছে।’ রূপঙ্করের পোস্টে শুভেচ্ছার বন্যা। জীবনে অপরিকল্পিত যে অনেক কিছু ভালো হয়, তা সংগীত শিল্পীর পোস্টেই ধরা পড়েছে।

৭৪০০ টাকায় কেন্দ্রীয় সরকারের ঘরের চাকরি পাকা হয়েছে রূপঙ্করের। এই সময়ে এমন একটি পরীক্ষার দারুন ফলাফল দেখে অত্যন্ত খুশি তিনি।

গানের গলা, সুর, তাল, লয় বা জনপ্রিয়তা- একসময় বাংলা ইন্ডাস্ট্রিতে দাপিয়ে কাজ করেছেন সংগীতশিল্পী রূপঙ্কর বাগচী। জাতিস্বর-এ কণ্ঠ দিয়ে সেরা পুরস্কার জিতে নিয়েছিলেন তিনি। তরতাজা রঙিন একটা জেনারেশনের কাছে নস্ট্যালজিয়া তাঁর গান। যে কোনও শিল্পীর কাছে তাঁর পরিবেশনা সবার আগে। আরও ভালো কিছু করার ক্ষিদে মেটাতেই এবং নিজেকে অন্যরকম ভাবে প্রমাণ করতে এই অডিশনে অংশ নিয়েছিলেন তিনি। সফলতা পেয়ে সকলের সঙ্গে সেই খুশির খবর ভাগ করে নিয়েছেন রূপঙ্কর বাগচী। 

 

 

বন্ধ করুন