বাংলা নিউজ > বায়োস্কোপ > 'সা রে গা মা পা’র মূলপর্বে চট্টগ্রামের শুভ দাশ, শ্রীকান্তর সঙ্গে রয়েছে একটা মিল!
জি বাংলা 'সা রে গা মা পা’র মূলপর্বে জায়গায় করে নিয়েছে চট্টগ্রামের শুভ দাশ

'সা রে গা মা পা’র মূলপর্বে চট্টগ্রামের শুভ দাশ, শ্রীকান্তর সঙ্গে রয়েছে একটা মিল!

  • জি বাংলা 'সা রে গা মা পা’র মূলপর্বে জায়গায় করে নিয়েছে চট্টগ্রামের শুভ দাশ। শুভর একটা কথা শুনে মনে সান্ত্বনা পেলেন শ্রীকান্ত আচার্য।

সঙ্গীতের অন্যতম জনপ্রিয় রিয়ালিটি শো ‘সা রে গা মা পা’। নতুন সিজন নিয়ে জি বাংলার পর্দায় শুরু হয়েছে এই রিয়ালিটি শো। এই রিয়ালিটি শো-এ অংশগ্রহণ করতে এসেছেন ওপার বাংলার মানুষও। জি বাংলা 'সা রে গা মা পা’র মূলপর্বে জায়গায় করে নিয়েছে বাংলাদেশের চট্টগ্রামের শুভ দাশ।

ছোটবেলায় মায়ের হাত ধরে গান শেখা শুরু শুভর। প্রাথমিক তালিম পেয়েছিলেন মায়ের কাছ থেকে। অডিশনের পর্বে প্রথমে শ্রদ্ধের মান্না দে-এর গাওয়া ‘এ তো রাগ নয়, এ যে অভিমান’ গান গেয়েছেন তিনি। কিন্তু স্কোরবোর্ডের দিতে তাকানোর পরই, বিচারকের আসনে শ্রীকান্ত আচার্য শুভর কাছে আরও একটি গান গাইয়ে শোনানোর জন্য বলেন। কোনও যন্ত্রপাতি নয়, শুধু হারমোনিয়াম বাজিয়ে তবলা সহযোগে গান শোনার আবদার করেন তিনি। পরিবেশ সম্পূর্ণ থমথমে হয়ে ওঠে।

এরপরই ওপার বাংলার শুভ শ্রদ্ধেয় শিল্পী অখিলবন্ধু ঘোষের গাওয়া ‘তোমার ভুবনে ফুলের মেলা’ গানটি গেয়ে শোনান। গান শুনেই শ্রীকান্তের মন্তব্য, ‘বড্ড যত্ন করে, চমৎকার, মন দিয়ে গেয়েছ। সেইটা প্রকাশ পেয়েছে তোমার গানের মধ্যে।’ মহাগুরু পণ্ডিত অজয় চক্রবর্তীও প্রতিযোগীর প্রশংসায় পঞ্চমুখ। এই গান দুটি গেয়ে রিয়ালিটি শো-এর মূল পর্বে জায়গা করে নেয় চট্টগ্রামের ছেলে শুভ দাশ।

এই রিয়ালিটি শো-এ এসে শুভ জানিয়েছেন, গলায় একটা সমস্যার কারণে কলকাতায় চিকিৎসা করাতে আসেন তিনি। শ্রীকান্ত আচার্য যেই চিকিৎসককে দেখান, হাসপাতালের রিসেপশনে খোঁজ নিয়ে সেই চিকিৎসককেই দেখিয়েছেন বলে জানিয়েছেন ওই প্রতিযোগী। পাশাপাশি পণ্ডিত অজয় চক্রবর্তীও বাংলাদেশের মানুষ। তিনিও নিজের ওপার বাংলার গল্পের কথা ভাগ করে নেন এই পর্বে।

জি বাংলা ‘সা রে গা মা পা’ অনুষ্ঠানের সঞ্চালনায় অভিনেতা আবির চট্টোপাধ্যায়। বিচারক আসনে মহাগুরু পণ্ডিত অজয় চক্রবর্তী, শান্তনু মৈত্র, শ্রীকান্ত আচার্য ও রিচা শর্মা। চমক এখানেই শেষ নয়। মেন্টরের ভূমিকায় রয়েছেন ইমন চক্রবর্তী, রাঘব চট্টোপাধ্যায়, রথীজিৎ,মনোময় ভট্টাচার্যদের মত বিশিষ্ট সঙ্গীতশিল্পীরা।

বন্ধ করুন