বাংলা নিউজ > বায়োস্কোপ > সাবার দিদিমার পাশে বসে আছেন রবি ঠাকুর,শর্মিলা কন্যা ফাঁস করল কবিগুরুর অদেখা ছবি
লতায় পাতায় ঠাকুরবাড়ির আত্মীয় সাবার মা তথা প্রাক্তন বলি-অভিনেত্রী শর্মিলা ঠাকুর। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)
লতায় পাতায় ঠাকুরবাড়ির আত্মীয় সাবার মা তথা প্রাক্তন বলি-অভিনেত্রী শর্মিলা ঠাকুর। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

সাবার দিদিমার পাশে বসে আছেন রবি ঠাকুর,শর্মিলা কন্যা ফাঁস করল কবিগুরুর অদেখা ছবি

  • বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের একটি বহু পুরনো ছবি ইনস্টাগ্রামে পোস্ট করলেন সাবা আলি খান।সাদা কালো সেই ছবিতে রয়েছেন সাবার ‘লাল দিদি’-ও।

এমনিতে নেটমাধ্যমে যথেষ্ট সক্রিয় সাবা আলি খান। পতৌদি পরিবারের নানান অদেখা ছবির সঙ্গে সইফের চার সন্তানদের অজস্র সুন্দর মুহূর্তের ছবি প্রায়শই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে থাকেন তিনি। এদিন নিজের ইনস্টাগ্রামের হ্যান্ডেল থেকে এই ছবিটি শেয়ার করেছেন সাবা। সোমবার ইনস্টাগ্রামের স্টোরিতে নিজের মায়ের সম্পর্কিত দিদা 'লাল দিদি'-র বহু পুরোনো ছবি শেয়ার করেছেন। তবে চমক অন্য জায়গায়। সাদা কালো সেই ছবিতে দেখা যাচ্ছে সাবার লাল দিদির পাশে একটি আরাম কেদারায় বসে রয়েছেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর!

আসলে এদিনে এই ছবি পোস্ট করে তাঁর প্রয়াত লাল দিদি-কে স্মরণ করেছেন সাবা। জন্মবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে সঙ্গে ক্যাপশনে জুড়েছেন, 'শুভ জন্মদিন দিদি। আমার দিদা, যাঁকে আদর করে লাল দিদি বলে ডাকতাম। আমার দেখা দারুণ একজন মনের, হাসিখুশি মানুষ ছিলেন তিনি। পাশাপাশি ছিলেন ততটাই দয়ালু। বড্ড মিস করছি তোমাকে'। প্রসঙ্গত, সাবার মা তথা প্রাক্তন বলি-অভিনেত্রী শর্মিলা ঠাকুরের মায়ের সম্পর্কিত আত্মীয় লতিকা ওরফে এই লাল দিদি ছিলেন রবীন্দ্রনাথ ঠাকুরের দাদা দ্বিজেন্দ্রনাথ ঠাকুরের নাতনি।বলাই বাহুল্য, শর্মিলা নিজেও লতায় পাতায় ঠাকুরবাড়ির আত্মীয়।

সাবার ইনস্টাগ্রাম স্টোরি
সাবার ইনস্টাগ্রাম স্টোরি

ফেরা যাক ওই ছবি প্রসঙ্গে। পোস্ট করা সাদা-কালো রঙের ওই থ্রোব্যাক ছবিতে দেখা যাচ্ছে একটি আরাম কেদারায় বসে রয়েছেন বিশ্ববরণ্যে নোবেলজয়ী কবি। পাশে দু'টি লম্বা বিনুনি বেঁধে, শাড়ি পরে ক্যামেরার দিকে মুখ করে দাঁড়িয়ে রয়েছেন সাবার লাল দিদি। ছবি থেকেই স্পষ্ট মালুম প্রান্তিক বয়সে এসে দাঁড়িয়েছেন কবি। শুভ্র পোশাক পরে একমনে অন্য দিকে তাকিয়ে রয়েছেন তিনি।

বন্ধ করুন