বাংলা নিউজ > বায়োস্কোপ > নবাবি বিয়ে! শর্মিলা ঠাকুর আর মনসুর আলি খানের রাজকীয় রোকার ছবি দিল মেয়ে সাবা
শর্মিলা ঠাকুর আর মনসুর আলি খান পতৌদি। 

নবাবি বিয়ে! শর্মিলা ঠাকুর আর মনসুর আলি খানের রাজকীয় রোকার ছবি দিল মেয়ে সাবা

  • ১৯৬৪ সালে প্রথম এক পার্টিতে দেখা হয় দু'জনের। তারপর ১৯৬৮ সালে বিয়ে!

সইফ আলি খানের বোন সাবা আলি খান সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন মা-বাবার রোকার ছবি। যা নিমেষে ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। অভিনেত্রী শর্মালা ঠাকুর আর নবাব মনসুর আলি খান পতৌদির বিয়ের চর্চা এখনও চলে প্রায়শই। আর সেই রাজকীয় আসরের ছবি দিয়ে নেটপাড়ার মন জয় করে নিলেন সাবা। 

ইনস্টাগ্রামে ছবি দিয়ে সাবা লিখলেন, ‘রাজকীয় বিয়ে… বাবা-মার রোকা হচ্ছে বিয়ের জন্য। ইসসস, আমি যদি ওখানে থাকতে পারতাম। মাশাল্লাহ!’ একটা হাসির আরেকটা ভাসোবাসার ইমোজি দিয়েছেন এই ক্যাপশনের সঙ্গে। আর হ্যাশ ট্যাগে ‘#nawab #mansuralikhan #pataudi #weds #sharmilatagore #thosewerethedays’।

সাদা-কালো ছবিতে দেখা যাচ্ছে রোকার অনুষ্ঠানের সময় মাটিতে বসে আছেন শর্মিলা আর মনসুর। দু'জনের গলাতেই ফুলের মালা। ভারী কাজের সিল্কের শাড়ি পরেছেন শর্মিলা। আর মনসুরের কাঁধে শাল।

মনসুরের সঙ্গে সম্পর্ক নিয়ে একবার কথা বলতে শোনা গিয়েছিল শর্মিলাকে। জানিয়েছিলেন, ‘এক বন্ধুর পার্টিতে গিয়ে প্রথম আমাদের দেখা ও কথা হয়। ওর কথায় একটা ব্রিটিশ অ্যাকসেন্ট ছিল। ফলত ওর জোকস শুনে কেউ হাসত না, কারণ কেউ বুঝতেই পারত না কী বলছে। তাই নিজের জোকসে নিজেই হাসত।’ শর্মিলা আরও বলেন, ‘ওর সেন্স অফ হিউমার আমার ভালো লেগেছিল। মনে হয়েছিল, অন্তত এই মানুষটা আমায় ইচ্ছে করে কষ্ট দেবে না।’

১৯৬৮ সালে বিয়ে করেন শর্মিলা আর মনসুর। তাঁদের তিন সন্তান- সাবা আলি খান, সইফ আলি খান ও সোহা আলি খান। বর্তমানে গুরগাঁও-র পতৌদি প্যালেসেই থাকেন শর্মিলা। একবার এক সাক্ষাৎকারে বর্ষীয়াণ অভিনেত্রী জানিয়েছিলেন, একমাত্র সইফের বড় সন্তান ইব্রাহিমকেই মনসুরের মতো দেখতে, যেন পরবর্তী নবাব!

বন্ধ করুন