বাংলা নিউজ > বায়োস্কোপ > বিতর্কে সড়ক ২,ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগে আইনি বেড়াজালে মহেশ-আলিয়ারা
মামলা দায়ের হল টিম সড়ক টুয়ের বিরুদ্ধে
মামলা দায়ের হল টিম সড়ক টুয়ের বিরুদ্ধে

বিতর্কে সড়ক ২,ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগে আইনি বেড়াজালে মহেশ-আলিয়ারা

  • ছবির পোস্টারে মানস সরোবর ও কৈলাসের ছবির ব্যবহার কেন? হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত আনার অভিযোগে মামলা দায়ের মহেশ ভাট ও টিম সড়ক-২'এর বিরুদ্ধে।

বিতর্ক পিছু ছাড়ছে না পরিচালক মহেশ ভাটের সড়ক-২'র। চলতি সপ্তাহেই সরাসরি ডিজিটাল প্ল্যাটফর্মে ছবি মুক্তির আনুষ্ঠানিক ঘোষণা সেরেছে টিম সড়ক-২। সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার জেরে সোশ্যাল মিডিয়ায় বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছেন মহেশ-আলিয়ারা। সড়ক-২ বয়কটের ডাকও তুলেছেন নেটিজেনদের একাংশ। এর মাঝেই প্রযোজক মহেশ ভাট ও মুকেশ ভাটের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হল, হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত হানার অভিযোগে। সিকান্দরপুরের আচার্য চন্দ্র কিশোর পারাশর এই মামলা দায়ের করেছেন ভাট ক্যাম্পের বিরুদ্ধে।

আচার্য চন্দ্র কিশোর পারাশরের আইনজীবী সোনু কুমার জানিয়েছেন এই মামলার শুনানির দিন নির্দিষ্ট হয়েছে ৮ ই জুলাই। শুনানি হবে চিফ জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট মুকেশ কুমারের এজলাসে। ছবির অফিসিয়্যাল পোস্টার ঘিরেই আপত্তি রয়েছে মামলাকারীর। পোস্টারে জ্বলজ্বল করছে  কৈলাসের মানস সরোবরের ছবি। যা নাকি হিন্দুত্ববাদী মানসিকতা উসকে দেওয়ার মনোভাব নিয়েই করা হয়েছে বলে অভিযোগকারীর দাবি।

পিটিশনে, ভারতীয় দণ্ডবিধির ২৯৫এ এবং ১২০বি ধারা অনুসারে, ধর্মীয় অনুভূতিতে অকারণ ‘সুড়সুড়ি’ এবং অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে পরিচালক মহেশ ভাট ও প্রযোজক মুকেশ ভাটের বিরুদ্ধে। 

OTT প্ল্যাটফর্মেই আসছে সড়ক ২ 
OTT প্ল্যাটফর্মেই আসছে সড়ক ২ 

এই ছবির সঙ্গে সুদীর্ঘ ২১ বছর পর পরিচালকের আসনে ফিরছেন মহেশ ভাট। এই ছবিতেই প্রথমবার বাবার পরিচালনায় কাজ করেছেন আলিয়া ভাট। তাই অভিনেত্রীর মতে, এটাই তাঁর কেরিয়ারের সবচেেয়ে স্পেশ্যাল ছবি।  মহেশ ভাট পরিচালিত, পূজা ভাট ও সঞ্জয় দত্ত অভিনীত সড়ক (১৯৯১) ছবির সিক্যুয়েল এই ফিল্ম। ষেখানে পূজা-সঞ্জয় দত্তের পাশাপাশি রয়েছেন আজকের জেনারেশনে দুই তারকা- আলিয়া ও আদিত্য রয় কাপুর। ১০ জুলাই থিয়েটারে মুক্তির দিন নির্দিষ্ট ছিল এই ছবির। তবে করোনা সংকটে আটকে যায় সেই মুক্তি,এখন ওটিটি প্ল্যাটফর্মেই মুক্তি পাবে ছবি। 

সড়ক-২-এর পোস্টারে মানস সরোবরের ছবি ব্যবহারের কারণ প্রসঙ্গে ছবির মুক্তি ঘোষণার ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে আলিয়া ভাট মহেশ ভাটকে উদ্ধৃত করে বলেন-' কৈলাস পর্বতের স্থায়ীত্ব অনন্তকাল ধরে। এখানে ভগবান ও ঋষিদের পদচিহ্ন রয়েছে। এটি সব ভগবানের আরাধ্য দেব, ভগবান শিবের বাসস্থান। তাহলে কী আমাদের আর অন্য কিছুর দরকার রয়েছে? এই পবিত্র জায়গায় কোনও অভিনেতাদের প্রয়োজন? সৃষ্টির শুরু থেকেই মানবতা আশ্রয় খুঁজে পেয়েছে কৈলাসে। এটি এমন একটি জায়গা যেখানে সব খোঁজ এসে সমাপ্ত হয়ে যায়। সড়ক-২ হল ভালোবাসার সফর। এই সিক্যুয়েল আপনাদের নিয়ে যাবে প্রেমের তীর্থে'।

বন্ধ করুন