উদ্ধার হল সাহিত্য অ্যাকাডেমি পুরস্কারপ্রাপ্ত ডাঃ জি নানজুন্দনের পচাগলা দেহ (ছবি সৌজন্যে-বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয়)
উদ্ধার হল সাহিত্য অ্যাকাডেমি পুরস্কারপ্রাপ্ত ডাঃ জি নানজুন্দনের পচাগলা দেহ (ছবি সৌজন্যে-বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয়)

উদ্ধার সাহিত্য অ্যাকাডেমি পুরস্কারপ্রাপ্ত ডাঃ জি নানজুন্দনের পচাগলা দেহ

  • বেঙ্গালুরুতে নিজের বাড়ি থেকেই উদ্ধার বিখ্যাত অনুবাদক তথা সাহিত্য অ্যাকাডেমি পুরস্কারপ্রাপ্ত ডাঃ জি নানজুন্দনের পচাগলা দেহ।

নিজের বাড়ি থেকেই উদ্ধার হল সাহিত্য অ্যাকাডেমি পুরস্কারপ্রাপ্ত ডাঃ জি নানজুন্দনের পচাগলা দেহ। শনিবার নাগাদেভানাহাল্লি অ্যাপার্টমেন্ট থেকে তাঁর দেহ উদ্ধার করে বেঙ্গালুরু পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, চার দিন আগেই ৫৮ বছর বয়সী এই অনুবাদকের মৃত্যু হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে। প্রায় এক ডজন কন্নড় সাহিত্যের বই তামিল ভাষায় অনুবাদ করে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে ছিলেন ডাঃ জি নানজুন্দন। ডাঃ জি নানজুন্দনের অনুবাদিত বইগুলোর মধ্যে অন্যতম জ্ঞানপীঠ পুরস্কার প্রাপ্ত ইউ আর অনন্তমূর্তির ‘ভাবা’ এবং ‘অভাস্থে’।

একাধিক কন্নড় লেখিকাদের ছোটগল্প সংগ্রহের তামিল অনুবাদ ‘আক্কা’র জন্য ২০১২ সালে অ্যাকাডেমির তরফে সম্মানিত করা হয় ডাঃ জি নানজুন্দনকে।

বেঙ্গালুরু বিশ্ববিদ্যালয়ের সংখ্যাতত্ত্ব বিভাগে লেকচারার হিসাবে কাজ করতেন নানজুন্দন, জানিয়েছে পুলিশ। তবে কয়েকদিন বিশ্ববিদ্যালয়ে হাজির না হওয়ায় তাঁর সহকর্মী খোঁজ নিতে শুক্রবার তাঁর ফ্ল্যাটে পৌঁছায়। সেই সময় কোনও সাড়াশব্দ না পেলেও , ফ্ল্যাট থেকে দুর্গন্ধ বার হওয়ায় সন্দেহ জাগে সেই সহকর্মীর মনে। এর পর তিনি খবর দেন তাঁর স্ত্রী-পুত্রকে। চেন্নাই থেকে তাঁরা বেঙ্গালুরু পৌঁছে পুলিশে খবর দেয়। এরপরই পুলিশ দরজা ভেঙে উদ্ধার করে ডাঃ জি নানজুন্দনের পচাগলা দেহ।

বন্ধ করুন