বাংলা নিউজ > বায়োস্কোপ > পতৌদির ৮০০ কোটির প্রাসাদ পুনরুদ্ধারে মোটা গ্যাঁটগচ্চা সইফ আলি খানের

পতৌদির ৮০০ কোটির প্রাসাদ পুনরুদ্ধারে মোটা গ্যাঁটগচ্চা সইফ আলি খানের

সইফের বাবা মনসুর আলি খান পতৌদি এক হোটেল চেনকে লিজে দিয়েছিলেন এই প্যালেস

পৈতৃক সম্পত্তি হিসাবে পতৌদির প্রাসাদ ঝুলিতে আসেনি সইফ আলি খানের। ৮০০ কোটির এই প্রাসাদের দখল নিতে মোটা অঙ্কের টাকা দিতে হয়েছে সইফকে।

বলিউড ‘খানদান’-এর অন্যতম চর্চিত খান সইফ। অভিনেতা যে রাজপরিবারের ছেলে সেকথা কারুরই অজানা নয়। শরীরে রাজরক্ত বইলেও সবকিছুই যে জন্মসূত্রে পেয়েছেন পতৌদির নবাব তেমনটা নয়। সম্প্রতি এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এনেছেন মনসুর আলি খান পতৌদি এবং শর্মিলা ঠাকুর পুত্র। অভিনেতা ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাত্কারে জানিয়েছেন পতৌদির ৮০০ কোটি টাকা মূল্যের প্রাসাদটি পৈতৃক সম্পত্তি হিসাবে তাঁর ঝুলিতে আসেনি। নিজের টাকা দিয়ে পূর্বপুরুষের এই স্মৃতিচিহ্ন পুনরুদ্ধার করতে হয়েছে তাঁকে। সইফ জানান, ‘মানুষের সবকিছু সম্পর্কে একটা নির্দিষ্ট ধারণা থাকে। যেমন ধরুণ- যখন আমার বাবার মৃত্যু হয় তখন পতৌদির রাজপ্রসাদ নীমরানা হোটেল চেনের কাছে লিজে দেওয়া ছিল। অমন(নাথ) এবং ফ্রান্সিস (ওয়াকজিরাং) সেই হোটেল চালাতো, ফ্রান্সিসের মৃত্যুর পর আমার কাছে জানতে চাওয়া হয়েছিল আমি কি ফেরত চাই পতৌদির প্রাসাদ? পরিবর্তে আমার কাছে একটা মোটা অঙ্কের টাকা চাওয়া হয়েছিল। সেটা আমাকে দিতে হয়।



ফ্রান্সিস ওয়াকজিরাং এবং অমন নাথ যৌথভাবে মনসুর আলি খান পতৌদির থেকে ১৭ বছরের জন্য লিজে পতৌদির প্যালেসটি নিয়েছিলেন হোটেল ব্যবসার জন্য। ২০০৫ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত দ্য পতৌদি প্যালেস হোটেল হিসাবে ব্যবহৃত হয়েছে। এরপর সেটি সইফ পুনরুদ্ধার করে নেন।

সইফ আরও যোগ করেন, পৈতৃক সম্পত্তি হিসাবে যে প্রাসাদটি আমার হওয়ার কথা ছিল সেটা আমাকে নিজের উপার্জন করা টাকা দিয়ে ফিরে পেতে হয়েছে। অতীতকে ভুলে বাঁচা যায় না, অন্তত আমাদের পরিবারে তো তেমনটাই রীতি। ওই প্রাসাদটার সঙ্গে অনেক ইতিহাস, স্মৃতি জড়িয়ে রয়েছে। ওখানেই বড় হয়ে ওঠা কিন্তু হ্যাঁ আমি ওটা পৈতৃক সম্পত্তি হিসাবে পায়নি’।



হরিয়ানার গুরুগ্রাম জেলায় অবস্থিত পতৌদির এই প্রাসাদ, অনেকেই একটা ইব্রাইম কোঠি বলেও উল্লেখ করে থাকেন। ১০ একর জায়গা জুড়ে বিস্তৃত এই এই প্রাসাদে রয়েছে ১৫০টি কক্ষ। এই প্রাসাদের বর্তমান বাজার মূল্য ৮০০ কোটি টাকা। সইফের ঠাকুরদা ইফতিকার আলি খান ছিলেন পতৌদির শেষ নবাব। এই প্রাসাদে শ্যুটিং হয়েছে জুলিয়া রবার্টের বিখ্যাত হলিউড ছবি ইট প্রে লাভ সহ, মঙ্গল পাণ্ডে, বীর জারা, গান্ধী: মাই ফাদার এবং মেরে ব্রাদার কি দুলহানের মতো বলিউড ছবির।

বায়োস্কোপ খবর

Latest News

১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.