বাংলা নিউজ > বায়োস্কোপ > লাগাতার বক্স অফিস ব্যর্থতা, ঘুরে দাঁড়ানোর লড়াই নিয়ে অকপট- সইফ আলি খান
সইফ আলি খান 
সইফ আলি খান 

লাগাতার বক্স অফিস ব্যর্থতা, ঘুরে দাঁড়ানোর লড়াই নিয়ে অকপট- সইফ আলি খান

  • ‘বক্স অফিসে সাফল্য নয়’ বরং ছবির ‘কাজের মান’এর ওপর নজর দিতে চান সইফ। 

বক্স অফিসে বেশ কয়েকটি ছবিতে পর পর বানিজ্যিক অসফলতা। এরপর অভিনেতা সইফ আলি খান সিদ্ধান্ত নিয়েছেন, ‘বক্স অফিসে সাফল্য নয়’ বরং ছবিতে ‘কাজের মান’এর ওপর নজর দেবেন তিনি। অ্যামাজন প্রাইম ভিডিয়োতে আগামী ১৫ জানুয়ারি ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ মুক্তি পাচ্ছে। সেখানে রাজনীতিবিদের ভূমিকায় দেখা যাবে সইফ আলি খানকে।

অভিনেতা জানিয়েছেন, কালাকান্দি (Kaalakaandi), লাল কাপ্তান (Laal Kaptaan), শেফ (Chef)-এর মতো ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়া তাঁর পরিবারে মৃত্যুর খবর পাওয়ার মতো অবস্থা। তিনটি ছবি মিলিয়ে বক্স অফিসে মাত্র ২০ কোটি টাকার ব্যবসা করতে পেরেছে। 

বলিউড হাঙ্গামাকে দেওয়া একটি সাক্ষাৎকারে সইফ জানিয়েছেন, তিনি ‘লাল কাপ্তান’ ছবির জন্য প্রচুর খেটেছিলেন। প্রতিটা ছবি তাঁদের কাছে নিজের সন্তান সমতুল্য। লালা কাপ্তানের অভিজ্ঞতা অসাধারণ ছিল কারণ, ছবির জন্য দীর্ঘক্ষণ ধরে মেকআপ করা হত, তাঁরা প্রচুর ভ্রমণ করেছিলেন, তাঁরা সেই সব কাজ করেছিলেন যেগুলো সচরাচর করা যায়না। পাঁচ কেজির চুল এবং মেকআপ সঙ্গে নিয়ে নাগা সাধুর চরিত্রে অভিনয় তাঁকে চরিত্রকে বদলে দিয়েছিল। এরপরও যদি ছবি না চলে তাহলে ছোটো খাটো মৃত্যুর শোক পরিবারে নেমে আসার মতো।

এরপরই ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে অভিনেতার হাতে আসে ‘তানাজি :দ্য আনসাং ওয়ারিয়র’র, সেখানে তাঁকে হাতে তরোয়াল নিয়ে ঘোড়ায় চড়তে দেখা যায়। অভিনেতা জানান, ‘কালাকান্দি’ চলেনি ঠিকই তবে ডিজিটালে নানা প্রতিভার বহু অভিনেতার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা হয় তাঁর। যাঁদের সঙ্গে তিনি আগে কাজ করেননি। ‘শেফ চলেনি, তবে তিনি শিখেছিলেন কোনটি আর করবেন না’।

বক্স অফিসে ‘তানাজি’র পাশাপাশি জনপ্রিয় ওয়েব সিরিজ ‘স্যাকরেড গেমস’এর হাত ধরে ফের সফলতা আসে সইফের ছবিতে। এখন অভিনেতার ঝুলিতে রয়েছে একগুচ্ছ ছবির কাজ। আগামীতে ‘জাওয়ানি জানেমান’, ‘ভুত পুলিশ’, ‘বান্টি অর বাবলি টু’ এবং ‘আদিপুরুষ’-এ দেখা যাবে তাঁকে।

বন্ধ করুন