বাংলা নিউজ > বায়োস্কোপ > সাইনার বায়োপিকে কেন শ্রদ্ধার পরিবর্তে পরিণীতি, মুখ খুললেন পরিচালক অমোল
সাইনা ছবিতে প্রথমে শ্রদ্ধাকে বাছা হলেও পরে পরিণীতিকে নেওয়া হয়।
সাইনা ছবিতে প্রথমে শ্রদ্ধাকে বাছা হলেও পরে পরিণীতিকে নেওয়া হয়।

সাইনার বায়োপিকে কেন শ্রদ্ধার পরিবর্তে পরিণীতি, মুখ খুললেন পরিচালক অমোল

  • সাইনার নেহওয়ালের বায়োপিকে প্রধান চরিত্রের জন্য প্রথমে শ্রদ্ধা কাপুরকে নির্বাচিত করা হয়েছিল। পরে শ্রদ্ধার জায়গায় পরিণীতি চোপড়াকে নেওয়া হয়। ২৬ মার্চ ছবিটি মুক্তি পাওয়ার কথা।

অসুস্থতার জন্যই নাকি ‘সাইনা’ ছবিটি থেকে সরে দাঁড়িয়েছিলেন শ্রদ্ধা কাপুর। তার পরেই বেছে নেওয়া হয় পরিণীতি চোপড়াকে। এর পিছনে আর অন্য কোনও কারণ নেই, এমনটাই দাবি এই ছবির পরিচালক অমোল গুপ্তের।

অলিম্পিক্সে পদকজয়ী ভারতের তারকা শাটলার সাইনা নেওয়ালের জীবনের লড়াইকে কেন্দ্র করেই তৈরি করা হয়েছে ‘সাইনা’ ছবিটি। তবে শুরুতেই স্টার কাস্টিং নিয়ে বিতর্ক হয়েছিল। এই প্রসঙ্গেই এ বার মুখ খুললেন পরিচালক অমোল গুপ্তে। বলেছেন, ‘এই নিয়ে আমি এত দিন মুখ খুলিনি বলে, সকলে ভাবছেন, আমার আর শ্রদ্ধার মধ্যে কোনও ঝামেলা হয়েছে। কিন্তু বিষয়টি একেবারেই সে রকম নয়। শ্রদ্ধা পুরো প্রস্তুতিই নিয়েছিল। ও এর জন্য প্রচণ্ড খেটেছিল। ধীরে ধীরে সাইনা হিসেবে নিজেকে তৈরি করেছিল। কিন্তু হঠাৎ করেই ওর ডেঙ্গি হয়ে যায়। এর পর প্রায় এক মাসের জন্য ও বিছানায় শয্যাশায়ী হয়ে পড়ে। পরে ভাল হয়ে, আবার ফিরে এসেছিল। কিন্তু একদিন বলে, ও আর পারছে না। খুব দুর্বল লাগছে।’ 

এর সঙ্গেই অমোল যোগ করেন, ‘এখানে প্রায় ১২ ঘণ্টা ব্যাডমিন্টন খেলতে হতো। তা ছাড়া ওর তখন ছিছোড়ে ছবিরও শ্যুটিং চলছিল। পরে এই ছিছোড়ের শ্যুটিং শেষ হলেও ভূষণ কুমার আমাকে অনুরোধ করেন, স্ট্রিট ডান্সার থ্রিডি-র জন্য ওকে ছেড়ে দিতে। কারণ ওই ছবির জন্য তিনি নায়িকা পাচ্ছেন না। আর সাইনা ছবির জন্য পরিণীতিকে এনে দেন আমার কাছে। সবটাই নিজেদের বোঝাপড়ার উপরই ঠিক হয়েছিল। এতে সকলে খুশিও হয়েছিল।' সব সমস্যা মিটিয়ে ছবিটি শেষ পর্যন্ত ২৬ মার্চ মুক্তি পাচ্ছে বহু প্রতীক্ষিত ‘সাইনা’।

বন্ধ করুন