বাংলা নিউজ > বায়োস্কোপ > Sajid Khan: '#মিটু' তিরে বিদ্ধ সাজিদ ফিরছেন পরিচালনায়, ছবির নায়ক কারা জানেন?
কাজে ফিরছেন সাজিদ।

Sajid Khan: '#মিটু' তিরে বিদ্ধ সাজিদ ফিরছেন পরিচালনায়, ছবির নায়ক কারা জানেন?

  • বছর তিনেক পর আবার ফিরছেন সাজিদ। যেমন-তেমন ভাবে নয়। বলিউডের অন্যতম সফল প্রযোজনা সংস্থা টি সিরিজের হাত ধরে প্রত্যাবর্তন হচ্ছে তাঁর।

বেশ কয়েক বছর আগে '#মিটু' তিরে বিদ্ধ হয়েছিলেন। যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে। একাধিক অভিযোগের হেরে সাসপেন্ড করা হয়েছিল তাঁকে। ফলে বেশ কিছু বছর ছবি করতে পারেননি পরিচালক।

বছর তিনেক পর আবার ফিরছেন সাজিদ। যেমন-তেমন ভাবে নয়। বলিউডের অন্যতম সফল প্রযোজনা সংস্থা টি সিরিজের হাত ধরে প্রত্যাবর্তন হচ্ছে তাঁর। ২০২৩ সালে মুক্তি পাবে সাজিদ পরিচালিত '১০০%'। এই ছবিতে অভিনয় করবেন সাজিদের দুই ঘনিষ্ঠ জন আব্রাহাম এবং রীতেশ দেশমুখ। অতীতেও এই দুই অভিনেতার সঙ্গে একাধিক কাজ করেছেন সাজিদ। তাঁদের সঙ্গে দেখা যাবে নোরা ফতেহি এবং শেহনাজ গিলকে। সম্প্রতি টুইট করে এমনই জানিয়েছেন বাণিজ্য চলচিত্র বিশারদ তরণ আদর্শ।

২০১৮ সালে 'মিটু আন্দোলন'-এর ঢেউয়ের প্রভাব পড়ে সাজিদের জীবনে। পরিচালকের একাধিক মহিলা সহকর্মী তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। কাজের 'টোপ' দিয়ে সাজিদ তাঁদের যৌন নির্যাতন করতেন বলে অভিযোগ করা হয়। এমন একাধিক অভিযোগ পাওয়ার পরেই তাঁকে এক বছরের জন্য সাসপেন্ড করে 'ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশন'।

(আরও পড়ুন: নগ্ন হলে তবেই মিলবে হাউজফুলে কাজ, সাজিদ খানের বিরুদ্ধে ফের যৌন হেনস্তার অভিযোগ)

অতীতে একাধিক ছবি করেছেন সাজিদ। সেই তালিকায় রয়েছে 'হাউজফুল', 'হাউজফুল ২', 'হিম্মতওয়ালা'। বেশির ভাগ ছবি যদিও বক্স অফিসে বিশেষ সাফল্যের মুখ দেখেনি।

অতীতে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের সঙ্গে সম্পর্কে ছিলেন সাজিদ। কিন্তু পরিচালকের অতিরিক্ত অধিকারবোধে বিরক্ত হয়েই নাকি তাঁর সঙ্গে সম্পর্ক ভেঙে দেন অভিনেত্রী। শার্লিন চোপড়া, রেচেল হোয়াইটের মতো অভিনেত্রীরাও সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন।

বন্ধ করুন