বাংলা নিউজ > বায়োস্কোপ > Salman Khan Family: সলমনের বয়স তখন ১৬, হেলেনের সঙ্গে দ্বিতীয় বিয়ের কথা পরিবারকে জানান সেলিম, তারপর…

Salman Khan Family: সলমনের বয়স তখন ১৬, হেলেনের সঙ্গে দ্বিতীয় বিয়ের কথা পরিবারকে জানান সেলিম, তারপর…

এখন খান পরিবারেরই সদস্যা হেলেন

ভালোবেসে সলমা খানকে বিয়ে (১৯৬৪) করেছিলেন সেলিম খান। চার সন্তানকে নিয়ে সুখী পরিবার ছিল তাঁদের। তবে আচমকাই সেলিমের জীবনে এন্ট্রি হেলেনের। ১৯৮১ সালে বলিউডের ডান্সিং কুইন-কে বিয়ে করেন চিত্রনাট্যকার, কাহিনিকার সেলিম খান। 

বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম সফল চিত্রনাট্যকার তিনি। জাভেদ আখতারের সঙ্গে জুটি বেঁধে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকে ‘শোলে’র মতো ছবি উপহার দিয়েছেন সেলিম খান। পেশাগত জীবনের পাশাপাশি সেলিম খানের ব্যক্তিগত জীবনও হামেশাই থেকেছে চর্চায়। দু'টো বিয়ে, এক ছাদের তলায় দুই স্ত্রীকে নিয়ে বাস- সেলিম খানের জীবনকাহিনি হার মানবে হিট বলিউড ছবির চিত্রনাট্যকেও। এবার স্মৃতির পাতা উলটে পুরোনো দিন ফিরে দেখলেন সলমন খানের বাবা। সৌজন্যে আরবাজ খানের নতুন টক শো। জীবনের ব্যক্তিগত বিষয় নিয়ে ছেলের শো'তে এসেই মনের ঝাঁপি খুললেন সেলিম খান।

১৯৮১ সালে বলিউড অভিনেত্রী তথা নৃত্য়শিল্পী হেলেনকে বিয়ে করেন চার সন্তানের বাবা সেলিম খান। বড় ছেলে সলমনের বয়স তখন ১৬, আরবাজ সেইসময় ১৪-য় পা দিয়েছেন। মেয়ে আলভিরা এবং সোহেল তখন বেশ ছোট। সেলিম খানের এই সিদ্ধান্তে নড়ে গিয়েছিল খান পরিবারের ভিত, তবে ভেঙে যায়নি পরিবার।

<p>একফ্রেমে খান পরিবার</p>

একফ্রেমে খান পরিবার

আরবাজের শো-'দ্য ইনভিন্সিবলস’-এর প্রোমোয় সেলিম খানকে বলতে শোনা গেল হেলেনের সঙ্গে তাঁর প্রেমের শুরুর দিনের গল্পটা। শারীরিক চাহিদা থেকে নয়, মানসিকভাবেই হেলেনের সঙ্গে নিজেকে জড়িয়ে ফেলেছিলেন সেলিম। তিনি বলেন, ‘ওর হাতে তেমন কাজ ছিল না। হেলেন এমন একটা বয়সে পৌঁছেছিল যেখানে ওর পক্ষে ওই ধরণের চরিত্র পাওয়া মুশকিল হচ্ছিল। এরপর ও আমার দ্বারস্থ হয়, ভালোই চলছিল কাজ’। সেলিমের সুবাদে বেশ কিছু ছবিতে কাজের সুযোগ পান হেলেন। সলমনের বাবা আরও বলেন, ‘ওর তখন অল্প বয়স। আমারও কম বয়স। কোনও খারাপ উদ্দেশ্য নিয়ে আমি ওকে সাহায্য করিনি। এরপর আমার প্রতি ওর শ্রদ্ধা আর সম্মান বেড়ে যায়। আসলে এই সম্মানের মধ্যেই তো ভালোবাসা লুকিয়ে থাকে। শ্রদ্ধা না থাকলে কাউকে ভালোবাসা যায় না’।

প্রথম স্ত্রী সলমা খানকে যখন হেলেনকে বিয়ে করার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন সেলিম খান তখন কী ঘটেছিল? বর্ষীয়ান চিত্রনাট্যকার বলেন, ‘আমি এমন কিছু করিনি যে ও ভালো কিছু বলবে। বা আমাকে কোনও পুরস্কার দেবে। একটা ইমোশ্যানাল অ্যাক্সিটেন্ড ঘটেছিল আমার জীবনে। পরে সবটা সামলে উঠি’।

হেলেনের সঙ্গে বাবার রোম্যান্স এবং বিয়ে, শুরুতে ভালোভাবে মেনে নিতে পারেননি সলমন-আরবাজ। শোনা যায় বেশ কয়েকমাস বাবার সঙ্গে কথাও বন্ধ ছিল সলমনের। তবে ধীরে ধীরে খান পরিবারের একজন সদস্য হয়ে ওঠেন হেলেন। আজও সলমনের পরিবারের কোনও ছবি অসম্পূর্ণ ‘হেলেন আন্টি’কে ছাড়া। সৎ মা হেলেনের সঙ্গে দারুণ বন্ডিং সলমন-আরবাজ-সোহেল-অলভিরা এবং অর্পিতার।

হেলেনকে বিয়ের পর সন্তানদের সেলিম খান বলেছিলেন, ‘আমি জানি এটা তোমাদের জীবনের একটা সমস্যা। তবে একটা কথা বলব, তোমরা হয়ত তোমাদের মায়ের জায়গা বা ওই রকম ভালোবাসা হেলেনকে দিতে পারবে না। তবে মায়ের মতো সম্মানটা দিও, ওটাই যথেষ্ট’। গত চার দশক ধরে গেইটি গ্যালাক্সির অ্যাপার্টমেন্টে দুই স্ত্রীকে নিয়েই সংসার করছেন সেলিম খান।

 

 

বায়োস্কোপ খবর

Latest News

‘দেখতে পাচ্ছি না..’, কন্টাক্ট লেন্সই কালপ্রিট! দৃষ্টিশক্তি হারাতে বসছেন জেসমিন ‘‌যারা মসনদে এসেছে তারা কিছুদিনের অতিথি’‌, মমতাকে পাশে নিয়ে বার্তা অখিলেশের ডিভোর্স হতেই অনন্যার সঙ্গে প্রেম করছেন হার্দিক! জল্পনা উসকে কী করলেন দুজনে? ছেলে আরিক ও আরিভের জন্মদিনের পার্টিতে মজে অর্জুন, ছবি শেয়ার করলেন গ্যাব্রিয়েলা দাদা স্নেহাশিসের ২য় বিয়ে, রিসেপশনে নিমন্ত্রণ করলেন সৌরভ-ডোনা! দেখুন সেই কার্ড… আন্তর্জাতিক ম্যাথমেটিকস অলিম্পিকে চতুর্থ ভারত! শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন মোদী? অভিষেকের ছবির বিক্রি নেই! ২১শের সমাবেশে আজও শুধুই দিদি… দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কোথায় কবে হবে ভারী বৃষ্টি? ‘তোমারটা কবে?’ সোহিনীর সঙ্গে ছবি দিতেই বিয়ে প্রশ্নে জেরবার, দীপ্সিতা কী বলছেন? খিচুড়ি থেকে পায়েস, গুরু পূর্ণিমায় এই ৫ পদ গুরুকে নিবেদন করতে চান? রইল রেসিপি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.