বাংলা নিউজ > বায়োস্কোপ > Indian Idol: আমাকে আর ডাকে না, বিস্ফোরক সেলিম: ‘জোর করে প্রশংসা করি না তাই’!
সেলিম মার্চেন্ট। (ফইল ছবি)
সেলিম মার্চেন্ট। (ফইল ছবি)

Indian Idol: আমাকে আর ডাকে না, বিস্ফোরক সেলিম: ‘জোর করে প্রশংসা করি না তাই’!

তবে কি সত্যি করা হয় মিথ্যে প্রশংসা, মন ভাঙছে দর্শকদের!

রিয়েলিটি শো গুলো সত্যি কি রিয়েল? নাকি তাতে যা দেখানো হয়, তা পুরোটাই স্ক্রিপ্টেড? এ প্রশ্ন বরাবরই ঘোরাফেরা করে দর্শকদের মাথায়। তবে জল্পনা আরও বাড়িয়েছে সম্প্রতি ‘ইন্ডিয়ান আইডল ১২’ কে নিয়ে চলা বিতর্ক। মাসখানেক আগে কিশোর পুত্র অমিত কুমারের কথা থেকেই বিতর্কের শুরু। যেখানে সাংবাদিকদের ‘কেমন লাগল কিশোর কুমার স্পেশ্যাল এপিসোড’ প্রশ্নের উত্তরে অমিতা জানিয়েছিলেন, টাকার জন্য তিনি নাকি প্রতিযোগীদের প্রশংসা করতে বাধ্য হয়েছেন। এমনকী, কারও কারও গান শুনে তৎক্ষণাত মঞ্চ ত্যাগ করতে ইচ্ছে হয়েছিল বলেও জানিয়েছিলেন অমিত কুমার সেই সময়। 

এবার কিছুটা একই সুরে কথা বললেন সেলিম-সুলেমান খ্যাত সেলিম মার্চেন্ট। ‘আমার সঙ্গেও ঠিক এমনটাই ঘটেছিল। কিন্তু আমি কখনও নির্মাতাদের কথা শুনিনি। হয়তো সে জন্যই এখন আমি আর বিচারকের আসনে বসি না।’ তিনি আরও বলেন, সেলিম আরও বলেন, ‘আমি আসলে প্রতিযোগীদের প্রশংসা-সমালোচনা দুটোই করতাম। তবে হ্যাঁ, খারাপটা নিয়ে কথা বলার থেকে যেটুকু ভালো, সেটুকু নিয়ে সবার আগে বলা উচিত আমার মত। কিন্তু, খারাপটাও তো বলতে হবে। তাহলেই প্রতিযোগীরা আরও উন্নতি করতে পারবে। বহুবার পরিচালক নেগেটিভ কমেন্ট না করার জন্য বলেছেন। আমি কিন্তু প্রতিযোগীদের ভুল ধরিয়ে দিয়েছি, ভালোভাবেই সেটা বলেছি। জোর করে প্রশংসা করি না বলেই হয়তো আর ডাক পাই না!’

এর আগে সুনিধি চৌহনও এই একইধরনের কথা বলেছিলেন। এবং জানিয়েছিলেন, কাওকে তোষামোদ করা তাঁর পক্ষে সত্যিই সম্ভব নয়, যেমন সম্ভব নয় কারও মিথ্যে প্রশংসা।

বন্ধ করুন