বাংলা নিউজ > বায়োস্কোপ > সেলিম-সুলেমানের সুর দেওয়া গান হঠাৎই বাদ পড়েছিল ‘বিগ বাজেট’-এর বলিউড ছবি থেকে!
সেলিম-সুলেমান। (ফাইল ছবি)
সেলিম-সুলেমান। (ফাইল ছবি)

সেলিম-সুলেমানের সুর দেওয়া গান হঠাৎই বাদ পড়েছিল ‘বিগ বাজেট’-এর বলিউড ছবি থেকে!

  • ছবির পরিচালক ছিল সেলিমের বন্ধু। এখনও সে অভিজ্ঞতার কথা ভুলতে পারেননি তাঁরা। 

বলিউডের বিখ্যাত সুরকার জুটি সেলিম-সুলেমান খ্যাত সেলিম মার্চেন্ট সম্প্রতি এক সাক্ষাৎকারে জানালেন, একবার গানে সুর দেওয়া হয়ে যাওয়ার পর অজানা কারণে বাদ দিয়ে দেওয়া হয়েছিল তাঁদের ‘বিগ বাজেট’এর হিন্দি ছবি থেকে। কী কারণে সে সময় তাঁরা বাদ পড়েছিলেন, তা এখনও অজানা। ‘চক দে ইন্ডিয়া’, ‘ফ্যাশন’, ‘রব নে বানা দি জোড়ি’-র মতো হিট ছবিতে কাজ করেছেন তাঁরা। গত বছর মুক্তি পেয়েছে তাঁদের নিজস্ব লেবেল ‘মার্চন্ট রেকর্ডস’। যেখানে রয়েছে অনেক নতুন গানও। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউডে কাজ করার অভিজ্ঞতা নিয়ে কথা প্রসঙ্গে সেলিম জানান, ‘ছবির পরিচালক ছিল আমাদের বন্ধু। গল্প শুনে এতটাই মনে ধরেছিল যে আমি ছবিতে টাকা ঢালতেও রাজি হয়ে গিয়েছিলাম। এরপর আমরা গানে সুর দিই। সকলের তা পছন্দ হয়। একজন বড় নায়ককে বাছা হয়। সেও আমাদের সুর করা গান খুব পছন্দ করে। তারপর ছবির দায়িত্ব নেয় একজন বড় প্রযোজক। যে শুনেই বলে সেলিম-সুলেমান? চলবে না বাদ দিয়ে দাও।’ 

প্রসঙ্গত, ‘জিন্দা দিল’ নামের সেই গানটি তাঁরা প্রকাশ করেছেন তাঁদের নতুন অ্যালবাম ‘ভূমি’তে। ইউটিউবে এর মধ্যেই প্রায় ২৮ মিলিয়ান মানুষ পছন্দ করেছেন সেই গান। তবে, সেই অভিজ্ঞতা জীবনের একটা বড় শিক্ষা ছিল বলেই মনে করেন তিনি।

বন্ধ করুন