বাংলা নিউজ > বায়োস্কোপ > দেবী লক্ষ্মীর আরাধনা করেন হলিউড সুন্দরী সালমা হায়েক, কারণ জানলে অবাক হবেন
লক্ষ্মীর ছবি পোস্ট করে নিজের ভক্তির কথা জানান সালমা (সৌজন্যে-ইনস্টাগ্রাম)
লক্ষ্মীর ছবি পোস্ট করে নিজের ভক্তির কথা জানান সালমা (সৌজন্যে-ইনস্টাগ্রাম)

দেবী লক্ষ্মীর আরাধনা করেন হলিউড সুন্দরী সালমা হায়েক, কারণ জানলে অবাক হবেন

  • দেবী লক্ষ্মীর আরাধনা করেন হলিউড তারকা সামলা হায়েক, ইনস্টাগ্রাম পোস্টে নিজেই জানালেন সে কথা। 

হলিউডের অতি পরিচিত নাম সালমা হায়েক, এই মেক্সিকান সুন্দরী কাজ করেছেন 'এক সে বড়কর এক' হলিউডি ছবিতে, তাঁর রূপোর জাদুতে মুগ্ধ গোটা বিশ্ব। ক্যাথলিক ধ্যান-ধারণা নিয়ে বড় হওয়া এই নায়িকা নিজের ব্যক্তিগত জীবনকে লাইমলাইট থেকে দূরেই রাখতে ভালোবাসেন। তবে সম্প্রতি ইনস্টাগ্রামে দেবী লক্ষ্মীর প্রতি নিজের অপার ভক্তি ও বিশ্বাসের কথা তুলে ধরেছেন সালমা। তিনি জানান নিজের অন্তর-আত্মার সৌন্দর্যের খোঁজ তাঁকে পৌঁছে দিয়েছে হিন্দুদের উপাস্য দেবী লক্ষ্মীর স্মরণে।

ইনস্টাগ্রামের দেওয়া সালমা লেখেন, ‘আমি যখন নিজের অন্তরের সৌন্দর্যের সঙ্গে পরিচিত হওয়ার চেষ্টা করি, আমি দেবী লক্ষ্মীকে স্মরণ করে ধ্যান শুরু করি। হিন্দু ধর্মে ইনি সমৃদ্ধি, সৌভাগ্য, ভালবাসা, সৌন্দর্য, মায়া, আনন্দ এবং ঐশ্বর্যের প্রতীক। তাঁর ছবি আমার অন্তরকে আনন্দে ভরিয়ে দেয়, আর আনন্দই প্রকৃত সৌন্দর্যের সঙ্গে আমার পরিচয় করায়'।

সালমা হায়েকের এই পোস্ট এই মুহূর্তে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। অভিনেত্রীর ভারতীয় ভক্তদের খুশির ঠিকানা নেই এই পোস্ট এবং হিন্দুত্বের প্রতি নায়িকার আস্থা দেখে। 

লেবনানে জন্মেছেন সামলা হায়েক, বড় হয়ে ওঠা মেক্সিকোতে। এরপর হলিউডে কেরিয়ার গড়তে নব্বইয়ের দশকে পারি দেন মার্কিন মুলুকে। ‘দেসপেরাদো’ ছবিতে অ্যান্টোনিও ব্যান্ডারাসের বিপরীতে সামলা হায়েকের অভিনয় তাঁকে চর্চার কেন্দ্রবিন্দুতে নিয়ে আসে। ২০০২ সালে ‘ফ্রিদা’ ছবিতে তাঁর নজরকাড়া অভিনয়ের জেরে তিনি সেরা অভিনেত্রীর বিভাগে, মনোনয়ন ছিনিয়ে নেন অ্যাকডেমি পুরস্কার, গোল্ডেন গ্লোব পুরস্কার, বাফটার মঞ্চে। অভিনেত্রীর পাশাপাশি প্রযোজক হিসাবে কাজ করেছেন তিনি। শীঘ্রই তাঁকে দেখা যাবে মার্বেলস ইটারনালস ছবিতে। এই ছবিতে আধ্যাত্মিক গুরু 'আজক'-এর ভূমিকায় অভিনয় করছেন সামলা হায়েক। 

যদিও হলিউড তারকাদের হিন্দু দেব-দেবীদের প্রতি আস্থা ও বিশ্বাস কোনও নতুন ঘটনা নয়, জুলিয়া রবার্টস, রাসেল ব্র্যান্ড, মাইলি সাইরাসের মতো হলিউড তারকারাও হিন্দু দেবদেবীর আরাধনা করে থাকেন। ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে ভালোভাবেই ওয়াকিবহাল হলিউড।

বন্ধ করুন