বাংলা নিউজ > বায়োস্কোপ > 'সলমন আমায় ধোঁকা দিয়েছিল', ব্রেক-আপ নিয়ে দীর্ঘ দু'দশক পর বিস্ফোরক সোমি আলি
সলমনেই কাঠগড়ায় তুললেন সোমি
সলমনেই কাঠগড়ায় তুললেন সোমি

'সলমন আমায় ধোঁকা দিয়েছিল', ব্রেক-আপ নিয়ে দীর্ঘ দু'দশক পর বিস্ফোরক সোমি আলি

  • ১৯৯৯ সালে ভেঙে যায় সোমি-সলমনের প্রেম সম্পর্ক। এরপর বলিউডকে চিরতরে বিদায় জানান এই পাক অভিনেত্রী। 

তিনি বলিউডের চিরযুবক। আজও দেশের মোস্ট এলিজেবল ব্যাচেলারের তালিকায় জ্বলজ্বল করে তাঁর নাম। তবে একাধিক বলিউড নায়িকার সঙ্গে নাম জডিয়েছে সলমন খানের। ৫৫ পার করেও বিয়র পিঁড়িতে না বসা সলমন একটা সময় চুটিয়ে প্রেম করেছেন পাকিস্তানি অভিনেত্রী সোমি আলির সঙ্গে। দীর্ঘ আট বছর ধরে সলমন খানের প্রেমিকা ছিলেন সোমি। টেকেনি সেই সম্পর্কও। 

মাত্র ১৬ বছর বয়সে সলমন খানকে বিয়ে করবার লক্ষ্য নিয়ে ভারতে ‘পালিয়ে’ এসেছিলেন সোমি। সিনেমার গল্পের মতোই স্বপ্নের নায়ককে কাছে পেতেই বলিউডে কেরিয়ার শুরু করেন সোমি। বছর খানেকের মধ্যেই সলমনের সঙ্গে শুরু তাঁর প্রেম কাহিনি। সম্প্রতি এই পুরোনো সম্পর্ক নিয়ে মুখ খুলেছেন সোমি। জুম চ্যানেলকে দেওয়া এক সাক্ষাত্কারে প্রাক্তন নায়িকা জানান, ‘২০ বছর হয়ে গেছে আমাদের সম্পর্ক ভাঙার। ও আমাকে ধোঁকা দিয়েছিল এবং আমি সম্পর্ক ভেঙে দিই, এবং মুম্বই ছেড়ে চিরকালের মতো চলে যাই। হিসাবটা খুব পরিষ্কার’। সলমনের সঙ্গে সম্পর্ক ভাঙার পর বলিউডের গ্ল্যামার দুনিয়া তাঁর কাছে অর্থহীন ছিল, তাই মুম্বই ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে কোনও আফসোস নেই তাঁর।  তিনি বলেন, ‘আমি ভারতে কোনওদিনই বলিউডের অংশ হতে যায়নি। সম্পর্ক ভাঙার পর ওখানে থাকার কোনও কারণ ছিল না’। হিন্দি ছবিতে কী কামব্যাকের কোনও পরিকল্পনা আছে সোমির? সলমনের প্রাক্তনের সাফ জবাব- ‘আমি ওখানে মিসফিট’। 

সাত বছরের ফিল্মি কেরিয়ারে ‘বুলন্দ’, ‘কৃষণ অবতার’, ‘অন্ত’, ‘আও প্যায়ার করে’, ‘আন্দোলন’, ‘তিসরা কৌন’-এর মতো ছবিতে অভিনয় করেছেন সোমি আলি।

মায়ামিতে থাকাকালীন সলমন খানের মা সলমা খানের সঙ্গে পরিচয় হয়েছিল সোমির। পরবর্তীকালে সলমা খানের সূত্র ধরেই সলমনের সঙ্গে আলাপ হয় সোমির। এরপরই একে অপরকে আট বছর ডেট করেছিলেন দুজনে। যদিও দুজনের সম্পর্ক আর বেশি দূর এগোয়নি পরবর্তীকালে। ১৯৯৯ সালে সলমনের সঙ্গে প্রেম সম্পর্ক ভাঙার বেশ কয়েক বছর পর মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে যান সোমি। সেখানে নতুন করে উচ্চশিক্ষা শুরু করেন। এরপর লেখিকা, সমাজকর্মী হিসাবে নিজের পরিচয় করে তুলেছেন প্রাক্তন অভিনেত্রী।'নো মোর টিয়ারস' নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সোমি। কাজ করেন দক্ষিণ এশিয়ার পিছিয়ে পড়া দেশগুলোতে নারীর ক্ষমতায়ন নিয়ে।

সলমনের সঙ্গে আজ কোনও যোগাযোগ নেই সোমির।পুরোনো সম্পর্কের বোঝা বয়ে বেড়ালেও অতীতের দিনে তিনি ফিরতে চান না। তবে সলমনের প্রতি আজও শ্রদ্ধা অটুট রয়েছে, সেকথা জানান সোমি। সলমনের সঙ্গে দীর্ঘদিন দেখা না হলেও, বছর দুয়েক আগে মিয়ামিতে সলমন খানের মা, সলমা খানের সঙ্গে দেখা হয়েছিল সোমির। 'সলমা অ্যান্টি' তাঁর অন্যতম ফেবারিট মানুষ, জানান তিনি।  ৪৪ বছর বয়সী সোমি আলি কি খুঁজে পেয়েছেন তাঁর মিস্টার পারফেক্ট? এই উত্তরটা জানা নেই, প্রাক্তন অভিনেত্রীর ব্যক্তিগত জীবন সম্পূর্ণ অজানা।

বন্ধ করুন