বাংলা নিউজ > বায়োস্কোপ > সেলিম-জাভেদের তথ্যচিত্র 'অ্যাংরি ইয়ং ম্যান'-এর দায়িত্বে এবার সলমন,ফারহান,জোয়া!
ফের প্রযোজকের আসনে সলমন খান। ছবি সৌজন্যে - ফেসবুক
ফের প্রযোজকের আসনে সলমন খান। ছবি সৌজন্যে - ফেসবুক

সেলিম-জাভেদের তথ্যচিত্র 'অ্যাংরি ইয়ং ম্যান'-এর দায়িত্বে এবার সলমন,ফারহান,জোয়া!

  • কিংবদন্তি গল্পকার তথা চিত্রনাট্যকার জুটি সেলিম খান এবং জাভেদ আখতারের ওপর তৈরি হতে চলেছে একটি তথ্যচিত্র।নাম 'অ্যাংরি ইয়ং ম্যান'।জোয়া আখতার পরিচালিত এই তথ্যচিত্রের প্রযোজনা করবেন সলমন খান,ফারহান আখতার।

কিছুদিন আগেই বলিপাড়ায় শোনা গেছিল কিংবদন্তি গল্পকার তথা চিত্রনাট্যকার জুটি সেলিম খান এবং জাভেদ আখতারের ওপর তৈরি হতে চলেছে একটি তথ্যচিত্র। আর সেই দায়িত্বে রয়েছেন জাভেদ-কন্যা ওরফে বিখ্যাত চলচ্চিত্র পরিচালক জোয়া আখতার এবং তাঁর টিম। জানা গেছে, ইতিমধ্যেই জোরকদমে এই তথ্যচিত্র তৈরির কাজ শুরু হয়ে গেছে। চলছে এই তথ্যচিত্র সম্পর্কিত বিভিন্ন খবর সংগ্রহ। এবার এই খবরে সত্যতার সিলমোহর লাগলেন সেলিম খান স্বয়ং। তিনি জানিয়েছেন গত দু'মাস যাবৎ এই তথ্যচিত্রের কাজে যারপরনাই ব্যস্ত রয়েছেন 'জিন্দেগি মিলেগি না দোবারা'-ছবি খ্যাত পরিচালক।

প্রথমবার কোনও প্রোজেক্ট সলমনেই সঙ্গে যৌথভাবে প্রযোজনা করবেন ফারহান। ছবি সৌজন্যে - ফেসবুক
প্রথমবার কোনও প্রোজেক্ট সলমনেই সঙ্গে যৌথভাবে প্রযোজনা করবেন ফারহান। ছবি সৌজন্যে - ফেসবুক

এবারে জানা গেল তথ্যচিত্রটির নাম রাখা হয়েছে 'অ্যাংরি ইয়ং ম্যান'।  প্রসঙ্গত, 'অ্যাংরি ইয়ং ম্যান' বিশেষণটি শুনতেই যাঁর নাম আপামর হিন্দি ছবি প্রেমী দর্শকদের চোখে ভেসে ওঠে তিনি অমিতাভ বচ্চন। মূলত ষাটের দশকের শুরুর দিকে 'জঞ্জির' ছবিতে 'বিজয়' নামে এক রাগী,অকুতোভয় পুলিশ অফিসারেরর চরিত্রে অমিতাভের দক্ষ অভিনয় দেখে সীনে-দুনিয়া তাঁকে ডাকা শুরু করে এই নামে। মজার ব্যাপার, সেই 'জঞ্জির'-এর গল্প ও চিত্রনাট্য লিখেছিলেন সেলিম-জাভেদ জুটি। 

তরুণ বয়সে সেলিম খান ও জাভেদ আখতার। ছবি সৌজন্যে - ফেসবুক
তরুণ বয়সে সেলিম খান ও জাভেদ আখতার। ছবি সৌজন্যে - ফেসবুক

পরবর্তী সময়ে সেলিম-জাভেদের লেখা আরও বহু সুপারহিট ছবিতে 'বিজয়' নামের নিজের ওই 'অ্যাংরি ইয়ং ম্যান'-এর অবতারে হাজির হয়েছেন 'বিগ বি।' আরও জানা গেছে, এই তথ্যচিত্রে যেমন বেশ কিছু অদেখা,পুরোনো ফুটেজ থাকবে এই 'তারকা গল্পকার'-দের তেমনি থাকবে তাঁদের কাজ করার ধরনের বিষয়েও নানান অজানা তথ্য। কী কারণে এই বিখ্যাত জুটি ভেঙে গেল উন্মোচন করা হবে সেই বিষয়টিও।

তবে যে খবরে নড়েচড়ে বসেছে বলিউড, তা হলো 'অ্যাংরি ইয়ং ম্যান' প্রযোজনার দায়িত্বে এগিয়ে এসেছেন সলমন খান, ফারহান আখতার এবং জোয়া আখতার। এই প্রথম একসঙ্গে কোনও 'প্রজেক্ট' এ হাত মিলিয়ে কাজ করছেন এই ত্রয়ী। সূত্রের খবর, যদি এই তথ্যচিত্র দর্শক দারুণভাবে গ্রহণ করেন, তাহলেভবিষ্যতে পূর্ণ দৈর্ঘ্যের একটি ফিচার ফিল্ম তৈরি করারও ইচ্ছে রয়েছে সলমন-ফারহানদের। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছরের শুরুতেই নেটফ্লিক্সে স্ট্রিমিং শুরু হবে 'অ্যাংরি ইয়ং ম্যান'-এর।

 

বন্ধ করুন