বাংলা নিউজ > বায়োস্কোপ > Anuj Thapan Death: পুলিশ হেফাজতে মৃত অনুজের ‘ময়নাতদন্তের রিপোর্ট অসম্পূর্ণ’! সলমনের বাড়িতে গুলি-কাণ্ড, ক্ষুব্ধ আদালত

Anuj Thapan Death: পুলিশ হেফাজতে মৃত অনুজের ‘ময়নাতদন্তের রিপোর্ট অসম্পূর্ণ’! সলমনের বাড়িতে গুলি-কাণ্ড, ক্ষুব্ধ আদালত

অনুজের ময়নাতদন্তের রিপোর্ট অসম্পূর্ণ! সলমনের বাড়িতে গুলি-কাণ্ড, ক্ষুব্ধ আদালত

Salman Khan House Firing: সলমন খানের বাড়িতে গুলি চালানোর ঘটনায় গ্রেফতার অনুজ থাপানের মৃত্যু হয় গত ১লা মে। মুম্বই পুলিশ হেফাজতে থাকাকালীন অভিযুক্তর মৃত্যুর ঘটনায় এবার উষ্মা প্রকাশ হাইকোর্টের। 

সলমন খানের বাড়ির বাইরে গুলি চালানোর ঘটনা নিয়ে জলঘোলা কিছুতেই থামছে না। এই মামলায় অভিযুক্ত অনুজ থাপনের পুলিশ হেফাজতে মৃত্যুর পর থেকে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে। অনুজের ময়নাতদন্তের রিপোর্ট অসম্পূর্ণ থাকায় মুম্বই পুলিশের উপর রীতিমতো ক্ষুব্ধ বম্বে হাইকোর্ট। 

মুম্বই পুলিশের হেফাজতেই আত্মহত্যা করে অনুজ। এই ঘটনায় অনুজের পরিবার আঙুল তুলেছে মুম্বই পুলিশের দিকে। সিবিআই তদন্তের আর্জি জানিয়ে থাপনের মা রীতা দেবী গত ৩রা মে আদালতের দ্বারস্থ হয়েছেন। সেই আবেদনের শুনানিতেই সিআইডি-র তদন্ত নিয়ে উষ্মা প্রকাশ করল আদালত। 

গত শুনানির সময় বেঞ্চ তদন্তভার অবিলম্বে সিবিআইয়ের হাতে হস্তান্তরের আবেদন না করে পুলিশের তদন্তের স্ট্যাটাস রিপোর্ট চেয়েছিল। এই মর্মে তদন্তের সম্পর্কে বুধবার বম্বে হাইকোর্টে একটি অন্তর্বর্তী রিপোর্ট জমা দিয়েছে মুম্বই পুলিশ। বিচারপতি এ আর বোরাকর এবং সোমশেখর সুদর্শনের এজলাসে চলছে এই মামলা। আদালতের পর্যবেক্ষণ ময়নাতদন্তের রিপোর্টে গুরুত্বপূর্ণ তথ্যের উল্লেখ নেই। সেখানে বলা হয়ছে, শ্বাসরোধের কারণে মৃত্যু হয়েছে অনুজের। কিন্তু  মৃতের গলায় যে ফাঁসের দাগের নির্দিষ্ট ডায়াগ্রাম কিংবা শরীরে আর কোনও চোট-আঘাতের চিহ্ন ছিল কিনা কিছুই উল্লেখ করা হয়নি পোস্টমর্টেম রিপোর্টে। 

বিচারপতিরা স্পষ্ট বলেন, শ্বাসরোধ করে মৃত্যু তো একমাত্র আত্মহত্যা করলেই হয় না, কেউ গলা টিপে ধরলেও তো একই কারণে মৃত্যু হয়। 

বুধবার অতিরিক্ত সরকারি কৌঁসুলি জে পি ইয়াগনিক এই মামলায় নথিভুক্ত দুর্ঘটনাজনিত মৃত্যুর তদন্ত রিপোর্ট ডিভিশন বেঞ্চের সামনে পেশ করেন। তবে, ইয়াগনিক সম্ভাব্য অপব্যবহারের বিষয়ে উদ্বেগের কথা উল্লেখ করে আবেদনকারীর সাথে (অনুজের পরিবার) প্রতিবেদনটি ভাগ করতে অস্বীকার করেছিলেন। তবে আদালত সরকারি কৌসুঁলিকে নির্দেশ দেন, আবেদনকারী যেন এই রিপোর্ট স্বচক্ষে পরিদর্শন করতে পারে। 

এখনও পর্যন্ত এই মামলায় কোনও এফআইআর দায়ের করা হয়নি, রাজ্য আশ্বাস দিয়েছে যে ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত অপরাধ সংঘটনের দিকে ইঙ্গিত করলে এফআইআর দায়ের করা হবে।

গত ১ মে মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চের লকআপের শৌচাগার থেকে উদ্ধার হয় অনুজ থাপনের মরদেহ। পুলিশ আত্মহত্যা করেছে বলে দাবি করলেও থাপানের মা অভিযোগ করেছেন যে তাকে হত্যা করা হয়েছে। ছেলের মৃত্যুর তদন্তভার সিবিআইকে হাতে তুলে দেওয়ার আর্জি জানিয়ে গত ৩ মে পিটিশন দাখিল করেন রীতা দেবী। আবেদনে দাবি করা হয়েছে যে থাপনকে হেফাজতে থাকাকালীন পুলিশ শারীরিকভাবে লাঞ্ছিত ও নির্যাতন করেছিল।

আগের শুনানিতে অতিরিক্ত সরকারি কৌঁসুলি প্রাজক্তা শিন্ডে আদালতকে জানিয়েছিলেন, আইন অনুযায়ী ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত শুরু হয়েছে। একটি এডিআর দায়ের করা হয়েছিল, এবং তদন্তটি ৩ মে সিআইডি-তে স্থানান্তরিত হয়েছে।  তা সত্ত্বেও রীতা দেবীর আইনজীবীরা থাপনের মৃত্যুর পর ১৪ দিন কেটে যাওয়ার কারণ দেখিয়ে তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার জন্য আবেদন জানান। তবে সিআইডি-র উপর এখনও আস্থা রাখল আদালত। আগামী জুনে এই মামলার পরবর্তী শুনানি হওয়ার কথা রয়েছে।

গত ১৪ এপ্রিল মুম্বাইয়ের বান্দ্রায় সলমন খানের বাড়ির বাইরে দুই মোটরসাইকেল আরোহী এলোপাতাড়ি গুলি চালায়। পরে বিষ্ণোই গ্যাং-এর দুই সদস্য ভিকি গুপ্তা ও সাগর পালকে গুজরাত থেকে গ্রেফতার করা হয়। এই মামলার সাথে যুক্ত আরও এক ব্যক্তির সাথে ২৬ এপ্রিল পাঞ্জাব থেকে থাপনকে গ্রেফতার করা হয়েছিল। 
 

বায়োস্কোপ খবর

Latest News

মেয়েদের জন্য কতটা উপকারী দারুচিনি? রাতে বাড়ির লোকের সঙ্গে হয়েছিল কথা, সকালে হস্টেলে উদ্ধার হল নার্সিং ছাত্রীর দেহ শ্রীকৃষ্ণকে ‘অপমান’! আমির-পুত্রের ডেবিউ ছবি ‘মহারাজ’ মুক্তিতে স্থগিতাদেশ আদালতের ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর ভারতীয় সংস্কৃতিকে আপন করলেন মেলোনি, ইতালির PM-এর সংস্কারে মুগ্ধ নেটপাড়া কর্ণাটকে মেলায় দূষিত জল খেয়ে মৃত্যু শিশুসহ ৬ জনের, হাসপাতালে ভর্তি শতাধিক কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণ দেবে লুলু গ্রুপ মোদী যাওয়ার আগেই 'নাক কাটল' মেলোনির! বক্সিং রিংয়ে পরিণত ইতালির সংসদ ৪ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের, বড় চমক মতুয়া গড়ে Hardik-Natasha: 'আমি অপেক্ষা করছি…' বিবাহবিচ্ছেদের গুঞ্জনের মাঝেই নাতাশার পোস্ট!

T20 WC 2024

‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.