বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা আক্রান্তদের সাহায্যার্থে ৫০০ অক্সিজেন কন্সেন্ট্রেটর দিলেন সলমন
ফের একবার প্রকাশ্যে এল সলমন খানের মানবিক দিক। ছবি সৌজন্যে - ট্যুইটার
ফের একবার প্রকাশ্যে এল সলমন খানের মানবিক দিক। ছবি সৌজন্যে - ট্যুইটার

করোনা আক্রান্তদের সাহায্যার্থে ৫০০ অক্সিজেন কন্সেন্ট্রেটর দিলেন সলমন

  • ফের একবার প্রকাশ্যে এল সলমন খানের মানবিক দিক। মুম্বইয়ের কংগ্রেসের বিধায়ক বাবা সিদ্দিকী ও তাঁর ছেলে জিশান সিদ্দিকীর সঙ্গে জোট বেঁধে ৫০০টি অক্সিজেন কন্সেন্ট্রেটরের ব্যবস্থা করলেন সলমন।

বর্তমানে করোনা অতিমারীতে সন্ত্রস্ত গোটা দেশ। প্রতিনিয়ত বাড়ছে করোনা আক্রান্তদের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুমিছিলের হারও। পাশাপাশি হাহাকার বাড়ছে অক্সিজেন সিলিন্ডার থেকে শুরু করে হাসপাতালের বেডের। ছবিটা একই জীবনদায়ী ওষুধের যোগানের ক্ষেত্রেও। গতবছরও লকডাউনের সময় করোনা আক্রান্ত থেকে শুরু করে করোনা যুদ্ধের প্রথম সারির 'সৈনিক'দের সাহায্য করেছিলেন সলমন খান। পাশে দাঁড়িয়েছিলেন দুঃস্থ মানুষদের। এবারেও তার অন্যথা হয়নি। গতবছরের তুলনায় চলতি বছরে করোনার খাবার আঘাতের জোর অনেকটাই বেশি। এহেন পরিস্থিতিতে কোভিড আক্রান্তদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন দেশ-বিদেশের বহু তারকা। সলমনও নিজের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন অনেক আগেই। এবার ফের একবার এগিয়ে এলেন 'ভাইজান'. মুম্বইয়ের কংগ্রেসের বিধায়ক বাবা সিদ্দিকী ও তাঁর ছেলে জিশান সিদ্দিকীর সঙ্গে জোট বেঁধে ৫০০টি অক্সিজেন কন্সেন্ট্রেটরের ব্যবস্থা করলেন সলমন। বর্তমান পরিস্থিতিতির নিরিখে যা অত্যন্ত প্রয়োজনীয় করোনা আক্রান্তদের। তবে এখানেই শেষ নয়। এটি শুধুমাত্র প্রথম ধাপ। পরের বিভিন্ন ধাপে যে আরও অক্সিজেন কন্সেন্ট্রেটর আসবে সেসবের ইঙ্গিত দিলেন 'ভাইজান' স্বয়ং।

সোশ্যাল মিডিয়ায় অক্সিজেন কন্সেন্ট্রেটরের ছবি পোস্ট করে সলমন লিখেছেন যে প্রথম দফার ৫০০টি অক্সিজেন কন্সেন্ট্রেটর মুম্বইয়ে তাঁদের কাছে এসে পৌঁছেছে। এরপরে একটি নম্বর দিয়ে সলমন জানিয়েছেন জেসন করোনা আক্রান্তদের প্রয়োজন এই যন্ত্র তাঁরা যেন অবিলম্বে যোগাযোগ করেন ওই নম্বরে। নিজের ঘোষণার শেষে সলমন জানাতে ভোলেননি পুরোপুরি বিনামূল্যে এই পরিষেবা প্রদান করা হচ্ছে তাঁদের তরফে। তবে বলি-তারকার একটাই অনুরোধ, কাজ হয়ে যাওয়ার পর যেন অক্সিজেন কন্সেন্ট্রেটরগুলি ফেরত দেওয়া হয় যাতে এরপর অন্যদের কাজে ব্যবহৃত হতে পারে এই যন্ত্র। বলাই বাহুল্য, সলমনের এই পদক্ষেপ নেটদুনিয়ায় কুড়িয়েছে প্রশংসা।

বন্ধ করুন