বাংলা নিউজ > বায়োস্কোপ > খুনের হুমকির জের! Y+ ক্যাটাগরির নিরাপত্তা সলমনকে,অক্ষয়-অনুপম পেলেন X ক্যাটাগরির

খুনের হুমকির জের! Y+ ক্যাটাগরির নিরাপত্তা সলমনকে,অক্ষয়-অনুপম পেলেন X ক্যাটাগরির

বাড়ানো হল নিরাপত্তা

দু'বার লরেন্স বিষ্ণোইয়ের গ্যাং সলমনের উপর হামলার চেষ্টাও চালিয়েছে, কোনওরকম ঝুঁকি নিতে রাজি নয় মহারাষ্ট্র সরকার। তড়িঘড়ি সলমনকে Y+ ক্যাটাগরির নিরাপত্তা প্রদান করা হল। 

লরেন্স বিষ্ণোই গ্যাং-এর থেকে লাগাতার মৃত্যুর হুমকি, সলমনের নিরাপত্তা বাড়িয়ে দিল মহারাষ্ট্র সরকার। জানা গিয়েছে এখন থেকে ভাইজানকে Y+ ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে সরকরা। পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালাকে হত্যার মামলায় হাত রয়েছে বিষ্ণোইয়ের, এমনই অভিযোগ উঠে এসেছে। দীর্ঘদিন ধরেই বিষ্ণোই গ্যাং-এর নিশানায় রয়েছেন সল্লু মিঁয়া। তাই সলমনের নিরাপত্তা নিয়ে কোনও রিস্ক নিতে চায় না মহারাষ্ট্র সরকার। অন্যদিকে অক্ষয় কুমার এবং অনুপম খেরকেও X ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে সরকার। 

চলতি বছর জুন মাসে সলমন খান ও তাঁর বাবা সেলিম খানকে একটি উড়ো হুমকি চিঠি পাঠানো হয়। সেখানে স্পষ্ট লেখা ছিল, ‘মুসেওয়ালার মতো পরিণতি হবে’ সলমন ও সেলিম খানের। প্রসঙ্গত, প্রকাশ্য রাস্তায় গুলিতে ঝাঁঝরা করে হত্যা করা হয় মুসেওয়ালাকে। এরপর লরেন্স বিষ্ণোই গ্যাং-এর একাধিক গ্যাংস্টার গ্রেফতার হয় পুলিশের হাতে, যারা পুলিশি জেরায় স্বীকার করে নিয়েছে সলমনকে হত্যার ছক কষছিল তারা। 

এতদিন ধরে মুম্বই পুলিশের তরফে নিরাপত্তা দেওয়া হল সলমনকে। মিড-ডে'র রিপোর্ট থেকে জানা যাচ্ছে, এবার থেকে দাবাং খান পাবেন Y+ ক্যাটাগরির নিরাপত্তা বলয়। 

‘Y+’ ক্যাটাগরির নিরাপত্তা বলয় হলো তৃতীয় স্তরের নিরাপত্তা বলয়। এই নিরাপত্তা বলয়ে ৮  জনের কাছাকাছি নিরাপত্তারক্ষী নিযুক্ত থাকেন। যাদের মধ্যে একজন অথবা দুজন ন্যাশনাল সিকিউরিটি গার্ড কমান্ডো (NSG) থাকেন এবং বাকি দক্ষ পুলিশ অফিসাররা নিযুক্ত থাকেন। অন্যদিকে অনুপম খের ও অক্ষয় কুমারকে X ক্যাটাগরির নিরাপত্তা বলয় প্রদান করা হচ্ছে সরকারের তরফে। সূত্রের খবর, এই সুরক্ষার ব্য়ায়ভার বহন করবেন অভিনেতারা। 

মুম্বই পুলিশের তদন্তে উঠে এসেছে গত কয়েক মাসে লরেন্স বিষ্ণোই এবং গোল্ডি বারের মতো কুখ্যাত গ্যাংস্টাররা সলমন খানকে হত্যার ছক কষছে। এমনকি দু'বার সলমনের উপর হামলার চেষ্টাও চালিয়েছে তারা, যদিও তা ব্যর্থ হয়। অন্যদিকে নাগিরকত্ব নিয়ে সোশ্যাল মিডিয়ায় বারবার হুমকির জেরে বাড়ানো হল অক্ষয়ের নিরাপত্তা এবং ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিতে অভিনয়ের জেরে লাগাতার হুমকি পাচ্ছেন অনুপম খের, সেটির কথা মাথায় রেখে তাঁকে X ক্যাটেগরির সুরক্ষা বলয় প্রদান করবে মহারাষ্ট্র সরকার।

 

বন্ধ করুন