বাংলা নিউজ > বায়োস্কোপ > সিদ্ধার্থকে সরিয়ে আয়ুষকে 'শেরশাহ' বানানোর প্রস্তাব দিয়েছিলেন সলমন
সিদ্ধার্থ নয়, বোন অর্পিতার স্বামী আয়ুষ শর্মাকেই 'শেরশাহ' হিসেবে দেখতে চেয়েছিলেন সলমন। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
সিদ্ধার্থ নয়, বোন অর্পিতার স্বামী আয়ুষ শর্মাকেই 'শেরশাহ' হিসেবে দেখতে চেয়েছিলেন সলমন। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

সিদ্ধার্থকে সরিয়ে আয়ুষকে 'শেরশাহ' বানানোর প্রস্তাব দিয়েছিলেন সলমন

  • সিদ্ধার্থকে সরিয়ে 'শেরশাহ'-র মুখ্যভূমিকায় বোন অর্পিতার স্বামী আয়ুষ শর্মাকে নেওয়ার প্রস্তাব প্রযোজককে দিয়েছিলেন সলমন খান।সম্প্রতি, একথা জানিয়েছেন 'শেরশাহ' ছবির অন্যতম প্রযোজক শাব্বির বক্সওয়ালা।

'শেরশাহ' ছবিতে ক্যাপ্টেন বিক্রম বাত্রার ভূমিকায় সিদ্ধার্থ মালহোত্রার অভিনয় ইতিমধ্যেই ছুঁয়েছে দর্শকের হৃদয়। কুড়িয়েছে ছবি সমালোচকদের প্রশংসাও। শাহরুখ খান থেকে শুরু করে আলিয়া ভাট পর্যন্ত নেটমাধ্যমে এই ছবি এবং সিদ্ধার্থের অভিনয়ের প্রশংসা করেছেন। তবে জানেন কি, সিদ্ধার্থকে সরিয়ে এ ছবির মুখ্যভূমিকায় বোন অর্পিতার স্বামী আয়ুষ শর্মাকে নেওয়ার প্রস্তাব প্রযোজককে দিয়েছিলেন সলমন খান। সম্প্রতি, একথা জানিয়েছেন 'শেরশাহ' ছবির সেই অন্যতম প্রযোজক শাব্বির বক্সওয়ালা।

সম্প্রতি 'মিড ডে'-কে দেওয়া এক সাক্ষাৎকারে শাব্বির জানিয়েছেন যে 'শেরশাহ' প্রোজেক্টের কথা জানতে পেরে এই ছবির প্রশ্ন অভিনেতা হিসেবে আয়ুষের না প্রস্তাব করেছিলেন সলমন। 'ভাইজান' চাইছিলেন 'শেরশাহ'-র মাধ্যমেই যেন বলিউডে ডেবিউ করেন আয়ুষ। তবে ততদিনে অনেক দেরি হয়ে গেছিল। সলমনের সেই প্রস্তাব দেওয়ার আগেই ক্যাপ্টেন বিক্রম বাত্রার পরিবারের কাছে সিদ্ধার্থর নাম জানিয়ে দিয়েছিলেন তিনি এবং তাঁর টিম। যা শুনে এককথায় রাজি হয়ে গেছিলেন কার্গিল যুদ্ধের শহীদের পরিবার।

শাব্বিরের কথায়, 'সলমন আয়ুষের নাম প্রস্তাব করার পাশাপাশি 'শেরশাহ'-র জন্য টাকা ঢালতেও প্রস্তুত ছিলেন। অবশ্যই ছবির অন্যতম প্রযোজক হিসেবে। কিন্তু তা মেনে নিলে অত্যন্ত অনৈতিক হতো। প্রথমত, সিদ্ধার্থকে কথা দেওয়া হয়ে গেছিল এবং সবথেকে গুরুত্বপূর্ণ ব্যাপার ক্যাপ্টেন বিক্রম বাত্রার পরিবারও সিদ্ধার্থের নাম অনুমোদিত করে দিয়েছিলেন। তারপর যদি তা অদলবদল হতো তাহলে তাঁদের বিস্বাসে আঘাত করা হতো। যা কোনওভাবেই ঘটুক, তা আমি চাইনি। সলমনকে সেকথা বুঝিয়ে বোলাতে তিনি বুঝেছিলেন। আয়ুষ পর্যন্ত এককথায় আমাকে সমর্থন করেছিলেন। পাশাপাশি এও জানিয়েছিলেন নিজের ডেবিউ ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করা একজন আনকোরা নতুন অভিনেতার পক্ষে একটু বেশি কঠিন হয়ে যেত'।

 

বন্ধ করুন