বাংলা নিউজ > বায়োস্কোপ > Salman Khan-Mannat: জানেন কি শাহরুখের মন্নত কেনার অফার আগে এসেছিল সলমনের কাছে, এই কারণে রাজি হননি!
কেন শাহরুখের আগে মন্নত কেনার অফার পেয়েও ফিরিয়ে দিয়েছিলেন সলমন?

Salman Khan-Mannat: জানেন কি শাহরুখের মন্নত কেনার অফার আগে এসেছিল সলমনের কাছে, এই কারণে রাজি হননি!

শাহরুখের বাংলো ‘মন্নত’ নিয়ে চর্চা বরাবরের। তবে একথা আনেকেই জানেন না শাহরুখের আগেও বাংলো কেনার অফার এসেছিল সলমন খানের কাছে। 

মুম্বই ঘুরতে গেলে আপনিও নিশ্চয়ই শাহরুখের সমুদ্রমুখী বাংলো ‘মন্নত’ দেখতে গিয়েছেন বা যাবেন ঠিক করে রেখেছেন। বিলাসবহুল এই বাড়ির প্রতি ঠিক যতটা শাহরুখের ভালোবাসা, ঠিক ততটাই তাঁর ভক্তদের। নিউ ইয়ার ও দিওয়ালি যখন আলোর মালায় সেজে ওঠে ‘মন্নত’, তখন সত্যি দেখার মতো লাগে বটে! তবে একথা হয়তো আপনি শুনলে অবাক হবেন শাহরুখের আগে এই বাংলো কেনার কথা ছিল শাহরুখ খানের। 

১৯৯৫ সালে ‘করণ অর্জুন’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন শাহরুখ আর সলমন একসঙ্গে। একে-অপরের ছবিতে কেমিও করেছেন। মাঝে কিছু বছর মুখ দেখাদেখিও বন্ধ ছিল। ২০০৮ সালে ক্যাটরিনার জন্মদিনের পার্টিতে যা শুরু হয়েছিল। তবে আজকাল একে-অপরকে প্রশংসায় ভরিয়ে তুলছেন। সাক্ষাৎকার হোক বা অ্যাওয়ার্ডের মঞ্চ, দুজন দুজনের কথা না বলে পারেন না। আরও পড়ুন: ‘জিমে যেতে বললেও যায় না’, অভিরূপ নাগ চৌধুরীর সঙ্গে প্রেম নিয়ে জবাব শ্রাবন্তীর

একবার সলমনকে প্রশ্ন করা হয়েছিল, শাহরুখের কী আছে, যা তাঁর থাকলে খুশি হতেন। সলমন জবাব দিয়েছিল, ‘ওর ওই বাংলোটা (মন্নত)। তবে ওটার অফার আমার কাছে আগে এসেছিল, তখন সবে শুরু করেছি। কিন্তু বাবা (সেলিম খান) বলল, এত বড় বাড়িতে তুমি কী করবে। আমিও শাহরুখকে প্রশ্ন করতে চাই, এত বড় বাড়িতে কী করিস তুই?’

মুম্বইয়ের বান্দ্রার এই সাগরমুখী বাংলোতে থাকেন শাহরুখ খান, গৌরী খান ও তাঁদের তিন সন্তান সুহানা, আরিয়ান ও আব্রাহাম। ৬ তলা এই বাংলো ডিজাইন করেছেন গৌরী নিজে। বিলাসবহুল নানা সুবিধে যেমন এতে আছে, তেমনই আছে নজরকাড়া আর্টসের কালেকশন। খবর বলছে বর্তমানে এই বাংলোর বাজারমূল্য ২০০ কোটি। আরও পড়ুন: ৪ সন্তান কীভাবে সামলান সইফ? সারার সঙ্গে একা দেখা করলে বাড়িতে বলেন? করিনা বললেন…

যখন 'ইয়েস বস' এর শ্যুটিং করছিলেন শাহরুখ, তখনই শ্যুটিং চলাকালীন প্রথমবার 'মন্নত' দর্শন হয় তাঁর। আর প্রথম দেখাতেই প্রেম। সেইদিনই মনে মনে তিনি ঠিক করে ফেলেন যে একদিন এই বাংলোটি তিনি নিজের জন্য কিনবেন। সেইসময় ওই বাংলোর মালিক ছিলেন একজন গুজরাতি। নাম ছিল নারিমান দুবাস। আর 'মন্নত' এর পরিচয় ছিল 'ভিলা ভিয়েনা' হিসেবে।

বাংলোটি কেনার পরের ৪ বছর সম্ভবত আইনি জটিলতার কারণে নাম পাল্টাতে পারেননি শাহরুখ। শেষপর্যন্ত ২০০৫ সালে কাগজপত্রে সইসাবুদ করে পাকাপাকিভাবে 'ভিলা ভিয়েনা'-র নাম বদলে হয় 'মন্নত'।

 

বন্ধ করুন