বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘টাইগার’ থেকে 'ব্ল্যাক টাইগার'! এবার কিংবদন্তি ভারতীয় গুপ্তচরের বায়োপিকে সলমন
এবার 'ব্ল্যাক টাইগার' হয়ে পর্দা কাঁপাবেন সলমন। (ছবি সৌজন্যে - ইউটিউব)

‘টাইগার’ থেকে 'ব্ল্যাক টাইগার'! এবার কিংবদন্তি ভারতীয় গুপ্তচরের বায়োপিকে সলমন

  • বিখ্যাত ভারতীয় গুপ্তচর রবীন্দ্র কৌশিকের বায়োপিকে মুখ্যভূমিকায় এবার দেখা যাবে সলমনকে।

সম্প্রতি মুক্তি পেয়েছে সলমন খান অভিনীত 'অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ'। বক্স অফিসে সেই ছবি দুরন্ত কিছু করে দেখাতে না পারলেও মনখারাপ করে বসে থাকার বান্দা নন সলমন খান। জোরকদমে তাঁর সঞ্চালনায় এগোচ্ছে ছোটপর্দার জনপ্রিয় রিয়েলিটি শো 'বিগ বস ১৫'-এর শ্যুটিং। সঙ্গে এগোচ্ছে সাজিদ নাদিয়াদওয়ালার প্রযোজনায় 'কভি ঈদ কভি দিওয়ালি-র কাজ। এরই মধ্যে নতুন প্রোজেক্ট-এর কথা জানালেন বলিউডের 'ভাইজান'। বিখ্যাত ভারতীয় গুপ্তচর রবীন্দ্র কৌশিকের বায়োপিকে মুখ্যভূমিকায় এবার দেখা যাবে সলমনকে। ছবির নাম 'ব্ল্যাক টাইগার'। সংবাদ সংস্থা পিটিআই-এর কাছে এই খবরের সত্যতা স্বীকার করেছেন খোদ সলমন।

প্রসঙ্গত, এর আগেও 'টাইগার' সিরিজের ছবিতে ভারতীয় গুপ্তচর সংস্থা 'র'-এর অন্যতম দুর্ধর্ষ এক গুপ্তচরের চরিত্রে পর্দায় একাধিকবার হাজির হয়েছেন সলমন। দর্শকদের কাছে তাঁর সেই 'টাইগার' চরিত্রটি ভীষণ জনপ্রিয়। ফের একবার 'টাইগার ৩' ছবিতেও ওই চরিত্রে দর্শকদের সামনে হাজির হতে চলেছেন তিনি। শাহরুখ খানের কামব্যাক ছবি 'পাঠান'-এও 'টাইগার'-কে দেখতে পাবে দর্শককুল। এরপর রইল এই 'ব্ল্যাক টাইগার'। তবে জানিয়ে রাখা ভালো, এই ছবির কাজ এখনও একেবারে প্রাথমিক স্তরে রয়েছে।সদ্য শেষ করা হয়েছে চিত্রনাট্য। ফলে 'ব্ল্যাক টাইগার' নিয়ে এখনই বিশদে কিছু জানার সুযোগ নেই।

রবীন্দ্র কৌশিক । (ছবি সৌজন্যে - ফেসবুক)
রবীন্দ্র কৌশিক । (ছবি সৌজন্যে - ফেসবুক)

উল্লেখ্য, এই ছবিই সলমনের কেরিয়ারে প্রথম বায়োপিক হতে চলেছে। সূত্রের খবর, কোনওরকম নাম পাল্টানো হবে না। ছবিতেও সলমনের নাম রবীন্দ্র কৌশিক থাকছে। প্রসঙ্গত, 'র' এর ইতিহাসে অন্যতম সেরা গুপ্তচরের তকমা রয়েছে রবীন্দ্র কৌশিকের নামের পাশে। পাকিস্তান সেনাবাহিনীতে ঢুকে বছরের পর বছর যে দুর্দান্ত কৌশলে ও গোপনে ভারতের হয়ে কাজ করে যে সাহসীকতার প্রমাণ দিয়েছিলেন তিনি, এককথায় তা নজিরবিহীন। কেউ কেউ বলেন, রবীন্দ্র কৌশিক ভারতের সর্বকালের অন্যতম সেরা গুপ্তচর। তাঁর দৌলতেই পাক সেনার চক্রান্ত সম্পর্কে বহু তথ্য জানতে পেরেছিল ভারত। স্বয়ং ইন্দিরা গান্ধী পর্যন্ত তাঁর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। এই রবীন্দ্র কৌশিক-এরই কোড নাম ছিল 'ব্ল্যাক টাইগার'।

 একে জাঁদরেল গুপ্তচরের রোমাঞ্চকর সত্যি সব ঘটনা তার উপর সলমন। সুতরাং, ভক্তের দোল যে তাঁদের প্রিয় তারকার এই ছবির জন্য আগ্রহী হবে, তা লেখায় বাহুল্য। সলমনের বোন আলভিরা খান অগ্নিহোত্রী ও তাঁর ভগ্নিপতি অতুল অগ্নিহোত্রীও সলমনের সঙ্গে ছবির সহ-প্রযোজক হিসেবে থাকবেন। ছবির পরিচালনার দায়িত্ব সামলাবেন রাজকুমার গুপ্তা।

বন্ধ করুন