বাড়ি > বায়োস্কোপ > সমীর শর্মার আত্মহত্যা : সুশান্তের মৃত্যুর পর মানসিক অবসাদ নিয়ে দীর্ঘ পোস্ট লেখেন
সুশান্তের মৃত্যুর পর মানসিক অবসাদ নিয়ে দীর্ঘ পোস্ট করেন সমীর শর্মা
সুশান্তের মৃত্যুর পর মানসিক অবসাদ নিয়ে দীর্ঘ পোস্ট করেন সমীর শর্মা

সমীর শর্মার আত্মহত্যা : সুশান্তের মৃত্যুর পর মানসিক অবসাদ নিয়ে দীর্ঘ পোস্ট লেখেন

  • বাইপোলার ডিসওর্ডার, ডিপ্রেশন,সিজোফ্রেনিয়া, ইত্যাদি… আপনারা কেউ এগুলোর মানে বোঝেন কিংবা জানেন এইগুলোর শিকার যাঁরা হয় তাঁদের অনুভূতি?

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর জট ক্রমেই জটিল হচ্ছে। এই মৃত্যুর তদন্ত আপতত সিবিআইয়ের হাতে, এর মাঝেই বৃহস্পতিবার হিন্দি টেলিভিশন দুনিয়া থেকে এল আর এক রহস্য মৃত্যুর খবর। চলে গেলেন টেলিভিশন ইন্ডাস্ট্রির দীর্ঘদিনের পরিচিত মুখ সমীর শর্মা। বুধবার রাতে অভিনেতার মালাদ অ্যাপার্টমেন্টের রান্নাঘর থেকে ঝুলন্ত অবস্থায় তাঁর দেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান দুদিন আগে আত্মহত্যা করেছেন সমীর,যদিও এখনও পর্যন্ত অ্যাপার্টমেন্ট থেকে মেলেনি কোনও সুইসাইড নোট। দেহ পাঠানো হয়েছে ময়না তদন্তের জন্য। 

সমীর শর্মা কী মানসিক অবসাদে ভুগছিলেন?  অভিনেতার শেষ কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্ট তেমনই ইঙ্গিত দিচ্ছে। মাত্র দু সপ্তাহ আগে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু এবং মানসিক স্বাস্থ্য ও ডিপ্রেশন নিয়ে দীর্ঘ ইনস্টা পোস্ট করেন সমীর। ২২ জুলাই পোস্ট করা এই দীর্ঘ বার্তার ক্যাপশনে সমীর লেখেন, ‘সত্যি সুশান্ত সিং রাজপুতকে নিয়ে আপনি সত্যি পরোয়া করে থাকেন তাহলে এটা পড়ুন'।

তিনি লেখেন, আমি এই শয়তানটাকে (ডিপ্রেশন) নিয়ে কথা বলছি কারণ চিকিত্সকরা নিশ্চিত করেছেন সুশান্ত ডিপ্রেশননে ভুগছিল, বাইপোলার ডিসওর্ডারে। বাইপোলার ডিসওর্ডার, ডিপ্রেশন,সিজোফ্রেনিয়া, ইত্যাদি… আপনারা কেউ এগুলোর মানে বোঝেন কিংবা জানেন এইগুলোর শিকার যাঁরা হয় তাঁদের অনুভূতি? আপনারা জানেন না, এইগুলোর মধ্যে দিয়ে না গেলে বোঝা যায় না। যাঁরা এর মধ্যে দিয়ে যায়নি, জীবনে কোনওদিনও বুঝতে পারবে না সেই অনুভূতি'।

সমীর যোগ করেন, কেউ কী জানো নিজের জীবন নিয়ে নেওয়ার মানে কী? সেটা কল্পনা করবার চেষ্টাও করো না, আর যদি কর..তাহলে ভগবানের নামে শপথ করে বলছি তুমি জামাকাপড়ে প্রস্রাব করে ফেলেবে, এটা এতটাও সহজ নয় যতটা তোমরা ভাবছ'।

ও (সুশান্ত) অনেক লড়াই করেছে, অনেক যন্ত্রণা সহ্য করেছে। তবে ওর মনে হয়েছে এটাই বাঁচবার একমাত্র পথ….তাই বলে ভুল করেও ভেবেও না ও কাপুরুষ। তাই বলে আমি শুধু সুশান্তের কথা বলছি না। তবে ও কেন এমন করল?  কোনও সামাজিক বা অর্থনৈতিক চাপের জন্য নয়, কারণ ওর ভিতরের ওই শয়তানটা কিছুই চিত্কার বন্ধ করেনি'।

২৭ জুলাই একটি সোশ্যাল মিডিয়া পোস্টে সমীর লেখেন, ‘আমি নিজেই নিজের চিতা সাজিয়েছি, এবং সেটার উপর শুয়েছি। আমার আগুনেই সেই চিতা জ্বলবে’। তাঁর শেষ সোশ্যাল মিডিয়ায় পোস্টটি ২৯ জুলাইয়ের,যেখানে কোনও ক্যাপশন লেখেননি সমীর। এক নির্জন সমুদ্র সৈকতে এককী দাঁড়িয়ে থাকা এক ছায়াশরীর উঠে এসেছে সেই ছবিতে। 

কাহানি ঘর ঘর কি, দিল ক্যায়া চাহতা হ্যায়, লেফট রাইট লেফট, কিঁউকি সাস ভি কভি বহু থি-র মতো একাধিক জনপ্রিয় টেলিভিশন শোয়ের অংশ থেকেছেন সমীর শর্মা।জ্যোতি ধারাবাহিকে নেগেটিভ চরিত্রে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছিলেন সমীর। এছাড়াও গীত হুয়ি সবসে পরাই, ইস প্যায়ার কো ক্যায়া নাম দুঁ..একবার ফির মতো নিউ এজ টেলিভিশন শোতে অভিনয় দক্ষতার ছাপ রেখে গিয়েছেন সমীর।স্টার প্লাসের জনপ্রিয় ধারাবাহিক ইয়ে রিসতে হ্যায় প্যায়ার কে'তে কুহুর বাবার চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে সমীর শর্মাকে।

বন্ধ করুন